INDvsWI: Surya-র ব্যাটিং তেজে পুড়ে ছারখার ওয়েস্ট ইন্ডিজ, একদিনের পর টি-টোয়েন্টিতেও চুনকাম করল Team India

ভারত-৬, ওয়েস্ট ইন্ডিজ – ০।

Updated By: Feb 20, 2022, 11:38 PM IST
INDvsWI: Surya-র ব্যাটিং তেজে পুড়ে ছারখার ওয়েস্ট ইন্ডিজ, একদিনের পর টি-টোয়েন্টিতেও চুনকাম করল Team India
দাপটের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজ জিতল রোহিতের ভারত। ছবি: বিসিসিআই

সব্যসাচী বাগচী: ভারত-৬, ওয়েস্ট ইন্ডিজ – ০।

প্রত্যাশামতোই একদিনের পর এ বার টি-টোয়েন্টি সিরিজও জিতে ক্যারিবিয়ানদের জোড়া ‘চুনকাম’ উপহার দিল রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ১৭ রানে ম্যাচ জিতে মাঠ ছাড়ার সঙ্গে ‘হিট ম্যান’এর নেতৃত্বে এই নিয়ে তিনটি সিরিজ জিতে নিল ভারতীয় দল। 

ইডেন গার্ডেন্সের ‘দ্বিতীয় বরপুত্র’ রোহিত শর্মা পারলেন না। ব্যর্থ হলেন নাইটদের নতুন অধিনায়ক শ্রেয়স আইয়ার। তবে তাতে কি! সূর্য কুমার যাদব তো আছেন। তিনিই ‘একাই একশ’ মেজাজে বাইশ গজে উত্তাপ ছড়িয়ে গেলেন। তাঁর ব্যাটিং তাণ্ডবের গনগনে আঁচ টের পেল বিপক্ষের বোলিং। সাত-সাতটা বিশাল ছক্কা গিয়ে পড়ল গ্যালারিতে। আনন্দে উদ্বেল হয়ে উঠল গ্যালারি। অবশ্য ভেঙ্কটেশ আইয়ারের ব্যাট চালানোর সঙ্গে দুরন্ত বোলিংয়ের কথাও মনে রাখা উচিত।  

Surya

২০১৪ থেকে ২০১৭। নাইটদের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। এই ইডেন তাঁর অনেক ব্যাটিং ঝড়ের সাক্ষী থেকেছে। এ দিন তেমনই বিস্ফোরণ দেখা গেল। একেবারে চোখের নিমেষে মাত্র ৩১ বলে ৬৫ রান করে গেলেন এই মুম্বইকর। মারলেন ১টি চার ও ৭টি ওভার বাউন্ডারি।

প্রাক্তন নাইট ঝড় তুললে এর আঁচ তো বর্তমান নাইটের গায়ে লাগবেই। এমনিতেই চলতি সিরিজে ভেঙ্কটেশের ব্যাটে-বলে লাগছে। প্রথম ম্যাচে ১৩ বলে ২৪ রানে অপরাজিত ছিলেন। ছক্কা মেরে জিতিয়েছিলেন ১৬ ফেব্রুয়ারির ম্যাচ। সঙ্গী ছিলেন সূর্য। গত ম্যাচেও ছিলেন মেজাজে। ১৮ বলে বিস্ফোরক মেজাজে ৩৩ রান করেছিলেন এই বাঁহাতি। তৃতীয় ম্যাচেও বজায় রাখলেন দাপট। এ দিন ১৯ বলে ৩৫ রানে অপরাজিত রইলেন। ইনিংস ৪টি চার ও ২টি ছয় দিয়ে সাজানো ছিল। পঞ্চম উইকেটে সূর্য ও ভেঙ্কটেশ ৩৭ বলে ৯১ রান যোগ করেন। এরমধ্যে দুজনের ব্যাটিং তাপে শেষ পাঁচ ওভারে ৮৬ রান যোগ করল ভারত। ফলে ৫ উইকেটে ১৮৪ রান উঠতে বেগ পেতে হয়নি।

৬৬ হাজারের সামনে মেরেকেটে ১৫-২০ হাজার ক্রিকেট পাগলদের ভিড় হিসেবের মধ্যেই আসে না। তবুও অভাবের সংসারে একেবারেই মন্দ নয়। এ দিনের নিরামিষ ম্যাচে প্রায় ভরে উঠেছিল ইডেন গার্ডেন্সের আপার টিয়ার। মাঝেমধ্যে দেখাল গেল সেই পরিচিত ‘মেক্সিকান ওয়েভ’। স্মার্ট ফোনের ভরা বাজারে প্রিয় দলকে উজ্জীবিত করার জন্য ফ্ল্যাশ লাইট জ্বালিয়ে অভিবাদন জানানো তো ছিলই। সূর্যের তাপ ও ভেঙ্কটেশের দাপটে (পড়ুন সুবিশাল ওভার বাউন্ডারি) গ্যালারিতে পড়তেই জ্বলে উঠছিল ফ্ল্যাশ লাইটগুলো।

Ven

দীর্ঘদিন পর বাইশ গজ থেকে বিশ্রাম পেয়েছেন বিরাট কোহলি এবং ঋষভ পন্থ। আর সেই সুযোগে দলে ঢুকে পড়েছেন শ্রেয়স এবং ঋতুরাজ গায়কোয়াড়। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না দুই ব্যাটার। বিপুল অঙ্কের বিনিময়ে আইপিএলে কেকেআরের অধিনায়ক হওয়া শ্রেয়স কিন্তু রবিবাসরীয় ইডেনের টি-টোয়েন্টি ম্যাচে রান পেলেন না। ঈশানের ব্যাট থেকে আসে ৩৪ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ব্যর্থ শ্রেয়সও। হোল্ডারের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে ২৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। পয়া মাঠে রান এল না রোহিতের ব্যাট থেকেও। ১৫ বলে ৭ রান করে আউট হন তিনি।

ক্যারিবিয়ান ব্যাটিং নিয়ে বিশেষ কিছুই নেই। হর্ষল প্যাটেল সুযোগের সদ্ব্যবহার করে নিলেন ২২ রানে ৩ উইকেট। ব্যাটিংয়ের পর বোলিংয়েও নজর কাড়লেন নাইটদের অলরাউন্ডার ভেঙ্কটেশ। নিলেন ২৩ রানে ২ উইকেট। লর্ড শার্দূলের ঝুলিতে এল ২ উইকেট। তবে বিপক্ষকে জোড়া ধাক্কা শুরুটা করেছিলেন দীপক চাহার। নিলেন ১৫ রানে ২ উইকেট। কিন্তু তাঁর হ্যামস্ট্রিং-এর চোট দলকে বড় ধাক্কা দিয়ে গেল।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

.