আজকের আইপিএল ড্রাফটিংয়ের সব জেনে নিন এক ঝলকে

নবম আইপিএলের আগে ৫০ জন ক্রিকেটারের যে নিলাম শুরু হল আজ, তা কী দাঁড়ালো দিনের শেষে? আপনার মনের সব প্রশ্নের উত্তর জেনে নিন এক ঝলকে।

Updated By: Dec 15, 2015, 03:47 PM IST
আজকের আইপিএল ড্রাফটিংয়ের সব জেনে নিন এক ঝলকে

ওয়েব ডেস্ক: নবম আইপিএলের আগে ৫০ জন ক্রিকেটারের যে নিলাম শুরু হল আজ, তা কী দাঁড়ালো দিনের শেষে? আপনার মনের সব প্রশ্নের উত্তর জেনে নিন এক ঝলকে।

১) প্রথম দিন যে ১০ জন ক্রিকেটার দল পেলেন, তাঁরা কে কে, কোন দলে গেলেন দেখে নিন। পুনে পেল যাঁদের (মহেন্দ্র সিং ধোনি, অজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বিন, স্টিভ স্মিথ এবং ফ্যাফ দুপ্লেসি) আর রাজকোট পেল যাঁদের (সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা, ব্রেন্ডন ম্যাককালাম, জেমস ফকনার, ডোয়েন ব্রাভো)।

২) দলগুলো তাঁদের ৩৯ কোটি টাকা খরচ করে ফেলল। আগামী ফেব্রুয়ারি মাসের নিলামে ক্রিকেটার কেনার জন্য আবার তারা ২৭ কোটি টাকা খরচ করতে পারবে।

৩) আজকের নিলামে সবথেকে বেশি টাকায় 'বিক্রি' হলেন মহেন্দ্র সিং ধোনি। তাঁকেই প্রথম পুনে দলে নেওয়া হয় ১২.৫ কোটি টাকার বিনিময়ে।

৪) ইতিমধ্যে শোনা যাচ্ছে পুনে দলের অধিনায়কত্ব করবেন ধোনিই। আর রাজকোটের অধিনায়ক হতে পারেন রায়না এবং ম্যাককালামের মধ্যে একজন। তবে, এগিয়ে রয়েছেন রায়নাই।

৫) বড় নাম, অথচ আজ যাঁরা বিক্রি হলেন না, তেমন ক্রিকেটার হলেন, শেন ওয়াটসন, মাইকেল হাসি, মোহিত শর্মা, আশিস নেহরা এবং সঞ্জু স্যামসন।