IPL 2021: লাগাতার হেরে দলের উপর ক্ষোভ উগরে দিলেন Virat Kohli

দলের বেহাল পারফরম্যান্স।বিরক্ত বিরাট কোহলি। 

Updated By: Sep 25, 2021, 04:32 PM IST
IPL 2021: লাগাতার হেরে দলের উপর ক্ষোভ উগরে দিলেন Virat Kohli
ক্ষোভে ফুঁসছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পরপর চরটি জয় দিয়ে এবারের আইপিএল (IPL 2021) অভিযান শুরু করেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। তবে মরশুম এগোতেই বরাবরের মতো বিরাট কোহলির (Virat Kohli) দলের খারাপ পারফরম্যান্স শুরু হয়ে গেল। গত পাঁচ ম্যাচে মাত্র একটিতে জিতেছে আরসিবি। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে হরের পর এ বার চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধেও হারতে হল তাঁর দলকে। আর তাই মর্যাদার ম্যাচ হারের পর দলের ক্রিকেটারদের উপর ক্ষোভ উগরে দিলেন কোহলি।

সিএসকের বিরুদ্ধে শুরুটা বেশ ভালই করেছিল আরসিবি। প্রথম উইকেটে ১১১ রান যোগ করেন কোহলি ও দেবদূত পাড্ডিকল (Devdutt Padikkal)। কোহলি ৫৩ ও পাডিক্কল ৭০ রান করলেও, ফের ব্যর্থ হল মিডল অর্ডার। ফলে ৬ উইকেটে ১৫৬ রানেই আটকে যায় তাদের ইনিংস। এরপর বোলাররাও দাগ কাটতে ব্যর্থ হয়। 

আরও পড়ুন: Mentor Singh Dhoni! এমএস ধোনির নতুন নামকরণ করলেন প্রাক্তন সতীর্থ

তাই সতীর্থদের উপর ক্ষোভ উগরে দিয়ে কোহলি বলেন, "১৭৫ রানের বেশি করতে পারলেও সেটা জয়ের জন্য যথেষ্ট হত। তবে আমরা সুযোগ কাজে লাগাতে পারলাম না। এমনকি বোলিংয়ের ক্ষেত্রেও একাধিক ভুল করেছি। এই পিচে বিপক্ষের বোলাররা নিজেদের মেলে ধরতে পারলেও আমরা পারলাম না। ইনিংসের শেষে নির্ভুল ইয়র্কার করলেও শুরুতে ওদের প্রচুর বাউন্ডারি মারার বল দিয়েছিলাম। প্রথম পাঁচ ওভারে ওই এক্স-ফ্যাক্টারটাই আমাদের বোলিংয়ে ছিল না।" 

আরও পড়ুন: Virat Kohli And MS Dhoni: মাঠে 'মাহিরাট' ম্যাজিকে মোহিত ফ্যানেরা

অধিনায়ক হিসেবে এটাই কোহলির শেষ মরশুম। এবারও তাঁর অধিনায়কত্বে মেলে ধরতে ব্যর্থ দল। তাই ক্রিকেট পন্ডিতদের মতে অধিনায়ক হিসেবে আইপিএল জেতা কোহলির কাছে অধরাই থেকে গেল। আর সেটাই মেনে নিতে পারছেন না তিনি। জোড়া পরাজয় স্বীকার করে তিনি বলেন, "আমাদের দ্রুত জয়ে ফিরতে হবে। প্রতি ম্যচে আমরা প্রয়োজনীয় মুহূর্তগুলোকে জিততে ব্যর্থ হই। সত্যি বলতে কলকাতার বিরুদ্ধে হারের থেকে এই পরাজয় আরও বেশি হতাশাজনক। কারণ আমরা ম্যাচে এগিয়ে গেলেও বিপক্ষকে ম্যাচ জেতার সুযোগ করে দিচ্ছি। এটা একেবারেই গ্রহণযোগ্য নয়।"  

চলতি প্রতিযোগিতায় কোহলির দলের আর পাঁচটি ম্যাচ বাকি। রবিবার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামবে আরসিবি। রোহিত শর্মার দলের বিরুদ্ধে কোহলি ও তাঁর দল ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)