IPL 2021: ২ রানে হেরে ব্যাটসম্যানদের উপর ফেটে পড়লেন অনিল কুম্বলে

ব্যাটসম্যানদের পুরোনো রোগ নিয়ে সরব অনিল কুম্বলে।   

Updated By: Sep 22, 2021, 06:53 PM IST
IPL 2021: ২ রানে হেরে ব্যাটসম্যানদের উপর ফেটে পড়লেন অনিল কুম্বলে
ব্যাটসম্যানদের ভঙ্গুর মানসিকতায় বিরক্ত অনিল কুম্বলে।

নিজস্ব প্রতিবেদন: তীরে এসে তরী ডোবা পাঞ্জাব কিংসের (Punjab Kings) অনেক পুরোনো রোগ। মঙ্গলবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে ২ রানে হারের পর সেই রোগ ফের প্রকট হয়ে উঠল। আর তাই শেষ ওভারে ম্যাচ হেরে দলের ক্রিকেটারদের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিলেন হেড কোচ অনিল কুম্বলে (Anil Kumble)। দেশের প্রাক্তন অধিনায়ক স্বীকার করেছেন অল্প ব্যবধানে ম্যাচ হারা পাঞ্জাব কিংসের একটা প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। এদিকে রাজস্থানেই বিরুদ্ধে হেরে যাওয়ায় পাঞ্জাবের প্লে-অফে যাওয়া বেশ কঠিন হয়ে গেল। প্লে-অফে যেতে হলে রাহুলদের বাকি পাঁচটি ম্যাচই জিততে হবে।

রাজস্থানের বিরুদ্ধে আগাগোড়া ব্যাটে-বলে দাপট বজায় রেখেছিল কেএল রাহুলের (KL Rahul) দল।  শেষ ওভারে পঞ্জাবের প্রয়োজন ছিল মাত্র ৪ রান। হাতে ছিল ৮ উইকেট। তবে নিকোলাস পুরান এবং দীপক হুডাকে আউট করে ম্যাচের রং বদলে দিয়েছিলেন কার্তিক ত্যাগী (Kartik Tyagi)। এই হার কিছুতেই মানতে পারছেন না কুম্বলে। সাংবাদিক সম্মেলনে একরাশ ক্ষোভ নিয়ে কুম্বলে বলেন, "শেষ মুহূর্তে হেরে যাওয়া আমাদের দলের প্রবণতা হয়ে দাঁড়িয়েছে। দুবাইয়ের একাধিক ম্যাচে এমন ঘটনা ঘটেছে। আমরা যেভাবে খেলছিলাম তাতে ১৯ ওভারেই ম্যাচ জিতে যাওয়া উচিত ছিল। সেই ব্যাপারে স্পষ্ট বার্তা দিয়েছিলাম। কিন্তু দেখলাম সব হিসেবে বদলে গেল।" 

আরও পড়ুন: PBKS vs RR, Kartik Tyagi: রুদ্ধশ্বাস ম্যাচ জিতিয়ে কী বললেন 'নায়ক' কার্তিক ত্যাগী? জানতে পড়ুন

কুম্বলের আরও দাবি শেষ ওভার পর্যন্ত নিয়ে যাওয়ার মূল্য দিতে হল তাঁর দলকে। তিনি যোগ করেন, "শেষ ওভার পর্যন্ত ম্যাচ টেনে নিয়ে যাওয়ার দরকার ছিল না। যখন নতুন ব্যাটসম্যান শেষ দুই বলের সামনে থাকে তখন চাপের মুখে রান করা লটারির মতো হয়ে যায়। আমাদের ক্ষেত্রেও সেটা হল।" 

তবে লজ্জাজনক ভাবে ম্যাচ হারলেও শেষ ওভারের নায়ক ত্যাগীর প্রশংসা করেছেন প্রাক্তন লেগ স্পিনার। তিনি বলেন, "ত্যাগীকে কৃতিত্ব দিতেই হবে। কারণ শেষ ওভারে চাপের মুখে বল করা মোটেও সহজ নয়।"

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)