IPL 2022: কাজে এল না 'Russell মাসল'! KKR কে হারিয়ে লিগের 'ফার্স্ট বয়' GT

আন্দ্রে রাসেলের (Andre Russell) অলরাউন্ড পারফরম্যান্স কাজে এল না। হেরেই গেলে কেকেআর (KKR)

Updated By: Apr 23, 2022, 07:54 PM IST
IPL 2022: কাজে এল না 'Russell মাসল'! KKR কে হারিয়ে লিগের 'ফার্স্ট বয়' GT
মারমুখী আন্দ্রে রাসেল

নিজস্ব প্রতিবেদন: মুম্বইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে (Dr DY Patil Sports Academy, Mumbai) মুখোমুখি হয়েছিল গুজরাত টাইটান্স (Gujarat Titans) ও কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। শনিবাসরীয় ডাবল হেডারের প্রথম ম্যাচে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত ৮ রানে হারিয়ে দিল শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) কেকেআরকে (KKR)। ব্যাটে-বলে ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের (Andre Russell) দুরন্ত পারফরম্যান্স কাজে এল না দিনের শেষে। টানা চার ম্য়াচ হেরে বসল কলকাতা। অন্যদিকে ৭ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের মগডালে চলে এল গুজরাত।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন হার্দিক! বল হাতে রাসেল ও টিম সাউদির দাপটের সামনে গুজরাতের ব্য়াটাররা এদিন সেভাবে মুখ তুলতে পারেননি। ব্য়তিক্রম অধিনায়ক হার্দিক। দলের ব্যাটিং ব্যর্থতায় একমাত্র উজ্জ্বল তিনি। পাণ্ডিয়ার ৪৯ বলে ৬৭ রানের ইনিংস এদিন গুজরাতে ব্যাটিং লাইন আপে অক্সিজেন দেয়। হার্দিক ছাড়া ওপেনার ঋদ্ধিমান সাহা (২৫) ও চারে নামা ডেভিড মিলার (২৭) ছাড়া কারোর রানই উল্লেখ করার মতো নয়। গুজরাত এদিন ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সমর্থ হয়। রাসেল এদিন বল হাতে কামাল করেন। মাত্র ১ ওভার বল করে ৫ রান দিয়ে একাই তুলে নেন ৪ উইকেট। টিম সাউদির পকেটে পুরে নেন তিন উইকেট। উমেশ যাদব ও শিবম মাভি নেন একটি করে উইকেট। আরও একটি বিষয় উল্লেখযোগ্য, এদিন প্রাক্তন ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন ওপেনার শুভমান গিল (৭)।

গুজরাতের রান তাড়া করতে নেমে কেকেআর ৩৪ রানের মধ্যে হারিয়ে ফেলে চার উইকেট। দুই ওপেনার স্য়াম বিলিংস (৪) ও সুনীল নারিন (৫) ফিরে যান ১০ রানের মধ্যে। সৌজন্যে মহম্মদ শামি। এরপর অধিনায়ক আইয়ার (১২) ও নীতীশ রানা (২) ডাঁহা ব্যর্থ হলেন। এরপর রিঙ্কু সিং ও ভেঙ্কটেশ আইয়ার ৩৬ বলে ৪৫ রান যোগ করেন স্কোরবোর্ডে। ২৮ বলে ৩৫ রান করে ফিরে যান রিঙ্কু। এরপর আইয়ারও ফেরেন ১৭ বলে ১৭ করে। ১৪ ওভারের মধ্যে কলকাতা ৯৮ রানে হারিয়ে ফেলে ৬ উইকেট। সাতে  নামেন রাসেল। 'রাসেল মাসল' অসাধ্য সাধন করতে পারেন বলেই কেকেআরের ফ্যানরা আশায় বুক বেঁধেছিলেন। শেষ ওভারে কলকাতার জেতার জন্য প্রয়োজন ছিল ১৮ রান। কিন্তু 'ড্রে রাস'কে ফিরিয়ে দেন শেষ ওভারে বল করতে আসা আলজারি জোসেফ। দ্বিতীয় বলেই রাসেলকে ফিরিয়ে দেন তিনি। ২৫ বলে রাসেলের ঝোড়ো ৪৮ রানের ইনিংস শেষ হওয়ার সঙ্গেই কেকেআরের জয়ের আশা শেষ হয়ে যায়। ১৫ বলে ১৫ রানে অপরাজিত থেকেও উমেশ যাদব কিছু করতে পারেননি।

আরও পড়ুন: Kumar Sangakkara: 'খেলাটা আম্পায়াররাই নিয়ন্ত্রণ করেন,' নো-বল বিতর্কে মুখ খুললেন সঙ্গাকারা

আরও পড়ুনMS Dhoni: সামনেই টি-২০ বিশ্বকাপ, অবসর ভেঙে ফিরুন ধোনি! অনুরোধ প্রাক্তন সতীর্থের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.