IPL 2024 Final: এই স্টেডিয়ামই এবার মহাযুদ্ধের কুরুক্ষেত্র! চলে এল চার হাইভোল্টেজ ডুয়েলের আপডেট

IPL 2024 Final To Be Played In Chennai On May 26: ভোটের নির্ঘণ্ট ঘোষিত হতেই স্থির হয়ে গিয়েছিল যে, আইপিএল পাড়ি দিচ্ছে না বিদেশে। বাস্তবে সেটাই হতে চলেছে।

Updated By: Mar 25, 2024, 06:58 PM IST
IPL 2024 Final: এই স্টেডিয়ামই এবার মহাযুদ্ধের কুরুক্ষেত্র! চলে এল চার হাইভোল্টেজ ডুয়েলের আপডেট
ট্রফির সঙ্গে পোজ সব অধিনায়কদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রতীক্ষার অবসান। যেমনটা জানা গিয়েছিল ঠিক তেমনটাই ঘটছে। ভোটের আবহে আইপিএল (IPL 2024) সরছে না বিদেশে। প্রথম পর্বের পর দ্বিতীয় পর্বের আইপিএলও হবে দেশে। ৭৪টি ম্য়াচই ভারতে। এর সঙ্গেই চলে এল চার হাইভোল্টেজ ডুয়েলের সূচি ও ভেন্য়ু। প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটরের সঙ্গেই দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনালের দিনক্ষণ ও মাঠ বেছে নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Hardik Pandya | GT vs MI | IPL 2024: 'কোথায় বুমরা?' একসঙ্গে সোচ্চার তিনমহারথী! হার্দিক বিদ্ধ ত্রিফলা আক্রমণে

বিসিসিআই আইপিএলের প্রথম দুই সপ্তাহের নির্ঘণ্ট দিয়েছিল গত ফেব্রুয়ারির শেষ দিকে। ১০ শহর জুড়ে ২১ ম্য়াচের সূচি ঘোষণা করা হয়েছিল। প্রতি দল ন্যূনতম তিন ম্য়াচ ও সর্বোচ্চ পাঁচটি করে ম্য়াচ খেলবে এই সূচিতে। পুরো আইপিএলের সূচি ঘোষণা না করার একটাই কারণ ছিল। চলতি বছরই রয়েছে লোকসভা নির্বাচন। আইপিএলের সূচি যখন তৈরি করা হয়, তখনও পর্যন্ত ভোটের দিনক্ষণ ঘোষিত হয়নি। দেশ জুড়ে ১৮তম লোকসভা নির্বাচন হবে সাত দফায়। ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত ভোট উৎসব চলবে। ভোটগণনা হবে ৪ জুন। 

ভোটের সূচি হাতে পেতেই বিসিসিআই বাকিটা ছকে ফেলেছে। আগামী ২১ মে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার। ঠিক তার পরের দিন, ২২ মে এই মাঠেই এলিমিনেটর। এরপর একদিন ছেড়ে ২৪ মে দ্বিতীয় কোয়ালিফায়ার। খেলা হবে চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে। রুতুরাজ গায়কোয়াড়দের ঘরের মাঠেই ২৬ মে হবে মেগা ফাইনাল।

 

আরও পড়ুন: Harshit Rana | KKR vs SRH | IPL 2024: ইডেনের নায়ক খেলা শেষে 'ভিলেন'! নিজের দোষেই বিরাট ক্ষতি রানার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.