IPL 2024 Playoffs: বৃষ্টিতে পণ্ড লিগের শেষ খেলা, ফার্স্ট বয় কেকেআর, এবার প্লে-অফে মুখোমুখি কারা?

IPL 2024 Playoffs: ১০ থেকে এবার চার দল, সেখান থেকে দুই হয়ে এক! জেনে নিন প্লে-অফে এবার মুখোমুখি হচ্ছে কারা  

Updated By: May 19, 2024, 11:27 PM IST
IPL 2024 Playoffs: বৃষ্টিতে পণ্ড লিগের শেষ খেলা, ফার্স্ট বয় কেকেআর, এবার প্লে-অফে মুখোমুখি কারা?
কেকেআর সমর্থকদের মুখে চওড়া হাসি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএলের (IPL 2024) লিগ পর্যায়ের ৭০ ম্যাচের যবনিকা পতন হল রবিবাসরীয় রাতে। এদিন গুয়াহাটির বর্সাপাড়া ক্রিকেটে স্টেডিয়ামে লাগাতার বৃষ্টিতে ধুয়ে গেল কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্য়ালসের (KKR vs RR) ম্য়াচ। রাত সাড়ে দশটা নাগাদ বৃষ্টি কমায়, ঠিক হয়েছিল যে খেলা হবে ৪০-এর বদলে ১৪ ওভারের। অর্থাৎ সাত ওভার করে খেলবে দুই দল। কিন্তু ফের বৃষ্টি নামায় অবশেষে ম্য়াচ পণ্ডই হয়ে যায়। ভাগাভাগি হয়ে যায় এক পয়েন্ট করে। আইপিএল প্লে-অফের চার দলের নাম আগেই চূড়ান্ত হয়ে গিয়েছিল। এবার স্থির হয়ে গেল যে, কোয়ালিফায়ার ওয়ান (Qualifier 1) ও এলিমিনেটরে (Eliminator) কোন দল খেলবে।

আরও পড়ুন: অভিষেক ঝড়ে তছনছ কোহলির রেকর্ড! আইপিএল ইতিহাসে এসআরএইচ ওপেনার

আগামী ২১ মে কোয়ালিফায়ার ওয়ানে মুখোমুখি হচ্ছে লিগ টেবলের প্রথম দুই দল। কেকেআর (১৪ ম্য়াচে ২০ পয়েন্ট) ও সানরাইজার্স হায়দরাবাদ (১৪ ম্য়াচে ১৭ পয়েন্ট)। ২২ মে এলিমিনটরে আরসিবি (১৪ ম্য়াচে ১৪ পয়েন্ট) খেলবে রাজস্থানের (১৪ ম্য়াচে ১৭ পয়েন্ট) বিরুদ্ধে। নেট রানটেরে বিচারে এগিয়ে থাকার সুবাদে হায়দরাবাদ প্রথম দুয়ে থাকতে পারল। সমসংখ্য়ক পয়েন্ট নিয়েও তিনে শেষ করল রাজস্থান। কোয়ালিফায়ার ওয়ান ও এলিমিনেটরের দুই ম্য়াচই হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। কোয়ালিফায়ার ওয়ানের পরাজিত দল ও এলিমিনেটরের জয়ী দল ২৪ মে কোয়ালিফায়ার টু খেলবে চেন্নাইয়ে। ২৬ মে ফাইনাল হবে চেন্নাইতেই। এমএ চিদম্বরম স্টেডিয়ামে

আইপিএল প্লেঅফ সূচি

কোয়ালিফায়ার ওয়ান: কলকাতা বনাম হায়দরাবাদ, ২১ মে মঙ্গলবার আহমেদাবাদে খেলা

এলিমিনেটর: রাজস্থান বনাম বেঙ্গালুরু, ২২ মে বুধবার আহমেদাবাদে খেলা

কোয়ালিফায়ার টু: কোয়ালিফায়ার ওয়ানের পরাজিত দলের বিরুদ্ধে এলিমিনেটরের জয়ী দল, ২৪ মে শুক্রবার চেন্নাইয়ে খেলা

আইপিএল ফাইনাল: সপ্তদশ আইপিএল ফাইনাল, ২৬ মে রবিরার চেন্নাইয়ে খেলা
 

আরও পড়ুন: Viral Video | Virat And Anushka: 'তিল তিল মরণেও জীবন অসংখ্য'...! মুষ্টিবদ্ধ হাত, চোখে জল বিরুষ্কার

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.