জিম্বাবোয়ের কাছে প্রথম টি২০ ম্যাচে হেরেই গেল ধোনির ভারত!

একদিনের ম্যাচের সিরিজের গল্প এখন অতীত। টি২০ সিরিজটা দুর্দান্ত শুরু করল জিম্বাবোয়ে। প্রথম টি২০ ম্যাচ সিকন্দর রাজারা জিতে নিলেন ২ রানে! এদিন প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭০ রান তোলে জিম্বাবোয়ে। এদিন টস জিতে আগে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় দলের হয়ে এদিন টি২০ ক্রিকেটে অভিষেক হয় পাঁচ-পাঁচজন ক্রিকেটারের। জিম্বাবোয়ের হয়ে এদিন সর্বোচ্চ রান করেন চিগুম্বুরা। তিনি ২৬ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। ২১ বলে ৩০ রানের ইনিংস খেলেন ওয়ালের। ১৫ বলে ২৫ রান করেন মাসকাদজা। ১৯ বলে ২০ রান করেন চিভাভা। ১৮ বলে ২০ রান করেন সিকান্দর রাজা। এছাড়া আর বলার মতো তেমন রান পাননি জিম্বাবোয়ের কোনও ব্যাটসম্যানই। ভারতের হয়ে সবথেকে বেশি দুটো উইকেট নিয়েছেন যশপ্রীত বুমরাহ। একটি করে উইকেট নিয়েছেন ঋষি ধাওয়ান, অক্ষর প্যাটেল এবং যজুবেন্দ্র চাহাল।

Updated By: Jun 18, 2016, 08:14 PM IST
 জিম্বাবোয়ের কাছে প্রথম টি২০ ম্যাচে হেরেই গেল ধোনির ভারত!

ওয়েব ডেস্ক: একদিনের ম্যাচের সিরিজের গল্প এখন অতীত। টি২০ সিরিজটা দুর্দান্ত শুরু করল জিম্বাবোয়ে। প্রথম টি২০ ম্যাচ সিকন্দর রাজারা জিতে নিলেন ২ রানে! এদিন প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭০ রান তোলে জিম্বাবোয়ে। এদিন টস জিতে আগে জিম্বাবোয়েকে ব্যাট করতে পাঠিয়েছিলেন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় দলের হয়ে এদিন টি২০ ক্রিকেটে অভিষেক হয় পাঁচ-পাঁচজন ক্রিকেটারের। জিম্বাবোয়ের হয়ে এদিন সর্বোচ্চ রান করেন চিগুম্বুরা। তিনি ২৬ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। ২১ বলে ৩০ রানের ইনিংস খেলেন ওয়ালের। ১৫ বলে ২৫ রান করেন মাসকাদজা। ১৯ বলে ২০ রান করেন চিভাভা। ১৮ বলে ২০ রান করেন সিকান্দর রাজা। এছাড়া আর বলার মতো তেমন রান পাননি জিম্বাবোয়ের কোনও ব্যাটসম্যানই। ভারতের হয়ে সবথেকে বেশি দুটো উইকেট নিয়েছেন যশপ্রীত বুমরাহ। একটি করে উইকেট নিয়েছেন ঋষি ধাওয়ান, অক্ষর প্যাটেল এবং যজুবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম বলেই আউট হয়ে যান কেএল রাহুল। একদিনের ক্রিকেটে অভিষেকে সেঞ্চুরি করে রেকর্ড গড়েছিলেন রাহুল। এদিন টি২০ অভিষেকেও থাকলেন রেকর্ডে। তাঁর আগে ভারতের কোনও ব্যাটসম্যান টি২০ ক্রিকেটের অভিষেক ম্যাচে ইনিংসের প্রথম বলে আউট হননি! এরপর মনদীপ সিং করেন ২৭ বলে ৩১ রান। তিন নম্বরে নেমে ১৬ বলে ১৯ রান করে যান রায়ডু। ৩৫ বলে ৪৮ রানের ভালো ইনিংস উপহার দেন মণীশ পাণ্ডে। ১৩ বলে ১৯ রান করে আউট হয়ে যান কেদার যাদব। এরপর ভারতকে ম্যাচ জেতানোর ভার পড়ে ক্যাপ্টেন ধোনি এবং অক্ষর প্যাটেলের উপর। কিন্তু শেষ বলে ৪ রান করতে হবে এই পরিস্থিতি থেকে আজ আর ম্যাচ জেতাতে পারলেন না ক্যাপ্টেন কুল!

.