INDvsNZ: কেন ফিল্ডিং করতে নামলেন না Mayank, Subhman? জানিয়ে দিল BCCI

দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখে দুই ওপেনারকে আগলে রাখছে টিম ম্যানেজমেন্ট।   

Updated By: Dec 5, 2021, 04:38 PM IST
INDvsNZ: কেন ফিল্ডিং করতে নামলেন না Mayank, Subhman? জানিয়ে দিল BCCI
ব্যাট হাতে লড়লেও চোটের জন্য ফিল্ডিং করলেন ময়ঙ্ক আগরওয়াল ও শুভমন গিল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চোটের জন্য চলতি টেস্টের বাকি সময় আর ফিল্ডিং করবেন না ময়ঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) ও শুভমন গিল (Subhman Gill)। ওয়াংখেড়ে টেস্টের দ্বিতীয় ইনিংসে শুভমনের ব্যাট থেকে ৭৫ বলে ৪৭ রান এসেছে। তবে নিউজিল্যান্ডের (New Zealand) দ্বিতীয় ইনিংসের ফিল্ডিং করতে নামলেন না এই পঞ্জাব তনয়। এ দিকে প্রথম ইনিংসে ১৫০ রান করার পর দ্বিতীয় ইনিংসে ৬২ রান করেছিলেন ময়ঙ্ক। তাঁকেও ফিল্ডিং করতে দেখা গেল না। এই বিষয়ে আপডেট দিল বিসিসিআই (BCCI)। সামনেই দক্ষিণ আফ্রিকা সফর। তাই দুই ওপেনারকে সতর্ক টিম ইন্ডিয়ার (Team India) নতুন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। 

তৃতীয় দিন সকালে ব্যাট করার সময় টিম সাউদির একটি দ্রুত গতিতে আসা শর্ট বল তাঁর ডান হাতে এসে লাগে। তবে কিন্তু ময়ঙ্ক মাঠ ছাড়েননি। বরং প্রথম ইনিংসে শতরান করার পর দ্বিতীয় ইনিংসেও তাঁর ব্যাটিং রাজ বজায় ছিল। এ দিকে প্রথম ইনিংসে ৪৪ রান করার পর দ্বিতীয় ইনিংসেও সফল শুভমন। তবে প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় কনুইয়ে বল লেগেছিল। ফলে দ্বিতীয় ইনিংসে তাঁর পরিবর্তে ওপেন করতে নেমেছিলেন চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। কিন্তু দলের স্বার্থে তৃতীয় দিন ব্যাট করতে নামেন শুভমন। 

Subhman Gill

বিসিসিআই-এর তরফ থেকে শুভমনের ওপেন করতে না নামা ও ফিল্ডিং না করার কারণ জানানো হল। এমনকি ময়ঙ্কের চোট নিয়েও আপডেট দেওয়া হয়েছে। ভারতীয় বোর্ডের তরফে টুইট করে জানানো হয় যে, দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় ডান হাতে চোট পেয়েছেন ময়ঙ্ক। সতর্কতমূলক ব্যবস্থা হিসেবে তাঁকে মাঠে নামতে বারণ করা হয়েছে। অন্যদিকে দ্বিতীয় দিনে ফিল্ডিং করার সময় শুভমনের ডান হাতের মধ্যমা কেটে যায়। তাই তিনিও মাঠে নামেননি রবিবার।   

দ্বিতীয় টেস্ট শেষ হলেই মাঝে কয়েক দিনের ছুটি। এরপর দক্ষিণ আফ্রিকা উড়ে যাবে টিম ইন্ডিয়া। আগামী ২৬ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট থেকে শুরু হবে তিন টেস্টের সিরিজ। এর আগে দুই ওপেনার ময়ঙ্ক ও শুভমনকে পুরো সুস্থ চাইছে টিম ম্যানেজমেন্ট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)