Virat Kohli: প্রথম ভারতীয় হিসাবে ১০ হাজার টি-২০ রানের মালিক কিং কোহলি

আগুনে ফর্মে বিরাট কোহলি

Updated By: Sep 26, 2021, 08:43 PM IST
Virat Kohli: প্রথম ভারতীয় হিসাবে ১০ হাজার টি-২০ রানের মালিক কিং কোহলি

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি  (Virat Kohli) ও রেকর্ড সমার্থক। আরও একবার সেই কথা প্রমাণ করে দিলেন এই প্রজন্মের ও সর্বকালের অন্যতম সেরা ব্যাটার। প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে অনন্য নজির গড়লেন কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) অধিনায়ক টি-২০ ক্রিকেটে ১০ হাজার রানের গণ্ডী টপকে গেলেন অনায়াসে।

আরও পড়ুন: CSK vs KKR, IPL 2021: রুদ্ধশ্বাস ম্যাচে কলকাতাকে হারিয়ে ফের একে ধোনির চেন্নাই

রবিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে খেলা চলছে আরসিবি-র। টস হেরে প্রথমে ব্যাট করছে আরসিবি। দেবদূত পাডিক্কলকে নিয়ে ওপেন করতে নেমে আগুনে ফর্মে ব্যাট করছেন কোহলি। জসপ্রীত বুমরাকে পুল মেরে চার হাঁকিয়ে এই রেকর্ড করে ফেললেন কিং কোহলি। টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে আছেন ক্রিস গেইল (১৪,২৬১)। ৪৪৬ ম্যাচে ৩৬.৯৪-এর স্ট্রাইক রেটে এই রান করেছেন গেইল। ২২টি শতরানও আছে তাঁর। করেছেন ৮৭টি ফিফটি। তালিকায় দুয়ে গেইলের জাতীয় দলের সতীর্থ কায়রন পোলার্ড (১১, ১৫৯)। তিনে শোয়েব মালিক (১০,৮০৮) ও চারে ডেভিড ওয়ার্নার (১০,০১৭)।

গত ১৬ সেপ্টেম্বর কোহলি জানিয়ে ছিলেন যে,আসন্ন টি-২০ বিশ্বকাপই কুড়ি ওভারের ফর্ম্যাটে জাতীয় দলের অধিনায়ক হিসেবে তাঁর শেষ অভিযান। গত রবিবার কোহলি এও জানিয়ে দেন যে, রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও ক্যাপ্টেনসি থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তিনি। চলতি আইপিএল শেষ হলেই তিনি আরসিবি-র অধিনায়কত্ব ছাড়ছেন। তবে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি। নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করার জন্যই কোহলি পরপর এই সিদ্ধান্ত নিয়েছেন, তা তিনি জানিয়েই দিয়েছেন। টি-২০ বিশ্বকাপের আগে কোহলি আইপিএলের মঞ্চেই নেট প্র্যাকটিস সেরে নিচ্ছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.