IPL 2021: এই সময়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিয়ে কথা বললেন মহম্মদ শামি

শামি বলছেন করোনা আবহে ক্রিকেট খেলার সবচেয়ে বড় প্রতিবন্ধকতা মানসিক দুর্বলতা!

Updated By: Sep 27, 2021, 06:08 PM IST
IPL 2021: এই সময়ের সবচেয়ে বড় চ্যালেঞ্জ নিয়ে কথা বললেন মহম্মদ শামি
মহম্মদ শামি

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলেই মহম্মদ শামি (Mohammed Shami) চলে এসেছেন সংযুক্ত আরব আমিরশাহিতে। এই মুহূর্তে পঞ্জাব কিংসের হয়ে আইপিএল (IPL 2021) খেলছেন শামি। আর আইপিএল শেষ হলেই ফের দেশের জার্সিতে টি-২০ বিশ্বকাপ খেলবেন শামি। বিরাট কোহলির দলে তিন ফর্ম্যাটের মহাতারকা শামি। সাদা হোক বা লাল, এমনকী গোলাপি বলেও শামি ভয়ঙ্কর হয়ে ওঠেন। দেশের ভরসামান ফাস্ট বোলার তিনি। তবে শামি বলছেন করোনা আবহে ক্রিকেট খেলার সবচেয়ে বড় প্রতিবন্ধকতা মানসিক দুর্বলতা!

আরও পড়ুনIPL 2021: 'চেন্নাইয়ের একাধিক দুর্বলতা রয়েছে, তবে তাঁদের নাম বলব না!'

এক সাক্ষাৎকারে শামি বলেন, "কোভিড আবহে ক্রিকেট খেলার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে, বায়ো-বাবলের মধ্যে এক দেশ থেকে অন্য দেশে যাওয়া। যদি লম্বা ট্যুর হয় তাহলে দীর্ঘ সময় পরিবারের থেকে দূরে থাকতে হয়। খেলোয়াড়রা মানসিক ভাবে বিব্রত হয়ে যায়। একই সঙ্গে যা বিরক্তিকরও। ঘরের মধ্যে বন্দি থাকার সঙ্গেই রয়েছে দেশ ও ফ্র্যাঞ্চাইজির হয়ে পারফরম্যান্সের চাপ। মানসিক ভাবে শক্তিশালী থাকা ছাড়া আর কোনও উপায় নেই।" শামি জানিয়েছেন যে, তিনি এখন 'রিকভারি মোড'-এ আছেন। সম্পূর্ণ সুস্থ হলে তিনি নিজের ১০০ শতাংশ উজাড় করে দেবেন।

কোভিড কালে ক্রিকেট খেলার চ্যালেঞ্জ নিয়ে বহু ক্রিকেটারই মুখ খুলেছেন। আইপিএলে অনেক ক্রিকেটারই মানসিক ধকলের কারণ দেখিয়ে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করেছেন। হোটেলের ঘরে বন্দি থাকা ও মাঠে খেলতে যাওয়া। এর বাইরে আর কিছুই থাকে না ক্রিকেটারদের জন্য। এই পরিস্থিতিতে বাইশ গজের যুদ্ধ ভয়ঙ্কর হয়ে যায় বলেই মত ক্রিকেটারদের। মানসিক ভাবে প্রতি মুহূর্তেই বড় চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে খেলোয়াড়দের। শামি সেই কথাই তুলে ধরেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.