COVID-19 পরিস্থিতিতেও কেন IPL 2021 ছিল 'ইতিবাচক'? ব্যাখ্যা দিলেন KKR তারকা Cummins

ভারতের চূডা়ন্ত কোভিড সঙ্কটে, ক্রিকেটারদের মধ্যে সবার আগে সাহায্যের হাত বাড়িয়ে ছিলেন প্যাট কামিন্স।

Updated By: May 7, 2021, 03:43 PM IST
COVID-19 পরিস্থিতিতেও কেন IPL 2021 ছিল 'ইতিবাচক'? ব্যাখ্যা দিলেন KKR তারকা Cummins

নিজস্ব প্রতিনিধি: ভারতের চূডা়ন্ত কোভিড (COVID-19) সঙ্কটে, ক্রিকেটারদের মধ্যে সবার আগে সাহায্যের হাত বাড়িয়ে ছিলেন প্যাট কামিন্স (COVID-19)। কলকাতা নাইট রাইডার্সের (KKR) অজি পেসার ৫০ হাজার মার্কিন ডলারের (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৭ লক্ষ ৩৬ হাজার ৭৫৯ টাকা) অনুদান দিয়েছিলেন অক্সিজেন কেনার জন্য। দেশে ফিরে গিয়ে কামিন্স বলছেন যে, কেন এই মহামারির মধ্যেও আইপিএল ছিল ইতিবাচক একটা বিষয়।

কামিন্স বলছেন, “আইপিএল খেলার সিদ্ধান্ত একদম সঠিক ছিল আমার। বাড়ি ফিরে যখন সকলের সঙ্গে কথা বললাম, তখন অনেকেই বলেছে যে, করোনা পরিস্থিতিতে ক্রিকেট হওয়াটা ঠিক নয়। কিন্তু ভারতে ঠিক এর উল্টো প্রতিক্রিয়া পেয়েছি। সকলেই বলেছেন যে, লকডাউনে আইপিএল ছিল তাঁদের কাছে প্রতি রাতের ৩-৪ ঘণ্টার বিনোদন। এটা মানুষের কাছে রুটিনের মতো হয়ে গিয়েছিল। আইপিএল হওয়াটা ছিল অত্যন্ত ইতিবাচক। গতবার সংযুক্ত আরব আমিরশাহীতেও দুর্দান্ত আইপিএল হয়েছে। কোটি কোটি মানুষ চেয়েছিলেন এবার ভারতে হোক। তো এর দু'টো দিকই আছে। সবরকম পরামর্শ নিয়েই আইপিএল সেরা টুর্নামেন্ট আয়োজন করেছে। আমার একবারের জন্যও মনে হয়নি যে, ভারতে নিরাপদে নেই।"

আরও পড়ুন: IPL 2021: ভারতের বায়ো বাবলের প্রশংসায় Graeme Smith, জানালেন নিরাপদেই ছিলেন দু’প্লেসিরা

নিজের অনুদানের প্রসঙ্গে কামিন্স বলছেন যে, কিছু করতে না পারার জন্য তিনি হতাশ হয়েছিলেন, তিনি আরও বলেছেন যে, তাঁরা নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে হোটেলেই ছিলেন। কিন্তু টিভি-তে তিনি দেখেছেন যে, করোনা ভারতের ঠিক কী ক্ষতিটা করেছে। সেখান থেকেই কামিন্স এগিয়ে এসেছেন। তিনি বলছেন, “আমি ভাবতাম যে আমি কী করতে পারি। দীর্ঘদিন ধরে ভারত আমার খুব কাছের। এখানকার মানুষ অসাধারণ। চেষ্টা করেছি তাঁদের কিছু ফিরিয়ে দেওয়ার।”