আইপিএলের নিলামে ভারতীয়দের মধ্যে 'দামি' উনাদকাট

রবিবার ডবল ধামাল জয়দেব উনাদকাটের। 

Updated By: Jan 28, 2018, 01:16 PM IST
আইপিএলের নিলামে ভারতীয়দের মধ্যে 'দামি' উনাদকাট

নিজস্ব প্রতিবেদন: রবিবার জোড়া সুখবর পেলেন জয়দেব উনাদকাট। আইপিএলের নিলামে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে 'দামি' ক্রিকেটার হলেন এই বাঁ হাতি পেসার। একইসঙ্গে দক্ষিণ আফ্রিকায় আসন্ন টি-২০ সিরিজে ভারতীয় দলেও নির্বাচিত হলেন উনাদকাট। 

জয়দেব উনাদকাটকে নিয়ে এদিন ফ্র্যাঞ্চাইজিদের মধ্যে  শুরু হয় দড়ি টানাটানি। তাঁকে পেতে নিলামে দর হাঁকায় রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স, কিংস এক্সআই পঞ্জাব ও চেন্নাই সুপার কিংস। তবে ১১.৫ কোটি টাকা দর হাঁকিয়ে বাজি জেতে রাজস্থান রয়্যালস। এখনও পর্যন্ত নিলামে ভারতীয়দের মধ্যে দামি ক্রিকেটার হলেন জয়দেব উনাদকাট। উল্লেখ্য, উনাদকাটকে কেনার আগে রাজস্থানের হাতে ছিল ১৬.৫৫ কোটি টাকা।

গতবছর উনাদকাটকে ৩০ লক্ষ টাকায় কিনেছিল পুণে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শেষ ওভারে হ্যাটট্রিক করে দলকে জেতান এই বাঁ হাতি বোলার। সেখান থেকে ১ বছরে ৩৯০০ শতাংশ দরবৃদ্ধি হল তাঁর। উনাদকাটের এই সাফল্যে রীতিমতো বিস্মিত নেটিজেনরা। টুইটারে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে রসিকতা। প্রায় সকলেরই একটা প্রশ্ন, কী করে এতটা দর পেলেন উনাদকাট?          

গতকাল ১১ কোটি টাকায় কেএল রাহুলকে কেনে পঞ্জাব। মণীশ পাণ্ডেকেও একই দর দিয়ে দলে নিয়েছে হায়দরাবাদ। তবে এখনও পর্যন্ত নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তাঁকে ১২.৫ কোটি টাকায় কিনেছে রাজস্থান রয়্যালস। 

আরও পড়ুন- দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে দলে ফিরলেন সুরেশ রায়না

.