দলের সকলের COVID-19 রিপোর্ট নেগেটিভ, দোহায় ট্রেনিং শুরু Sunil Chhetri দের

২০২২ বিশ্বকাপ  ও ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের বাকি তিনটি ম্যাচ খেলতে ব্লু টাইগার্স এখন কাতারে।

Updated By: May 22, 2021, 08:42 PM IST
দলের সকলের COVID-19 রিপোর্ট নেগেটিভ, দোহায় ট্রেনিং শুরু Sunil Chhetri দের

নিজস্ব প্রতিনিধি: ভারতীয় ফুটবল দলে একজনও করোনাক্রান্ত নন। এই খবর পাওয়ার পরেই ইগর স্টিম্যাচের (Igor Štimac) শিষ্যরা দোহায় নৈশালোকে ট্রেনিং শুরু করে দিলেন। দু'দিন আগেই সুনীল ছেত্রী (Sunil Chhetri) অ্যান্ড কোং দোহায় পা রেখেছিলেন। একটা দিন হোটেলে নিভৃতবাসে থাকার পর গা ঘামাতে মাঠে নেমে পড়লেন সন্দেশ ঝিঙ্গন, প্রীতম কোটাল ও প্রণয় হালদাররা। ২০২২ বিশ্বকাপ (2022 World Cup) ও ২০২৩ সালের এএফসি এশিয়ান কাপের (2023 Asian Cup) যোগ্যতা অর্জন পর্বের বাকি তিনটি ম্যাচ খেলতে ব্লু টাইগার্স এখন কাতারে।

আরও পড়ুন:জ্বালানি শেষ! মাঝ আকাশে ঘটে যেতে পারত ভয়ঙ্কর বিমান দুর্ঘটনা! রক্ষা পেলেন Mary Kom সহ ভারতীয় বক্সিং দলের ৩১ জন

কোভিড পরীক্ষা ও দফায় দফায় আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ হওয়ার পরেই স্টিম্যাচ দল ঘোষণা করেন। ফেডারেশন সচিব কুশল দাস সংবাদ সংস্থা পিটিআই-কে বলেন, "প্লেয়ার ও সাপোর্ট স্টাফ মিলিয়ে ২৮ জনেরই করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। দোহায় আসার পরেই তাঁদের পরীক্ষা হয়।" কঠোর বায়ো-বাবলের মধ্যেই আছেন সুনীলরা।২০২২-এর বিশ্বকাপে যদিও সুনীলদের আর যোগ্যতা অর্জনের কোনও সুযোগ নেই। কিন্তু তার পরের বছর চিনে অনুষ্ঠিত হতে চলা এএফসি এশিয়ান কাপে খেলার সুযোগ রয়েছে এখনও। আগামী তিন ম্যাচে ভারতের ভাল পারফরম্যান্সই এশিয়ান কাপের টিকিট পেতে সাহায্য করবে। যোগ্যতা অর্জন পর্বে ভারতের আগামী তিন ম্যাচে প্রতিপক্ষ কাতার (৩ জুন), বাংলাদেশ (৭ জুন) ও আফগানিস্তান (১৫ জুন)।

.