IPL 2021: কোন বিশেষ ধরনের বোলিং করে নজর কাড়লেন KKR-এর 'বিস্ময় বালক' Venkatesh Iyer?

নাইট সংসারে নতুন তারকা ''বিস্ময় বালক' ভেঙ্কটেশ আইয়ারের উদয়।  

Updated By: Sep 28, 2021, 10:59 PM IST
IPL 2021: কোন বিশেষ ধরনের বোলিং করে নজর কাড়লেন KKR-এর 'বিস্ময় বালক' Venkatesh Iyer?
উইকেট পাওয়ার পর ভেঙ্কটেশকে অভিনন্দন জানাচ্ছেন অইন মর্গ্যান। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: যেটায় হাত দিচ্ছেন সেটাই সোনা হয়ে যায়। কলকাতা নাইট রাইডার্সের ( Kolkata Knight Riders) 'বিস্ময় বালক' ভেঙ্কটেশ আইয়ারকে (Venkatesh Iyer) এ ভাবেই ব্যাখ্যা করা যায়। আইপিএল-এর (IPL2021) দ্বিতীয় পর্ব শুরু হতেই নাইট সংসারে নতুন তারকার উদয়  হয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ২৭ বলে অপরাজিত ৪১ ও মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) বিরুদ্ধে ৩০ বলে ৫৩ করার পর মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে বল হাতে জ্বলে উঠলেন তিনি। নিলেন ২৯ রানে ২ উইকেট।  

দলের জয়ে অবদান রাখতে পেরে স্বভাবতই খুশি মধ্যপ্রদেশের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলা এই তরুণ। ম্যাচের শেষে বলছিলেন, "ব্যাটের পর বল হাতে অবদান রাখতে পেরে ভাল লাগছে। বোলার হিসেবেও যে দলের জয়ে অবদান রাখতে পারি সেই ব্যাপারে শুরু থেকেই আত্মবিশ্বাসী ছিলাম। তাছাড়া নেটে বোলিং করার সময় একনাগাড়ে ইয়র্কার অনুশীলন করতাম। সেটা করার জন্য ব্যক্তিগত কোচ আনন্দ রাজন অনেক সাহায্য করেছেন। ম্যাচের সময় কতটা চাপ থাকে সেটা সবাই জানে। তবে মোক্ষম সময় ঠিক জায়গায় ইয়র্কার রাখার জন্য অনেকটা সময় ধরে পরিশ্রম করতে হয়। সেই পরিশ্রমের ফল পেলাম। তাই আমি সন্তুষ্ট।" 

আরও পড়ুন: IPL 2021: অনবদ্য অলরাউন্ড পারফরম্যান্স,কামব্যাক করে কাকে ধন্যবাদ জানালেন KKR-এর Sunil Narine?

 

মিডল অর্ডারে শিমরণ হেটমায়ার ও অক্ষর প্যাটেল কতটা ভযঙ্কর হতে পারেন সেটা সবাই জানে। তবে দুই ব্যাটারকে ফিরিয়ে দিলেন এই ডানহাতি জোরে বোলার। তাঁর নিখুঁত ইয়র্কার ও স্লোয়ার ইয়র্কারের কোনও জবাব দিল্লির ব্যাটারদের কাছে ছিল না। স্লো হয়ে যাওয়া পিচের পুরো ফায়দা তুললেন তিনি। আন্দ্রে রাসেল চোটের জন্য না খেললেও তাঁর অভাববোধ করতে দেননি ভেঙ্কটেশ আইয়ার। তাই অধিনয়ক অইন মর্গ্যান (Eoin Morgan) তাঁর প্রতি ভরসা দেখিয়ে চার ওভার করিয়ে নিলেন।  

এই ম্যাচে মাত্র ১৪ রানে আউট হন ভেঙ্কটেশ। তবে এখনও পর্যন্ত ৪ ম্যাচে ১২৬ রান করে ফেলেছেন নাইটদের এই নতুন ওপেনার। সঙ্গে রয়েছে বোলিং ও দুরন্ত ফিল্ডিং। তাই ভেঙ্কটেশও নিজেকে একজন অলরাউন্ডার হিসেবেই গড়ে তুলতে চাইছেন। সেটা মনে করিয়ে দিয়ে বলেন, "এই ফরম্যাটে ধারাবাহিকতা দেখাতে হলে সব বিভাগেই কার্যকরী ভূমিকা নিতে হবে। আমি সেই চেষ্টা করে যাচ্ছি। একজন ভাল অলরাউন্ডার হতে গেলে এই গুনগুলো থাকা খুব দরকার। ছোট থেকে সে ভাবেই খেলে এসেছি।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)