INDvsWI: তৃতীয় ম্যাচের আগেই শহর ছাড়লেন Virat Kohli, Rishabh Pant, নেই শ্রীলঙ্কা সিরিজেও

ভারতীয় ক্রিকেটে নজিরবিহীন সিদ্ধান্ত!

Updated By: Feb 19, 2022, 12:20 PM IST
INDvsWI: তৃতীয় ম্যাচের আগেই শহর ছাড়লেন Virat Kohli, Rishabh Pant, নেই শ্রীলঙ্কা সিরিজেও
সিরিজের মাঝে ১০ দিনের ছুটিতে বিরাট কোহলি ও ঋষভ পন্থ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট ইন্ডিজের (INDvsWI) বিরুদ্ধে রবিবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটা স্রেফ নিয়মরক্ষার। তাই নজিরবিহীন ভাবে বিরাট কোহলি (Virat Kohli) ও ঋষভ পন্থকে (Rishabh Pant ) ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিল টিম ম্যানেজমেন্ট। দুই ক্রিকেটারকে ১০ দিনের ছুটি দেওয়া হয়েছে। ফলে শ্রীলঙ্কার (INDvsSL) বিরুদ্ধে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া শুরু হতে চলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন না দুই তারকা।

হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ও অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) এই সিদ্ধান্তে সিলমোহর দিয়েছে বিসিসিআই (BCCI)। এমনটাই শোনা গিয়েছে। আর তাই এই দুই তারকা ক্যারিবিয়ানদের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে খেলবেন না। এমনকি শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও খেলবেন বিরাট ও পন্থ। কারণ তাঁরা দলের অনুমতি পাওয়ার পর জৈব বলয় ভেঙেছেন।

শুক্রবার জি ২৪ ঘণ্টা জানিয়েছিল যে, ২৪ ফেব্রুয়ারি থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শুরু হতে চলা টি-টোয়েন্টি সিরিজে সম্ভবত খেলবেন না বিরাট। শনিবার সকালে পন্থকে নিয়ে বাড়ি ফিরে যাওয়ার পর সেটা জলের মতো পরিস্কার হয়ে গেল। আগামী ৪ মার্চ থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া। শোনা যাচ্ছে টেস্ট সিরিজের আগে দলে ফিরতে পারেন পন্থ। তবে কোহলির প্রথম টেস্ট খেলা নিয়ে সংশয় রয়েছে। তিনি যদি দ্বিতীয় টেস্টের আগে জৈব বলয়ে প্রবেশ করেন, তাহলে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আয়োজিত হতে চলা দিন-রাতের টেস্ট কোহলির কেরিয়ারে শততম টেস্ট হতে চলছে।

আরও পড়ুন: INDvsWI: Virat-র ব্যাটিং, ভুবির দুরন্ত বোলিং, ১০০তম ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নিল Team India

আরও পড়ুন: INDvsWI: ৩০তম অর্ধ শতরানের পর কী বললেন Virat Kohli?

Virat and Pant

বিসিসিআই-এর এক কর্তা পিটিআই-কে জানিয়েছেন, সিরিজ জিতে যাওয়ার জন্যই দুই তারকাকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। যাতে ‘ওয়ার্ক লোড’ কমানো যায়।

শনিবার সকালের বিমানে বিরাট মুম্বই উড়ে গিয়েছেন। সঙ্গে ছিলেন পন্থ। কোনও ক্রিকেটার সিরিজের মাঝপথে টিম ছেড়ে বেরিয়ে যাচ্ছেন, সেটা খুব একটা দেখা যায় না। তবে শারীরিক ও মানসিক চাপ কমানোর জন্যই নাকি এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। দলের তরফ থেকে সাত সকালে পুলিশের পাইলট ভ্যান চাওয়া হয়েছিল। সকাল ৯.১০ মিনিটে ছিল মুম্বই উড়ে যাওয়ার বিমান। সেই বিমানেই বিরাটের সঙ্গে উড়ে গেলেন পন্থ।

ইডেনে ২০ ফেব্রুয়ারি শেষ ম্যাচ খেলার পরই চাটার্ড ফ্লাইটে লখনউ উড়ে যাবে টিম। ২৪ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। নিয়ম অনুসারে পুরো দল জৈব বলয়ে থাকবে। যেহেতু বিরাট ও পন্থ জৈব বলয় ছেড়ে বেরিয়ে যাচ্ছেন, তাই দুজন পরের টি-টোয়েন্টি সিরিজ আর খেলছেন না।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে টানা খেলে আসছেন কোহলি ও পন্থ। টিম ম্যানেজমেন্ট হয়তো দুজনকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দিতে চাইছে। যাতে টেস্ট সিরিজে একেবারে তরতাজা নামবেন দুই তারকা।

চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দিতে চাইছেন রোহিত। সেই জন্য দলের মুখ্য ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

 

 

.