Piyush Chawla: ৩৪ বছরেও ফোটাচ্ছেন ফুল, প্রত্যাবর্তনের নেপথ্যে এক বাবার আবেগ! অকপট পিযূষ

Emotional Piyush Chawla shares comeback story: ৩৪ বছরেও ফোটাচ্ছেন ফুল। বুঝিয়ে দিয়েছেন এভাবেও ফিরে আসা যায়। পিযূষ চাওলা মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে চমকে দিয়েছেন। তবে পিযূষের প্রত্যাবর্তনের নেপথ্যে রয়েছে এক আবেগি কারণ। সেটাই তুলে ধরলেন লেগ স্পিনার।

Updated By: May 14, 2023, 06:06 PM IST
Piyush Chawla: ৩৪ বছরেও ফোটাচ্ছেন ফুল, প্রত্যাবর্তনের নেপথ্যে এক বাবার আবেগ! অকপট পিযূষ
আবেগি হয়ে পড়লেন মুম্বইয়ের স্পিনার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০১২ সালে শেষবার খেলেছিলেন দেশের জার্সিতে। তাঁর বয়স এখন ৩৪। একেবারে কেরিয়ারের সায়াহ্ণে তিনি। তবুও আইপিএলে কামাল করে দিচ্ছেন পিযূষ চাওলা (Piyush Chawla)। বিপক্ষের ব্যাটাররা ধরতে পারছেন না পিযূষের ভেল্কি। ১২ ম্যাচে ১৯টি উইকেট নিয়ে পার্পল ক্যাপের দৌড়ে তিনি। এখন রয়েছেন তিনে। মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ৫০ লক্ষ টাকায় এবার পিযূষকে। প্রতি ম্যাচেই এই লেগ স্পিনারের দুরন্ত পারফরম্যান্সে ফের একবার মুগ্ধ ক্রিকেট মহল। তবে পিযূষ জানাচ্ছেন যে তাঁর ফেরার নেপথ্যে ছিল বাড়তি তাগিদ। আর সেই তাগিদ তাঁর পুত্র।

 পিযূষ আইপিএলের ডিজিটাল সম্প্রচারকারী প্ল্যাটফর্মে বলেন, 'আমি ফিরতে চেয়েছিলাম, কারণ আমার মধ্যে খেলার একটা তাগিদ ছিল। এর আগে কখনও আমি সব শিবিরে যাইনি। কিন্তু এবার সব শিবিরে গিয়েছিলাম। গুজরাত ক্রিকেট অ্যাসোসিয়েশন ও পার্থিব প্যাটেল আমাকে প্রচুর সাহায্য করেছে। এরপর আমি ডিওয়াই পাটিল টি-২০ টুর্নামেন্ট, সৈয়দ মুস্তাক আলি ও বিজয় হাজারেতে খেলেছি। আমি প্রচুর নেট করেছি। আমি ম্যাচে বল করতে চেয়েছিলাম। এই মরসুম আমার কাছে অনেক কিছু। শুধুই প্রত্যাবর্তন নয়। আমি আমার ছেলের জন্য খেলতে চেয়েছিলাম। কারণ ও আমাকে কখনও খেলতে দেখেনি। যখন ও আমাকে খেলতে দেখেছিল, তখন অনেক ছোট ছিল। এখন ও ভালো বুঝতে শিখেছে। ও এখন ভালো বুঝতে শিখেছে। ওর বয়স এখন ছয়। ও নিয়মিত খেলা ফলো করে। খেলাটা বোঝে। আমি সত্যিই এবার খেলতে চেয়েছিলাম। ওর জন্য বিশেষ কিছুই করতে চেয়েছিলাম। ম্যাচ হয়ে যাওয়ার পরেই ও ওর মতো করে ম্যাচের রিভিউ করে ফেলে। ও কখনও আমার সঙ্গে বসে খেলা নিয়ে আলোচনা করে, তো কখনও ফোনে আলোচনা করে। আমার সবচেয়ে বড় সমালোচক আমার ছেলেই।'

আরও পড়ুন: MS Dhoni | Harbhajan Singh: 'আমাদের আবেগে আঘাত করো না...'! ধোনিকে নিয়ে ভাজ্জির মন্তব্যে তুমুল শোরগোল

পিযূষ এই সাক্ষাৎকারেই জানিয়েছেন যে, তিনি জানতেন জসপ্রীত বুমরা ও জফ্রা আর্চারদের চোটের জন্য তাঁকে দায়িত্ব নিতেই হবে। তবে কোনও চাপ তারউপর ছিল না। তিনি জানেন যে, লেগ স্পিনার হিসেবে উইকেট নেওয়াই তাঁর কাজ। সত্যি পিযূষ দেখিয়ে দিলেন যে, বয়স শুধুই একটি সংখ্যা মাত্র। ইচ্ছা, মনের জোর ও ফিটনেসই আসল কথা। মুম্বইয়ের প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার নেপথ্যে এবার দু'টি নাম- ব্যাটে সূর্যকুমার যাদব ও বলে পিযূষ। যে কথা মানতেই হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.