ক্রিকেট ছেড়ে চাষবাস করছেন ধোনি! নিজের জমিতে ফলাচ্ছেন পেঁপে, তরমুজ

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দল হারার পর থেকে ধোনি আর জাতীয় দলের জার্সিতে নামেননি। 

Updated By: Feb 27, 2020, 12:15 PM IST
ক্রিকেট ছেড়ে চাষবাস করছেন ধোনি! নিজের জমিতে ফলাচ্ছেন পেঁপে, তরমুজ

নিজস্ব প্রতিবেদন : ক্রিকেট খেলছেন না তিনি। তা হলে কী করছেন! এম এস ধোনি ক্রিকেট থেকে ছুটি নিয়ে কী কী করছেন তা এখন আর কারও অজানা নয়। কখনও তিনি সেনার ডিউটি সামলাচ্ছেন। কখনও বাইক নিয়ে বেরিয়ে পড়ছেন ঘুরতে। কখনও আবার ফিটনেস ট্রেনিং করছেন রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে। তবে এসবের মাঝে ধোনি আরও একখানা কাজ করছেন মন দিয়ে। চাষবাস। হ্যাঁ, ক্রিকেট ছেড়ে ধোনি এখন মন দিয়েছেন চাষের কাজে। 

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দল হারার পর থেকে ধোনি আর জাতীয় দলের জার্সিতে নামেননি। ঘরের মাঠে একের পর এক সিরিজ খেলেছে টিম ইন্ডিয়া। কিন্তু ধোনি খেলেননি। কবে নাগাদ তিনি মাঠে ফিরবেন তা নিয়েও কোনও স্পষ্ট ধারণা পাওয়া যায়নি। এরই মাঝে ধোনির অবসর জল্পনা নিয়েও কথা উঠেছে। তবে আইপিএলের আগে ধোনির মাঠে ফেরার ইঙ্গিত মিলেছে। ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে আইপিএল। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হয়েছে, ২ মার্চ থেকে ট্রেনিং শুরু করবেন ধোনি। দু সপ্তাহ ট্রেনিং করবেন। তার পর দিনকয়েক বিশ্রাম নিয়ে আবার দলের প্রস্তুতি শিবিরে যোগ দেবেন ধোনি।

আরও পড়ুন-  সেমি ফাইনালে ফর্মে ফিরতে নেটে ঘাম ঝরাচ্ছেন বাংলা অধিনায়ক

আইপিএল শুরুর আগে আপাতত অরগ্যানিক ফার্মি করছেন ধোনি। রাঁচিতে নিজের জমিতে ধোনি পেঁপে ফলিয়েছেন। আর পেপের ফলন ভাল হওয়ার পর এবার ধোনি তরমুজ চাষের উদ্যোগ নিয়েছেন বলে খবর। ফেসবুকে ধোনি একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিয়ো পোস্ট করে তিনি লিখেছেন, ''২০ দিনে পেঁপে চাষ করেছি। এবার রাঁচিতে তরমুজের অরগ্যানিক ফার্মিং শুরু করলাম। প্রথমবার এমন উদ্য়োগ নিয়েছি। তাই খুব উতসাহিত বোধ করছি।''