IPL 2021, SRHvsPBKS: রুদ্ধশ্বাস ম্যাচে Sunrisers Hyderabad-কে ৫ রানে হারিয়ে দিল Punjab Kings

জলে গেল জেসন হোল্ডারের ব্যাটে -বলে লড়াই। জিতে গেল পাঞ্জাব। 

Updated By: Sep 25, 2021, 11:35 PM IST
IPL 2021, SRHvsPBKS: রুদ্ধশ্বাস ম্যাচে Sunrisers Hyderabad-কে ৫ রানে হারিয়ে দিল Punjab Kings
হায়দরাবাদ ব্যাটিংকে শেষ করে দেওয়ার পর রবি বিষ্ণোই। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: সাত ও আট নম্বর দলের রুদ্ধশ্বাস ও টানটান উত্তেজনাপূর্ণ লড়াইয়ে অবশেষে জয় পেল পাঞ্জাব কিংস (Punjab Kings)।সানরাইজার্স হায়দরাবাদকে (Sunrisers Hyderabad) ৫ রানে হারিয়ে দিল পাঞ্জাব কিংস (Punjab Kings)। তবে হারলেও ব্যাটে-বলে অনবদ্য পারফরম্যান্স করলেন জেসন হোল্ডার (Jason Holder)। ১৯ রানে  ৩ উইকেট নেওয়ার পর ২৯ বলে ৪৭ বলে অপরাজিত রইলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। তবুও শেষ রক্ষা হল না। একই সঙ্গে এই ম্যাচ হারের ফলে এবারের আইপিএল-এর (IPL 2021) প্লে-অফে যাওয়া হচ্ছে না হায়দরাবাদের। মহম্মদ শামি (Mohammed Shami) ও রবি বিষ্ণোইয়ের (Ravi Bishnoi) দাপুটে বোলিংয়ের জন্য জয় পেল পাঞ্জাব। হায়দরাবাদ আটকে গেল ৭ উইকেটে ১২০ রানে। 

কারণ ১২৬ রান তাড়া করতে নেমে হায়দরাবাদের শুরুটাও ভাল হয়নি। ডেভিড ওয়ার্নারের খারাপ ফর্ম এখনও বজায় রয়েছে। সেই সুযোগকে কাজে লাগিয়ে এই বাঁহাতি ব্যাটারকে প্রথম ওভারেই তুলে নিলেন শামি। সেই ধাক্কার রেশ কাটার আগেই ফের বিপক্ষের কাছে দুঃস্বপ্নের মতো হানা দিলেন 'সহেসপুর এক্সপ্রেস'। এ বার তাঁর শিকার কেন উইলিয়ামসন (Kane Williamson)। বোল্ড হয়ে উইলিয়ামসন যখন ফিরছেন তখন হায়দরাবাদ মাত্র ১০ রানে ২ উইকেট হারিয়ে যেন কাঁপছে! 

আরও পড়ুন: ENG vs IND: কবে হবে ভারত বনাম ইংল্যান্ডের বাতিল ম্যাঞ্চেস্টার টেস্ট?

 

ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) একটা দিক আগলে রেখে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করলেন। কিন্তু গত বছর থেকে ব্যাটিং অর্ডার নিয়ে অহেতুক পরীক্ষার ফল ম্যাচেও পাওয়া গেল। পাঞ্জাবের তরুণ লেগ স্পিনার রবি বিষ্ণোই হাতে বল তুলে নিতেই হায়দরাবাদের মিডল অর্ডারের রোগ ফের প্রকট হয়ে উঠল। মাত্র ৫ ওভারের ব্যবধানে তুলে নিলেন মনীশ পান্ডে, কেদার যাদব ও আব্দুল সামাদকে। ৬০ রানে তখন ৫ উইকেট হারিয়ে হায়দরাবাদের দেওয়ালে তখন পিঠ ঠেকে গিয়েছে। 

তবে ক্রিকেট যে ঘোর অনিশ্চয়তার খেলা সেটা এ বার ব্যাট হাতে প্রমাণ করতে চাইলেন হোল্ডার। ক্রিজে এসেই চালিয়ে খেলতে শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক। কিন্তু এ বার তাঁর সঙ্গ দিতে পারলেন না ঋদ্ধি। অর্শদীপ সিংয়ের সাহায্যে তাঁকে রান আউট করলেন রবি বিষ্ণোই। ঋদ্ধি ৩৭ বলে ৩১ রানে আউট হলেন। তাঁর দল তখন ৯২ রানে ৬ উইকেট হারিয়ে আরও একটা হারের সামনে দাঁড়িয়ে!  

আরও পড়ুন: IPL 2021, DC vs RR: টি-টোয়েন্টি ফরম্যাটে কোন নজির গড়লেন Ravichandran Ashwin?

৪২তম জন্মদিন মাঠের বাইরে বসতে হলেও শনিবার হায়দরাবাদের বিরুদ্ধে একাদশে সুযোগ পেয়েছিলেন 'ইউনিভার্স বস'। শারজার ছোট মাঠে বাইশ গজে ঝড় তোলার সুযোগও ছিল। তবে পারলেন না ক্রিস গেইল (Chris Gayle)। বড় রান তুলতে ব্যর্থ হল পাঞ্জাবের অন্য ব্যাটাররাও। এর ফলে নির্ধারিত ২০ ওভারে ৭  উইকেটে মাত্র ১২৫ রান আটকে গেল পাঞ্জাব। 

এ দিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। দুই ওপেনার রাহুল ও ময়ঙ্ক আগরওয়াল কেউই রান পেলেন না। পঞ্চম ওভারের প্রথম ও পঞ্চম বলে দুজনকে ফিরিয়ে দলকে জোড়া সাফল্য এনে দেন হোল্ডার। তবে গেইলকে নিয়ে অনেক আশা ছিল। ঝড়ের গতিতে রান তোলা তো অনেক দূরের কথা ১৭ বলে মাত্র ১৪ রান করেই ফায়ার গেলেন এই ক্যারিব্যায়ান। রশিদ খানের (Rashid Khan) বলে লেগ বিফোর হলেন গেইল। নিকোলস পুরানের খারাপ ফর্ম এখনও বজায় রয়েছে। মার্করম ২৭ রান করেন। হোল্ডার ১৯ রানে  ৩ উইকেট নেন। ১টি করে উইকেট পান সন্দীপ শর্মা, ভুবনেশ্বর কুমার, রশিদ খান ও আবদুল সামাদ। 

এমন লজ্জাজনক হারের পর এই মুহূর্তে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে রয়েছে সানরাইজার্স। আগের ম্য়াচে দিল্লির বিরুদ্ধেও হারতে হয়েছে। প্লে অফে যাওয়ার আশা নেই বললেই চলে। তবে জিতে ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঞ্জাবের অবস্থাও আহামরি নয়। তাই এই পরিস্থিতিতে দুটি দলের বাকি ম্যাচগুলো নিয়মরক্ষার ম্যাচ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)