নিউ জিল্যান্ডের টার্গেট ১৩৪, কম পুঁজি নিয়েই বিশ্বকাপে লড়ছে ভারতের মেয়েরা

 টানা দুটি ম্যাচে জয় পেয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিয়াকে ১৭ রানে ও বাংলাদেশকে ১৮ রানে হারিয়েছেন বাংলাদেশের মেয়েরা। 

Updated By: Feb 27, 2020, 12:22 PM IST
নিউ জিল্যান্ডের টার্গেট ১৩৪, কম পুঁজি নিয়েই বিশ্বকাপে লড়ছে ভারতের মেয়েরা

নিজস্ব প্রতিবেদন : আট উইকেট হারিয়ে ১৩৩ রান। বিশ্বকাপের মঞ্চে কম পুঁজি নিয়ে লড়াই চালানোটা বেশ কঠিন। তবে সেই কঠিন কাজটাই করছেন ভারতের মেয়েরা। মেলবোর্নের জংশন ওভালে প্রথমে ব্যাট করে বড় রান তুলতে পারেননি স্মৃতি মন্ধনা, হরমনপ্রিত কউররা। ফলে এখন বোলারদের কাজটা কঠিন হয়ে পড়েছে। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে পুনম যাদব, শিখা পান্ডেরা এখন চ্যালেঞ্জ সামলাচ্ছেন।

টি-২০ বিশ্বকাপের পয়েন্ট টেবিলে এখন সেরা দুই দল ভারত ও নিউ জিল্যান্ড। টানা দুটি ম্যাচে জয় পেয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিয়াকে ১৭ রানে ও বাংলাদেশকে ১৮ রানে হারিয়েছেন ভারতের মেয়েরা। তবে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে এদিন শুরু থেকেই যেন কিছুটা টলমলে দেখাচ্ছিল ভারতীয় ব্যাটসম্য়ানদের। এদিন টসে জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্ত নেন নিউ জিল্যান্ডের ক্যাপ্টেন। দুই ওপেনারের মধ্যে স্মৃতি মন্ধনা মাত্র ১১ রান করে ফেরেন। আরেক ওপেনার শেফালি ভর্মা অবশ্য ৪৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। শেফালী বর্ম ও তানিয়া ভাটিয়া ৫১ রানের পার্টনারশিপ খেলেন।

আরও পড়ুন-  ক্রিকেট ছেড়ে চাষবাস করছেন ধোনি! নিজের জমিতে ফলাচ্ছেন পেপে, তরমুজ

২৩ রানে তানিয়া আউট হন। এর পর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে হরমনপ্রিত কউরের দল। নিউ জিল্যান্ডের রোজমেরি মেয়ার ও অ্যামেলিয়া কের দুটি করে উইকেট পেয়েছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউ জিল্যান্ড ১৩ ওভারে তিন উইকেট হারিয়ে ৭০ রান তুলেছে।