IPL 2021: বাকি ৩১ ম্যাচ আয়োজন করতে ইচ্ছুক শ্রীলঙ্কা, টুর্নামেন্ট বাতিল হলে ক্ষতি প্রায় ২৫০০ কোটি টাকা!

করোনার জন্য আইপিএল স্থগিত রেখেছে বিসিসিআই। কিন্তু টুর্নামেন্ট বাতিল হয়নি।

Updated By: May 7, 2021, 04:56 PM IST
IPL 2021: বাকি ৩১ ম্যাচ আয়োজন করতে ইচ্ছুক শ্রীলঙ্কা, টুর্নামেন্ট বাতিল হলে ক্ষতি প্রায় ২৫০০ কোটি টাকা!

নিজস্ব প্রতিবেদন: করোনার (COVID-19) জন্য আইপিএল (IPL 2021) স্থগিত রেখেছে বিসিসিআই। কিন্তু টুর্নামেন্ট বাতিল হয়নি। এখনও বাকি আছে টুর্নামেন্টের ৩১টি ম্যাচ। আর আইপিএল কোনও কারণে বাতিল হয়ে গেলে ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্ষতি হবে প্রায় ২৫০০ কোটি টাকা। বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) নিজে এই কথা জানিয়েছেন মিডিয়াকে। 

বিসিসিআই-এর কাছে দেশের বাইরে আইপিএল আয়োজনের একাধিক বিকল্প ভেন্যু থাকলেও, বোর্ডের পছন্দের তালিকায় সবার ওপরে থাকে সংযুক্ত আরব আমিরশাহী। তবে মরুদেশের পাশাপাশি দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কার কথাও আইপিএল এবং টি-২০ বিশ্বকাপের (কোনও কারণে করোনার জন্য ভারতে অনুষ্ঠিত না হলে) জন্য ভাবা যেতে পারেই বলে জানাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট (SLC)। ম্যানেজিং কমিটির প্রধান অধ্যাপক অর্জুন ডি সিলভা বলছেন, সেপ্টেম্বরে শ্রীলঙ্কা আইপিএল আয়োজন করতে ইচ্ছুক।

আরও পড়ুন: COVID-19 পরিস্থিতিতেও কেন IPL 2021 ছিল 'ইতিবাচক'? ব্যাখ্যা দিলেন KKR তারকা Cummins

ডি সিলভা ক্রিকওয়্যারকে জানিয়েছেন, “আমরা নিশ্চিত ভাবে সেপ্টেম্বরে আইপিএল আয়োজন করতে পারি শ্রীলঙ্কায়। আমরা শুনেছি যে, সংযুক্ত আরব আমিরশাহী ভারতের একটা বিকল্প। কিন্তু শ্রীলঙ্কাকে উপেক্ষা করারাও কোনও কারণ নেই। আমরা জুলাই-অগাস্ট নাগাদ লঙ্কা প্রিমিয়র লিগ (এলপিএল) আয়োজনের কথা ভাবছি। সেপ্টেম্বরে এখানে আইপিএল হলে মাঠ ও পরিকাঠামো প্রস্তুত হয়ে যাবে।”