Bangladesh | WTC Points Table: পাক বধে আজ ইতিহাস বাংলাদেশের, এখন পয়েন্ট টেবলে কোথায় শান্তবাহিনী?

Pakistan Vs Bangladesh: পাকিস্তানে গিয়ে ইতিহাস লিখল বাংলাদেশ। অতীতে যা করতে পারেনি তারা, সেটাই এবার করে দেখাল।  

Updated By: Sep 3, 2024, 04:36 PM IST
Bangladesh | WTC Points Table: পাক বধে আজ ইতিহাস বাংলাদেশের, এখন পয়েন্ট টেবলে কোথায় শান্তবাহিনী?
বাংলাদেশ করে দেখাল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাজমুল হোসেন শান্তরা পাকিস্তানে এসেছেন দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলতে। শান মাসুদদের বিরুদ্ধে রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট বাংলাদেশ জিতে নিয়েছিল ১০ উইকেটে। মঙ্গলবার বাংলাদেশ দ্বিতীয় টেস্টও জিতে নিল ৬ উইকেটে। আর এর সঙ্গেই ইতিহাস লিখল পদ্মাপারের দেশ। বাংলাদেশ এই প্রথম কোনও এশিয়ার দেশের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে গিয়ে হোয়াইটওয়াশ করার স্বাদ পেল। প্রথম টেস্ট জিতেই বাংলাদেশ ইতিহাস লিখেছিল। তারা প্রথমবার লাল বলের ক্রিকেটে  পড়শি দেশকে হারিয়েছিল। 

আরও পড়ুন: 'যাঁরা প্রাণ হারিয়েছেন, জয় তাঁদের উৎসর্গ করলাম', পাকিস্তানে পদ্মাপারের ইতিহাস!

দ্বিতীয় টেস্টের কথায় আসা যাক। টস হেরে প্রথমে ব্য়াট করে প্রথম ইনিংসে পাকিস্তান তুলেছিল ২৭৪ রান। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে ২৬২ রানে অলআউট হয়ে যায়। এরপর পাকিস্তান দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায়। সৌজন্য়ে হাসান মেহমুদের ৫ উইকেট ও নহিদ রানার ৪ উইকেট। বাংলাদেশের জয়ের জন্য় টার্গেট ছিল ১৮৫ রান। চার উইকেট হারিয়ে শান্তবাহিনী অনায়াসে সেই রান তুলে দেয়। 

এই টেস্ট সিরিজের পর এখন পাকিস্তান-বাংলাদেশ ডব্লিউটিসি পয়েন্ট টেবলে কোথায়: ৭ ম্য়াচে ১৬ পয়েন্ট নিয়ে পাকিস্তান থাকল আট নম্বরে। বাংলাদেশ এল চারে। ৬ ম্য়াচে ৩৩ পয়েন্ট তাদের ঝুলিতে। বাংলাদেশের উপরে রয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও নিউ জিল্য়ান্ড। ৩৩ বারের চেষ্টায় বাংলাদেশ এই নিয়ে তৃতীয়বার অ্য়াওয়ে সিরিজ জিতল। অতীতে তারা ২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজকে ও ২০২১ সালে জিম্বাবোয়েকে হারায়।

আরও পড়ুন: দুই দেশের বৈরিতা, তবুও মেসির অভিন্ন হৃদয়ের বন্ধু সে! অঝোরে কেঁদে সুয়ারেজ বললেন...

 

 
 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.