IPL 2021, KKRvsKXIP: KL Rahul-এর ব্যাটের কাছে উইকেটে হারল Kolkata Knight Riders

রুদ্ধশ্বাস ম্যাচে পঞ্জাব কিংসের কাছে ৫ উইকেটে হেরে নিজেদের কাজটা কঠিন করে ফেলল কলকাতা নাইট রাইডার্স।

Updated By: Oct 1, 2021, 11:55 PM IST
IPL 2021, KKRvsKXIP: KL Rahul-এর ব্যাটের কাছে উইকেটে হারল Kolkata Knight Riders
কেএল রাহুল ও মায়াঙ্ক আগরওয়ালের জুটি তফাৎ গড়ে দিল। ছবি - আইপিএল

নিজস্ব প্রতিবেদন: রুদ্ধশ্বাস ম্যাচে পঞ্জাব কিংসের (Punjab Kings) কাছে ৫ উইকেটে হেরে নিজেদের কাজটা কঠিন করে ফেলল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। ১৬৬ রান তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতেই ৫ উইকেটে ১৬৮ রান তুলে ম্যাচ জিতে যায় পঞ্জাব। অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) ৪৯ বলে ৬৭ রান করে দলের জয় নিশ্চিত করেন। ভুলে ভরা দল নির্বাচন,খারাপ ফিল্ডিংয়ের জন্য হেরে প্লে-অফে ওঠার লড়াইটা কঠিন করে ফেলল অইন মর্গ্যানের (Eoin Morgan) দল। কারণ ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চার নম্বরে থাকলেও চাপে থাকল কলকাতা। কারণ শেষ দুটি ম্যাচ এখন জেতার পাশাপাশি  অন্যদের ফলাফলের দিকেও তাকিয়ে থাকতে হবে নাইটদের। এ দিকে এই জয়ের ফলে প্লে-অফের দৌড়ে চলে এল পঞ্জাব।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে পঞ্জাব। রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল প্রথম উইকেটের জুটিতেই তুলে দেন ৭০ রান। এরপর বরুণ চক্রবর্তী জোড়া উইকেট নিয়ে নাইটদের ম্যাচে ফেরান। কিন্তু শেষ পর্যন্ত শাহরুখ খান ও রাহুলেরদুর্দান্ত ইনিংস ম্যাচ জিতিয়ে দেয় পঞ্জাবকে। তবে ম্যাচের ১৯তম ওভারে রাহুলের একটি ক্যাচ নিয়ে বিতর্ক রয়ে গেল। রাহুলের শট সামনে ডাইভ দিয়ে তালুবন্ধ করেন রাহুল ত্রিপাঠী। টিভি আম্পায়ার তাঁকে নট আউট দেন। যদিও ধারাভাষ্যকারদের রাহুল আউট ছিলেন। 

আরও পড়ুন: Smriti Mandhana: ঠিক যেন সৌরভের ব্যাটিং স্ট্যান্স! স্মৃতির দাপুটে শতরানে আবেগপ্রবণ বাবা, কোচ

তবে হারলেও ভেঙ্কটেশ আইয়ারের বিক্রম বজায় রয়েছে। প্রতি ম্যাচেই বিপক্ষের কাছে ত্রাস হয়ে উঠছেন নাইটদের এই বাঁহাতি ওপেনার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মুম্বই ইন্ডিয়ান্সের বোলারদের মহড়া নেওয়ার পর এ বার পঞ্জাবকে বুঝে নিলেন তিনি। ফের ঝোড়ো অর্ধ শতরান করলেন ভেঙ্কটেশ। তবে মিডল অর্ডার ফের একবার ব্যর্থ না হলে কলকাতার স্কোরবোর্ডে আরও বড় রান উঠতেই পারত। 

 

গত কয়েকটি ম্যাচের মতো এ বারও শুরু থেকে মারমূখী মেজাজে ব্যাট করতে থাকেন ভেঙ্কটেশ। তবে তৃতীয় ওভারে ধাক্কা খায় কেকেআর। 
অর্শ্বদীপ সিংয়ের বলে ফিরে যান শুভমন গিল (৭ বলে ৭ রান)। ফলে পাওয়ার প্লে-র ৬ ওভারের শেষে নাইটদের স্কোর ছিল ৪৮/১। ২৬ বলে ৩৪ রান করে আউট হন রাহুল ত্রিপাঠি। এরই মধ্যে ৩৯ বলে অর্ধ শতরান সেরে ফেলেন ভেঙ্কটেশ। এটি ছিল ক্রোড়পতি লিগে তাঁর দ্বিতীয় অর্ধ শতরান। 

৪৯ বলে ৬৭ রান করে ভেঙ্কটেশ যখন আউট হন তখন নাইটদের স্কোরবোর্ডে ৩ উইকেটে ১২০ রান। ভেঙ্কটেশ আউট হতেই মিডল অর্ডারে ভাঙন ধরে। মর্গ্যানের ব্যাটিং ব্যর্থতা চলছেই। মাত্র ২ রান করে মহম্মদ শামির বলে এ দিন আউট হলেন তিনি। কেকেআরের স্কোর তখন ১২৪/৪। যদিও শেষের দিকে মারকুটে মেজাজে ১৮ বলে ৩১ রান করেন নীতিশ রানা। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৫ রান তোলে কলকাতা। অর্শ্বদীপ ৩২ রানে ৩ ও রবি বিষ্ণোই ২২ রানে ২টি উইকেট নেন। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.