India vs West Indies, 2nd ODI: Suryakumar-এর ব্যাটে ২৩৭ রান তুলল ভারত

সূর্যকুমারই একমাত্র ব্য়াট হাতে দাঁড়াতে পারলেন এদিন।

Updated By: Feb 9, 2022, 05:50 PM IST
India vs West Indies, 2nd ODI: Suryakumar-এর ব্যাটে ২৩৭ রান তুলল ভারত

নিজস্ব প্রতিবেদন: আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চলছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় একদিনের ম্যাচ (India vs West Indies, 2nd ODI)। এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ভারত নির্ধারিত ওভারে তুলল ৯ উইকেট হারিয়ে ২৩৭ রান। সিরিজে সমতায় ফেরার জন্য উইন্ডিজের টার্গেট ২৩৮। বুধবার ভারতীয় দলে একটাই পরিবর্তন এসেছে। ঈশান কিশানের জায়গায় এসেছেন রোহিতের ডেপুটি কেএল রাহুল। যিনি ব্যক্তিগত কারণে প্রথম ম্যাচে খেলেননি। অন্যদিকে উইন্ডিজ ক্যাপ্টেন কায়রন পোলার্ড চোটের জন্য ম্যাচের বাইরে চলে যাওয়ায় অধিনায়কত্বের দায়িত্ব সামলাচ্ছেন নিকোলাস পুরান। পোলার্ডের জায়গায় দলে এসেছেন ওডিয়ান স্মিথ।

এদিন ওপেনিং জুটিতে টিম ম্যানেজমেন্ট একটা চমক রেখেছিল। রোহিত শর্মার সঙ্গে পাঠানো হয়েছিল ঋষভ পন্থ। মিডল অর্ডার থেকে পন্থকে টপ অর্ডারে তুলে এনে রাহুল দ্রাবিড় একটা পরীক্ষা করতে চেয়েছিলেন। কিন্তু রোহিত-পন্থ জুটির মেয়াদ ছিল ২.৬ ওভার। কেমার রোচের বল কিছুটা বাউন্স করে ঠিকই, তবে রোহিত বেশ বাইরের বলে খোঁচা মেরে বসেন। বল চলে যায় উইকেটকিপার শে হোপের হাতে। ৮ বলে ৫ রান করে ফেরেন ক্যাপ্টেন। 

আরও পড়ুন: India vs West Indies, 2nd ODI: গ্যালারিতে ICC U19 World Cup জয়ী ধুল অ্যান্ড কোং

পন্থের হাত শক্ত করতে মাঠে আসেন বিরাট কোহলি। কিন্তু ১১ নম্বর ওভারেই কোহলি-পন্থকে ফেরার রাস্তা দেখিয়ে দেন ওডিয়ান স্মিথ। কোহলি এবং পন্থ দু'জনেই ১৮ রান করেন এবং দু'জনেই ক্যাচ আউট হয়ে যান। এদিন কোহলি মাইলস্টোন ম্যাচ খেলতে নেমেছিলেন।সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar), মহম্মদ আজহারউদ্দিন (Mohammad Azharuddin), এমএস ধোনি (MS Dhoni) ও যুবরাজ সিংয়ের (Yuvraj Singh) পর পঞ্চম ভারতীয় হিসাবে কোহলি ভারতে ১০০ নম্বর একদিনের ম্যাচ খেললেন। কিন্তু এদিনও কোহিলর ব্যাট নীরবই থাকল। উল্টে তিনি যেভাবে উইকেটটি দিয়ে এলেন তা, কোহলির বায়োডেটার সঙ্গে একেবারেই মানায় না। ৪৩ রানে তিন উইকেট হারিয়ে ভারত বেশ কিছুটা চাপেই পড়ে গিয়েছিল।

আরও পড়ুন: India vs West Indies: অনন্য সেঞ্চুরি Kohli-র! এলেন Sachin-Dhoni-দের এলিট ক্লাবে

ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা করেন কেএল রাহুল ও সূর্যকুমার যাদব। দুয়ে মিলে ১০৬ বল খেলে স্কোরবোর্ডে ৯০ রান যোগ করেন। রাহুল ৪৮ বলে ৪৯ রানের ইনিংস খেলে দুর্ভাগ্যজনক ভাবে রানআউট হয়ে যান। এরপর ওয়াশিংটন সুন্দরের সঙ্গে জুটি বাঁধেন সূর্যকুমার। ৫৫ বলের যুগলবন্দিতে ওঠে ৪৩ রান। সূর্যকুমার ৮৩ বলে ৬৪ রান করে শেষ পর্যন্ত আউট হয়ে যান। ফাবিয়ান অ্যালেন তাঁর উইকেটটি নেন। তারকা ব্যাটারদের ১৭৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে ভারত।

সুন্দর (২৪) ও দীপক হুডা (২৯) কিছুটা রান করার চেষ্টা করেন। শেষের দিকে শার্দূল ঠাকুর (৮), মহম্মদ সিরাজ (৩), যুজবেন্দ্র চাহাল (১১) ও প্রসিদ্ধ কৃষ্ণাদের (০) সমবেত প্রয়াসে ২২ রান ওঠে। তবে এদিন ভারতীয় ব্যাটাররা যেভাবে কেমার রোচ, আলজারি জোফেস ও ওডিয়ান স্মিথদের খেলতে সমস্যায় পড়লেন, তা একেবারেই প্রত্যাশিত নয়। কারণ এই তিন জোরে বোলারের কেউই আন্তর্জাতিক আঙিনায় ভয়ঙ্কর নন। সাদামাটা বোলারদের তালিকাতেই পড়েন। তাও আবার ভারত নিজেদের ঘরের মাঠেই ব্যাট করতে হিমশিম খেল। এই ব্যাপারটা অবশ্যই ভাবাবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App