INDvsNZ: Shreyas Iyer-এর ভবিষ্যৎ নিয়ে কেন মুখে কুলুপ আঁটলেন Ajinkya Rahane?

অজিঙ্কা রাহানে না চেতেশ্বর পূজারা, কার জায়গায় ঘরের মাঠে খেলবেন শ্রেয়স আইয়ার? 

Updated By: Nov 29, 2021, 09:02 PM IST
INDvsNZ: Shreyas Iyer-এর ভবিষ্যৎ নিয়ে কেন মুখে কুলুপ আঁটলেন Ajinkya Rahane?
অভিষেক টেস্টে শতরানের পরেও শ্রেয়স আইয়ারের ভবিষ্যৎ সুরক্ষিত নয়! ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এমন দিন যে তাঁকে দেখতে হবে সেটা হয়তো স্বপ্নেও ভাবেননি অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane)। সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের দরজা কয়েক বছর আগেই বন্ধ হয়ে গিয়েছিল। এ বার তাঁর টেস্ট দলের জায়গাও বেশ নড়বড়ে মনে হচ্ছে। এমনটাই দাবি করছেন একাধিক প্রাক্তন। শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) অভিষেক টেস্টে প্রবল চাপের মুখে ১০৫ ও ৬৫ রান করেছেন।'ম্যাচের সেরা'-র তকমা পেয়েছেন ২৬ বছরের মুম্বইকর। এমন অবস্থায় ৩ ডিসেম্বর থেকে শুরু হতে চলা ওয়াংখেড়ে টেস্টে 
শ্রেয়সকে কি দলের বাইরে রাখতে পারবে টিম ম্যানেজমেন্ট? প্রশ্ন উঠছেই। তবে রাহানে এই সব ঝামেলায় জড়াতে রাজি নন। আর তাই এই বলটা রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও বিরাট কোহলির (Virat Kohli) দিকেই ঠেলে দিলেন প্রথম টেস্টের অধিনায়ক।  
 
চলতি বছর ১১টি টেস্টে মাত্র ৩৭২ রান করেছেন তিনি। গড় ২০-র থেকেও কম। এরমধ্যে বিশ্ব টেস্ট ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টে মাত্র একটি অর্ধ শতরান করেছিলেন রাহানে। এর সঙ্গে যোগ হয়েছে সদ্য সমাপ্ত প্রথম টেস্টের দুই ইনিংসে ৩৫ ও ৪ রান। তবে শুধু রাহানে নন, আর এক সিনিয়র চেতেশ্বর পূজারার ব্যাটিং ফর্ম নিয়েও উঠছে প্রশ্ন। তবে এই দুই সিনিয়রকে বসিয়ে অভিষেকে নজর কাড়া শ্রেয়সের প্রতি সুবিচার করা হবে কিনা সেটা সময় বলবে। তবে রাহানে কিন্তু এই সব ঝামেলার মধ্যে ঢুকতে রাজি নন। 

আরও পড়ুন: INDvsNZ: 'ম্যাচের সেরা' হলেও সন্তুষ্ট নন Shreyas Iyer! কিন্ত কেন?

শ্রেয়সের প্রসঙ্গ উঠলে তিনি ম্যাচের শেষে বলেন, "শ্রেয়সের ব্যাটিংয়ে আমরা সবাই খুব খুশি। টেস্ট অভিষেকের জন্য শ্রেয়সকে অনেক বছর অপেক্ষা করতে হয়েছে। প্রথম শ্রেণীর ক্রিকেটে শ্রেয়সের রেকর্ড খুবই ভাল। আমার মতে সেই অভিজ্ঞতার উপর ভর করেই ও প্রথম টেস্ট খেললেও সাফল্য পেল। তবে বিরাট কোহলি দ্বিতীয় টেস্টে দলে ফিরছে। তাই দল নির্বাচনের ব্যাপারে এখনই কিছু বলা সম্ভব নয়। আমিও কোনও মন্তব্য করতে পারব না। টিম ম্যানেজমেন্ট এই বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে।" 

শ্রেয়স প্রথম ইনিংসে শতরান করার পরেই জি ২৪ ঘণ্টাকে দেওয়া সাক্ষাতকারে ছাত্রের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন প্রবীণ আমরে। টেস্টের শেষ দিন ভিভিএস লক্ষ্মণও এই তরুণ ব্যাটারের টেস্ট ক্রিকেটে ভবিষ্যৎ নিয়ে মুখ খুলেছেন। তবে টেস্ট দলের সহ-অধিনায়ক ও আর মুম্বইকর রাহানে কিন্তু শ্রেয়সের ঘরের মাঠে টেস্ট খেলা নিয়ে কোনও নিশ্চয়তা দিতে পারলেন না। এখন দেখার এই জল কতদুর গড়ায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.