IPL 2021: কোহলির পরিবর্তে আরসিবি-তে তিন অধিনায়কের নাম সুপারিশ মঞ্জরেকরের

২০২২ আইপিএলের আগে মেগা নিলাম পর্ব রয়েছে। 

Updated By: Sep 25, 2021, 05:06 PM IST
IPL 2021: কোহলির পরিবর্তে আরসিবি-তে তিন অধিনায়কের নাম সুপারিশ মঞ্জরেকরের

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2021) দ্বিতীয় পর্বের অভিযান শুরুর আগেই বড় ঘোষণা করে দিয়েছিলেন বিরাট কোহলি (IPL 2021)। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নামার আগেই তিনি জানিয়ে দেন যে, চলতি আইপিএল শেষ হলেই তিনি আরসিবি-র অধিনায়কত্ব ছাড়ছেন। তবে আরসিবি-র হয়ে খেলা চালিয়ে যাবেন তিনি।

কোহলির পরিবর্তে কে হতে পারেন আরসিবি-র ক্যাপ্টেন। এই নিয়ে জোর চর্চা চলছে। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar) কোহলির পরিবর্ত হিসাবে তিন অধিনায়কের নাম সুপারিশ করলেন মঞ্জরেকর। মুম্বই ইন্ডিয়ান্সের কায়রন পোলার্ড ও সূর্যকুমার যাদবের সঙ্গেই সানরাইজার্স হায়দরাবাদের প্রাক্তন অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে বেছে নিয়েছেন তিনি।

আরও পড়ুন: IPL 2021: লাগাতার হেরে দলের উপর ক্ষোভ উগরে দিলেন Virat Kohli

২০২২ আইপিএলের আগে মেগা নিলাম পর্ব রয়েছে। আট দলের বদলে আইপিএল হবে ১০ দলের। স্বভাবতই দলবদলের পালা চলবে। ঘুরে যাবে অনেক সমীকরণ। সেই কথা মাথায় রেখেই মঞ্জরেকর আশা করছেন যে আরসিবি-তে বেশ কিছু পরিবর্তন আসবে। ইএসপিএনক্রিকইনফো-তে দেওয়া এক সাক্ষাৎকারে মঞ্জরেকর বলেন, "আমি এবি ডিভিলায়ার্সের কথা বলব না। ও অসাধারণ ক্রিকেটার ঠিকই। কিন্তু অধিনায়ক হিসাবে আর কত বছরই বা পাওয়া যাবে! আমি এমন একজনকে চাইব যে, কম পক্ষে তিন বছর অধিনায়কত্ব করতে পারবে। নেতৃত্ব দেওয়ার ক্ষমতার জন্য অবশ্যই কায়রন পোলার্ডের কথা আমি বলব। এরপর সূর্যকুমার যাদব ও ডেভিড ওয়ার্নার। অধিনায়কের পদে এই তিন প্রতিযোগী আমার।"

২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)