IPL 2019: এবার প্রিমিয়ার লিগে ক্রিকেটার ছাড়বে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড?

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের আইপিএলে অংশ গ্রহণের বিষয়টি নিয়ে এখনও নিশ্চিত নয় বিসিসিআই।

Updated By: Mar 17, 2019, 06:58 PM IST
IPL 2019: এবার প্রিমিয়ার লিগে ক্রিকেটার ছাড়বে না দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড?

নিজস্ব প্রতিবেদন : আইপিএল শুরু হতে আর হাতে গোনা কয়েকটা দিন বাকি। কিন্তু এবারের আইপিএলে প্রোটিয়া ক্রিকেটাররা কি অংশ নিতে পারবেন? ইংল্যান্ডে বিশ্বকাপের কথা মাথায় রেখেই আসন্ন আইপিএলে ক্রিকেটার ছাড়া নিয়ে এখনও দ্বিধায় ক্রিকেট সাউথ আফ্রিকা। আইপিএল-এ দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের ছাড়া হবে কিনা সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ খেলছে দক্ষিণ আফ্রিকা। ১৯ মার্চ থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৪মার্চ জোহানেসবার্গে শেষ হবে টি-টোয়েন্টি সিরিজ, তার আগের দিনই শুরু হবে এবারের আইপিএল। ক্রিকেট সাউথ আফ্রিকা চায়, টি-টোয়েন্টি সিরিজ খেলেই আইপিএল খেলতে আসবেন প্রোটিয়া ক্রিকেটাররা। দক্ষিণ আফ্রিকা বোর্ডের এক আধিকারিক এবিষয়ে জানিয়েছেন, বোর্ডের সিইও এবং প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা হয়েছে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের কোচ ওটিস গিবসনের। আইপিএলের জন্য ক্রিকেটারদের কবে ছাড়া হবে সেই বিষয়টি সেখানেই আলোচনা হয়েছে।"

আরও পড়ুন - আইপিএলে ভাল খেললে বিশ্বকাপের টিকিট পেতে পারেন বিশ্বাস রাহানের

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারদের আইপিএলে অংশ গ্রহণের বিষয়টি নিয়ে এখনও নিশ্চিত নয় বিসিসিআই। বিসিসিআইয়ের এক আধিকারিকের কথায়, "শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের  ২৫ মার্চের আগে কোনওভাবেই আইপিএল-এ অংশ নেওয়া সম্ভব নয়।" আইপিএল-এর প্রথম দুই সপ্তাহের সূচি প্রকাশ হয়েছে। সোমবার কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের সভায় আইপিএল-এর বাকি সূচি প্রকাশ করা হতে পারে। 

.