AUSW vs INDW: অবশেষে থামল অজিদের বিজয়রথ! রান তাড়া করে জিতে ইতিহাস মিতালিদের

অজিদের বিজয়রথ সেই ২০১৮ সালের মার্চ থেকে ছুটছিল।

Updated By: Sep 26, 2021, 04:03 PM IST
AUSW vs INDW: অবশেষে থামল অজিদের বিজয়রথ! রান তাড়া করে জিতে ইতিহাস মিতালিদের

নিজস্ব প্রতিবেদন: তিন ম্যাচের ওয়ানডে, একটি টেস্ট (দিন-রাতের) ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় এসেছে ইন্ডিয়া। মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার কাছে মিতালি রাজের ভারত প্রথম দুই ওয়ানডে ম্যাচ খুইয়ে সিরিজ হারিয়েছে ঠিকই। কিন্তু রবিবার সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে দারুণ জয় পেল ভারতের মেয়েরা।

শুধু জয় পাওয়াই নয়, রেকর্ডও করেছেন মিতালিরা। ভারতের প্রমিলা বাহিনী ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে রান তাড়া করে সবচেয়ে বড় জয়ের নজির গড়ল। অন্যদিকে রেকর্ড ২৬টি ওয়ানডে ম্যাচ টানা জেতার পর থামল ক্যাঙারুরা। অজিদের বিজয়রথ সেই ২০১৮ সালের মার্চ থেকে ছুটছিল। অবশেষে ভারতের কাছে এসে হারতে হল।

আরও পড়ুন: IPL 2021, SRHvsPBKS: রুদ্ধশ্বাস ম্যাচে Sunrisers Hyderabad-কে ৫ রানে হারিয়ে দিল Punjab Kings

এদিন ম্যাকের রে মিচেল ওভালে (অধুনা হারাপ পার্কে) টস জিতে মিতালিদের বল করতে পাঠিয়েছিলেন মেগ। অ্যালিসা হিলি (৩৫), বেথ মুনি (৫২), অ্যাশলে গার্ডনার (৬৭) ও তাহলিয়া ম্যাকগ্রাদের (৪৭) ব্যাটে ভর করে অস্ট্রেলিয়া নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৪ তোলে।

জবাবে ভারতের ওপেনার শেফালী বর্মা (৯১ বলে ৫৬) এদিন অসাধারণ ব্যাট করলেন। তিনে নামা ইয়াস্তিকা ভাটিয়ার ব্যাট থেকে আসে ৬৯ বলের ৬৪ রানের ঝকঝকে ইনিংস। দ্বিতীয় উইকেটে তাঁদের ১০১ রানের যুগলবন্দিই ভারতের হয়ে ম্যাচ জয়ের মঞ্চ গড়ে দেয়।

শেষের দিকে দীপ্তি শর্মা (৩০ বলে ৩১) ও স্নেহ রানা (২৭ বলে ৩০) আস্কিং রেট নিজের আয়ত্তের মধ্যে রাখে। ভারত ৩ বল বাকি থাকতে ২ উইকেটে ম্যাচ জিতে নেয়। আগামী ৩০ সেপ্টেম্বর কারারায় সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলবে দুই দল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)