ভারতীয় মেয়েদের কাছে গো-হারা হারল বাংলাদেশ

ফাইনালে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হিসাবে বাংলাদেশকে চেয়েছিল নেপালিরা। কিন্তু হল ঠিক উল্টো।

Updated By: Mar 20, 2019, 06:33 PM IST
ভারতীয় মেয়েদের কাছে গো-হারা হারল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদন- গত বছর নভেম্বরে বাংলাদেশের এই দলটাকেই ৭-১ গোলে হারিয়েছিল ভারতীয় মেয়েরা। সেটা ছিল অলিম্পিকের বাছাই-পর্বের খেলা। ধারে ও ভারে বাংলাদেশের মেয়েদের ফুটবল টিম যে এখনও ভারতের ধারে-কাছে আসতে পারেনি সো প্রমাণ হল আরও একবার। এবার নেপালে অনুষ্ঠিত সাফ কাপের সেমিফাইনালে বাংলাদেশকে ৪-০ গোলে হারাল ভারতীয় মেয়েরা। ৭-১ গোলে সেবার বাংলাদেশকে হারানোর পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ভারতের বালা দেবি ও কমলা দেবি। সাফ কাপে অবশ্য এই দুজন নেই। বরং অনূর্ধ্ব ১৯ দলের ফুটবলারদের নিয়ে সাজানো হয়েছে ভারতীয় দল। আর সেই দলটাই নিজেদের জাত চিনিয়ে দিল।

আরও পড়ুন-  ভারত-পাকিস্তান আকাশপথ বন্ধ, দুটি আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সুযোগ হাতছাড়া দিল্লির

গতবার সাফ কাপের রানার্স বাংলাদেশ এদিন ম্যাচে শুরুটা ভাল করেছিল। কিন্তু তা ধরে রাখতে পারেনি। ম্যাচ গড়ানোর সঙ্গে সঙ্গে খেই হারানো শুরু করে তারা। এদিন ১টি করে গোল করেছেন দালিমা চিবার ও মনীষা। জোড়া গোল করেছেন ইন্দুমতি ক্যাথরিসান। এদিকে শ্রীলঙ্কাকে সেমিফাইনালে ৪-০ গোলে হারিয়েছে নেপাল। অর্থাত্ ফাইনালে ভারতের প্রতিপক্ষ সাফ কাপের আয়োজক দেশ। সাফ কাপে চারবারের চ্যাম্পিয়ন ভারত। এদিন অবশ্য নেপালের ফুটবল সমর্থকরা বাংলাদেশের জন্যই গলা ফাটিয়েছিল। বিরাটনগরের শহীদ রঙ্গশালায় বাংলাদেশের ফুটবলারদের পায়ে বল গেলেই চেঁচিয়ে সমর্থন জোগাচ্ছিলেন নেপালের ফুটবলপ্রমীরা। বাংলাদেশকে এমন সমর্থন জোগানোর পিছনে অবশ্য কারণ রয়েছে। আসলে ফাইনালে অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ হিসাবে বাংলাদেশকে চেয়েছিল নেপালিরা। কিন্তু হল ঠিক উল্টো। এবার তাদের সামলাতে হবে চারবারের সাফ চ্যাম্পিয়ন শক্তিশালী ভারতকে।

আরও পড়ুন-  I League 2018-19: ট্রফি নিয়ে উচ্ছ্বাস পেড্রো-নেস্টরদের

শুক্রবার নেপালের বিরুদ্ধে সাফ কাপের ফাইনালে নামবে ভারত। এদিন সেমিফাইনাল খেলতে নেমে প্রথম প্রথমার্ধেই তিন গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। ম্যাচের ১৮, ২২ ও ৩৭ মিনিটে তিনটি গোল করেন ভারতীয় মেয়েরা। চার নম্বর গোলটি হয় ইনজুরি টাইমে। পাসিং, স্কিল, বল দখল থেকে শুরু করে প্রতিটি বিভাগে ভারতীয় মেয়েরা বাংলাদেশের মেয়েদের টেক্কা দিয়ে গিয়েছে এদিন। 

.