India vs Sri Lanka 2nd T20I: কলম্বোয় দ্বিতীয় টি-২০ জিতে সিরিজ জমিয়ে দিল শ্রীলঙ্কা

আগামিকাল সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেই হবে ট্রফির ভাগ্য নির্ধারণ!

Updated By: Jul 28, 2021, 11:46 PM IST
 India vs Sri Lanka 2nd T20I: কলম্বোয় দ্বিতীয় টি-২০ জিতে সিরিজ জমিয়ে দিল শ্রীলঙ্কা

ভারত ১৩২/৫ 
শ্রীলঙ্কা (১৯.৪/২০ ওভার) ১৩৩/৬
শ্রীলঙ্কা ৪ উইকেট জয়ী (২ বল হাতে রেখে)

নিজস্ব প্রতিবেদন: ভারতের অলরাউন্ডার ক্রুনাল পাণ্ডিয়া ( Krunal Pandya) কোভিড পজিটিভ (COVID-19) হওয়ায়, গতকাল ভারত-শ্রীলঙ্কা দ্বিতীয় টি-২০ ম্যাচ বাতিল হয়ে গিয়েছিল। আজ অর্থাৎ বুধবার একদিন পিছিয় অনুষ্ঠিত হলো ম্যাচ। হাজ্ডাহাড্ডি ম্যাচ চার উইকেটে জিতে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজে সমতায় ফিরল শ্রীলঙ্কা।

এদিন কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে দাসুন শানাকা টস জিতে শিখর ধাওয়ানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে ছিলেন। প্রথমে ব্যাট করে ভারত ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩২ তুলতে সমর্থ হয়েছিল। ভারতের হয়ে ব্যাট হাতে রানের মুখ দেখেছেন একমাত্র ধাওয়ান। ৪২ বলে ক্যাপ্টেনের ব্যাট থেকে এসেছে ৪০ রান। এছাড়া কোনও ব্যাটসম্যান ৩০টা রানও যোগ করতে পারেননি স্কোরবোর্ডে। অভিষেককারী রুতুরাজ গায়কোয়াড় (২১) ও দেবদত্ত পাডিক্কল (২৯) কিছুক্ষণ হলেও ক্রিজে কাটিয়েছেন। 

আরও পড়ুন: India vs Sri Lanka: Krunal Pandya র সংস্পর্শে আসা ৭ ক্রিকেটারের খেলা হবে না এই সিরিজ!

ভারতের রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কার অবস্থাও কার্যত ভারতের মতোই হয়েছিল। ওপেনার অভিষ্কা ফার্নান্ডো ১১ রানে ফিরে যাওয়ার পর দ্বিতীয় ওপেনার রানের দেখা পেয়েছিলেন। তিনি ৩১ বলে ৩৬ রান করে আউট হন। তিন ও চারে নামা ব্যাটসম্যান দুই অঙ্কের রানও করতে পারেননি। পাঁচে নামা ধনঞ্জয় ডি সিলভা লড়াই চালিয়ে যান। কম রানের ম্যাচে যে রুদ্ধশ্বাস পরিণতি হয়, এদিনও সেরকমটাই হলো। শ্রীলঙ্কার জয়ের জন্য শেষ দুই ওভারে ২০ রান দরকার ছিল। হাতে ছিল চার উইকেট। ধনঞ্জয় (অপরাজিত ৪০) টেলএন্ডার চামিকা করুনারত্নেকে (অপরাজিত ১২) নিয়ে ফিনিশিং লাইন পার করিয়ে দলকে জয়ের মুখ দেখান। আগামিকাল সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি ভারত-শ্রীলঙ্কা।এই ম্যাচেই হবে ট্রফির ভাগ্য নির্ধারণ।

আরও পড়ুন: COVID-19 পজিটিভ Krunal Pandya! ভেস্তে গেল India vs Sri Lanka 2nd T20I

এদিন ভারতের হয়ে চার ক্রিকেটার টি-২০ অভিষেক করেছেন। রুতুরাজ গায়কোয়াড়, দেবদত্ত পাডিক্কল ছাড়াও দেশের হয়ে প্রথম নীতীশ রানা ও চেতন সাকারিয়া। যেহেতু শ্রীলঙ্কায় এক ঝাঁক ক্রিকেটার নিয়ে গিয়েছে ভারত, সেহেতু এদিন দল দাঁড় করাতে পেরেছে টিম ইন্ডিয়া। নাহলে প্রথম একাদশ বেছে নিতে রীতিমতো হিমশিম খেতে হতো টিম ম্যানেজমেন্টকে। 

ক্রুনাল পাণ্ডিয়া কোভিড পজিটিভ হওয়ায়, তিনি যেমন আইসোলেশনে আছেন তেমনই তাঁর সংস্পর্শে আসা সাত ক্রিকেটারও আইসোলেশনের জন্য সিরিজ থেকে বাদ পড়ে গিয়েছেন। তাঁরা হলেন পৃথ্বী শ (Prithvi Shaw), সূর্যকুমার যাদব (Suryakumar Yadav), হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya), দীপক চাহার (Deepak Chahar), মণীশ পাণ্ডে (Manish Pandey), ঈশান কিশান (Ishan Kishan) ও কৃষ্ণাপ্পা গোথাম (K Gowtham)।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)