Ravindra Jadeja: হারের হ্যাটট্রিক! অধিনায়কত্বের চাপ? মুখ খুললেন 'ইয়েলো আর্মি'র সেনাপতি

অধিনায়কত্বের চাপ কি ভাবাচ্ছে রবীন্দ্র জাদেজাকে (Ravindra Jadeja)? মুখ খুললেন চেন্নাইয়ের (CSK) ক্যাপ্টেন।

Updated By: Apr 4, 2022, 01:29 PM IST
Ravindra Jadeja: হারের হ্যাটট্রিক! অধিনায়কত্বের চাপ? মুখ খুললেন 'ইয়েলো আর্মি'র সেনাপতি
হ্যাটট্রিকের হারের পর মুখ খুললেন জাদেজা

নিজস্ব প্রতিবেদন: এক-দু'টো নয়, পরপর তিন ম্যাচে হার! চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বায়োডেটার সঙ্গে যা একেবারে বেমানান। আইপিএলের ১৫ বছরের ইতিহাসে চারবারের চ্যাম্পিয়ন দলের শুরুটা কখনও এত খারাপ হয়নি। চলতি আইপিএল (IPL 2022) শুরুর আগেই এমএস ধোনি (MS Dhoni) সিএসকে-র ক্যাপ্টেনসির ব্যাটন তুলে দেন রবীন্দ্র জাদেজার (Ravindra Jadeja) হাতে। ক্যাপ্টেন হিসাবে জাদেজা নতুন ইনিংস শুরু করেই প্রবল সমালোচনার মুখে। একটা প্রশ্ন অনেকেই তুলেছেন, জাদেজা কি অধিনায়কত্বের চাপ নিতে পারছেন না? পঞ্জাব ম্যাচের পর মুখ খুললেন 'ইয়েলো আর্মি'র নতুন সেনাপতি।

জাদেজা বলছেন, "ধোনি আমাকে কয়ের মাস আগেই বলে দিয়েছিল যে, ও আর অধিনায়কত্ব করবে না। আমি দলকে নেতৃত্ব দেওয়ার জন্য, মানসিক ভাবে প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছিলাম তখন থেকেই। আমার ওপর কোনও চাপ নেই। আমার প্রবৃত্তির ওপর ভিত্তি করেই এগিয়ে যেতে চাই। আমি ভেবেছিলাম যে, আমার মাথায় যে ভাবনা আসবে, আমি সেভাবেই এগিয়ে যাব।" জাদেজা কথা বললেন কেন তিনি বোলারদের নির্দেশ দিতে পারেননি সেভাবে! তিনি বলছেন, "শেষ ম্যাচে প্রচুর স্কোর হয়ছিল। আমাকে তাই ডিপ মিড-উইকেটে ফিল্ডিং করতে হয়েছিল। ওই জায়গায় প্রচুর ক্যাচ ওঠার সম্ভাবনা ছিল। আমাদের একটা ভাল ফিল্ডারের প্রয়োজন ছিল। সেজন্য আমি ডিপ মিড-উইকেটে ফিল্ডিং করি। ওখান থেকে বোলারদের সেভাবে ইনপুট দিতে পারিনি।"

চেন্নাইয়ের চিন্তা বাড়িয়েছে ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের (Ruturaj Gaikwad) পারফরম্যান্সে। বিগত তিন ম্যাচে তাঁর ব্যাট থেকে যথাক্রমে এসেছে ০,১ ও ১। ঘটনাচক্রে গত মরশুমেও রুতুরাজের প্রথম তিন ম্যাচের মিলিত রান ছিল ২০ (৫, ৫, ১০)। যদিও পরে রুতুরাজ নিজের গিয়ার বদলে নেন। দলকে চ্যাম্পিয়ন করানোর নেপথ্যে বড় ভূমিকা নেন এই ডানহাতি ওপেনার। ১৬ ম্যাচে ৬৩৫ রান করে জিতেছিলেন অরেঞ্জ ক্যাপ। গড় ছিল ৪৫.৩৫। স্ট্রাইকরেট ছিল ১৩৬.২৬। ৪টি অর্ধ শতরান ও ১টি শতরানও করেন তিনি। রুতুরাজের ফর্ম নিয়ে ভাবছে না চেন্নাই। জাদেজা বলছেন, "রুতুরাজের ফর্ম নিয়ে আমরা ভাবিত নই। ওর ওপর আমার বেশি চাপ দিচ্ছি না। ওকে সময় দেওয়া হচ্ছে। ও যেভাবে প্রস্তুতি নিচ্ছে, আমরা সমর্থন করছি। আমরা সবসময় ওর সঙ্গে কথা বলে ওকে মানসিক ভাবে চাঙ্গা রাখি।" ফাফ দু প্লেসিসের চেন্নাই ছেড়ে দেওয়া, রুতুরাজের ফর্মে না থাকা ও দীপক চাহারকে ম্যাচে না পাওয়া। এই ইস্যুগুলিই চেন্নাইয়ের পারফরম্যান্সে প্রভাব ফেলছে। এবার দেখার গতবারের ও চারবারের চ্যাম্পিয়ন টিম এই মরশুমে কীভাবে জয়ে ফেরে!

আরও পড়ুন: IPL 2022, CSKvsPBKS: Punjab-এর অনবদ্য টিম গেম, হারের হ্যাটট্রিক করল Dhoni, Jadeja-র CSK

আরও পড়ুন:  IPL 2022: কত নম্বরে ব্যাট করবেন Andre Russell? কবে মাঠে নামবেন Pat Cummins? জানালেন Brendon Maccullam

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.