RCB vs LSG | IPL 2023: করেছেন গুরুতর অপরাধ, রেয়াত করল না বিসিসিআই, চরম শাস্তি আবেশ-ফাফের!

Avesh Khan Reprimanded and Faf du Plessis Also Handed Penalty: আবেশ খান ও ফাফ দু প্লেসিস নিজেদের অজান্তেই করে ফেলেছেন অপরাধ। যার জন্য বিসিসিআই তাঁদের শাস্তি দিয়েছে। আবেশের কোনও আর্থিক জরিমানা হয়নি ঠিকই, তবে ফাফকে দিতে হচ্ছে ১২ লক্ষ টাকা।  

Updated By: Apr 11, 2023, 02:26 PM IST
RCB vs LSG | IPL 2023: করেছেন গুরুতর অপরাধ, রেয়াত করল না বিসিসিআই, চরম শাস্তি আবেশ-ফাফের!
আবেশ-ফাফ পেলেনে শাস্তি

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ম্যাচের পর এক নৌকায় লখনউ সুপার জায়েন্টস পেসার (Lucknow Super Giant, LSG) আবেশ খান (Avesh Khan) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোরের ক্যাপ্টেন ফাফ দু প্লেসিস (Faf du Plessis)। দুই দলের দুই ক্রিকেটার নিজেদের অজান্তেই করে ফেলেলেন ভুল। একজনের আচরণগত অপরাধ, অন্যজনের ক্রিকেটীয় নিয়ম না মানার। তবে কাউকেই রেয়াত করল না বিসিসিআই (BCCI)। আবেশ-ফাফকে আইপিএলের নিয়ম মেনে শাস্তি দিল ভারতীয় ক্রিকেট বোর্ড। 

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে (M Chinnaswamy Stadium, Bengaluru) আরসিবি মুখোমুখি হয়েছিল লখনউয়ের ( RCB vs LSG)। কেএল রাহুলের (KL Rahul) লখনউ টস জিতে দু প্লেসিসের (Faf du Plessis) দলকে ব্যাট করতে পাঠিয়েছিল। আরসিবি ২ উইকেট হারিয়ে নির্ধারিত ওভারে তুলেছিল ২১২ রান। আর রুদ্ধশ্বাস এই ম্যাচের শেষ ওভার ছিল একেবারে সাসপেন্সের মোক্ষম ডোজ। হর্ষল প্যাটেলের এই ওভারের শেষ বলেই বেঙ্গালুরুর মুখ থেকে ম্যাচ ছিনিয়ে নেয় লখনউ। হর্ষলের বল বিট করেন আবেশ খান। কিন্তু তিনি ছুটতে শুরু করে দেন। উইকেটকিপার দীনেশ কার্তিক (Dinesh Karthik) তালগোল পাকিয়ে ফেলাতেই বাই রান হয়ে যায়। ম্যাচ বার করে নেয় এলএসজি। নিজের আবেগ আর ধরে রাখতে পারেননি আবেশ। উত্তেজনায় মাথা থেকে হেলমেট খুলে মাটিতে ছুড়ে মারেন।

আরও পড়ুন: WATCH | Gautam Gambhir: আগ্রাসনে ফুটছেন গম্ভীর! ঔদ্ধত্যের সেলিব্রেশনে মুখে আঙুল, চর্চায় লখনউয়ের মেন্টর

আবেশ আইপিএলের কোড অফ কনডাক্টের লেভেল ওয়ানের ২.২ ধারায় অপরাধ করেছেন। তিনি ম্যাচের পর স্বীকার করে নেন যে, আগ্রাসী ব্যবহার করেছেন। ফলে বিসিসিআই তাঁকে ভর্ৎসনা করেছে। এসব ক্ষেত্রে ম্যাচ রেফারির নির্দেশই চূড়ান্ত। যদিও আবেশকে কোনও আর্থিক জরিমানা দিতে হচ্ছে না। প্রথমবার এই আচরণের জন্য তাঁকে শুধু সতর্ক করেই ছেড়ে দেওয়া হয়েছে। অন্যদিকে আরসিবি অধিনায়ককে ১২ লক্ষ টাকা জরিমানা দিতে হচ্ছে। কারণ তাঁর টিমের ওপর স্লো ওভাররেট বজায় রাখার দায় এসে পড়েছে। এই মরসুমে আরসিবি-র এই প্রথম স্লো ওভাররেটে বজায় রেখেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.