INDvsSA: একদিনের দলেরও অধিনায়ক Rohit Sharma, জানিয়ে দিল BCCI

এ বার একদিনের ক্রিকেটেও 'রোহিত রাজ'।

Updated By: Dec 8, 2021, 07:55 PM IST
INDvsSA: একদিনের দলেরও অধিনায়ক Rohit Sharma, জানিয়ে দিল BCCI

নিজস্ব প্রতিবেদন: ২০২৩ সালে ঘরের মাঠে পূর্ণাঙ্গ বিশ্বকাপ। সেটা মাথায় রেখে রোহিত শর্মার হাতে একদিনের দলের দায়িত্ব তুলে দিল বিসিসিআই (BCCI)। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন একদিনের সিরিজ থেকে দলকে নেতৃত্ব দেবেন এই মুম্বইকর। 

টি-টোয়েন্ট বিশ্বকাপের আগে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি। তখন থেকেই একদিনের দলের অধিনায়ক হিসেবে 'হিট ম্যান'এর নাম ভেসে বেড়াচ্ছিল। অবশেষে সেই খবরে বুধবার সিলমোহর দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। 

 

টি-টিয়েন্টি দলের দায়িত্ব নেওয়ার পরেই ঘরের মাঠে নিউজিল্যান্ডকে 'হোয়াইটওয়াশ' করে ভারত। এ বার একদিনের ক্রিকেটেও 'রোহিত রাজ' শুরু হবে।  সৌরভ বোর্ড সভাপতির আসনে বসার পর থেকে 'মাল্টিপল ক্যাপ্টেন' নিয়ে একাধিক প্রশ্ন তোলা হয়েছিল। তবে সেই সময় এই বিষয়কে গুরুত্ব দেননি মহারাজ। কিন্তু শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকাকে অনুকরণ করে 'মাল্টিপল ক্যাপ্টেন' তত্ত্বকে মেনে নিল বিসিসিআই।  সীমিত ওভারের ক্রিকেটে চাপমুক্ত হয়ে খেলার জন্যই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন কোহলি। বোর্ড তাঁর সিদ্ধান্তকে সম্মান জানাল। ফলে ভারতের সীমিত ওভারের ক্রিকেট শুরু হল 'রোহিত যুগ'। শুধু টেস্টে দলকে নেতৃত্ব দেবেন 'কিং কোহলি'।