Kane Williamson Injury: আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন? তারকার চোট নিয়ে চিন্তায় নিউজিল্যান্ড ও গুজরাত

মিনি নিলামে ২ কোটি টাকার বিনিময়ে কিউয়ি অধিনায়ককে দলে নিয়েছিল গুজরাট টাইটান্স। কিন্তু প্রথম ম্যাচেই চোট পেলেন কেন উইলিয়ামসন। ঘটনাটি ঘটে চেন্নাইয়ের ইনিংসের সময়। ঋতুরাজ গায়কোয়াড়ের ছক্কা বাঁচাতে গিয়ে ডান হাঁটুতে চোট পান তিনি। এরপর আর ব্যাট করতে নামেননি। মাঠ থেকেই তাঁকে সোজা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 1, 2023, 03:03 PM IST
Kane Williamson Injury: আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন? তারকার চোট নিয়ে চিন্তায় নিউজিল্যান্ড ও গুজরাত
এভাবেই সতীর্থদের কাঁধে চেপে মাঠ ছেড়েছিলেন কেন উইলিয়ামসন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এমনটা প্রত্যাশিত ছিল না। একদিকে গুজরাত টাইটান্স (Gujarat Titans) যেমন জয় দিয়ে এবারের আইপিএল (IPL 2023) শুরু করেছে, ঠিক তেমনই কয়েক সপ্তাহ আগে শ্রীলঙ্কাকে (Sri Lanka) ২-০ ব্যবধানে টেস্ট সিরিজে হারিয়েছিলেন নিউ জিল্যান্ড (New Zealand)। তবে দুটি দলই এখন প্রবল চাপে। কারণ কেন উইলিয়ামসন (Kane Williamson) বড়সড় চোট পেয়েছেন। কিউই তারকা ব্যাটারের হাঁটুর চোট এতটাই গুরুতর যে আইপিএল থেকেও তিনি ছিটকে যেতে পারেন। স্বভাবতই এমন ম্যাচ উইনার চোট পাওয়ার জন্য এই মুহূর্তে ব্যাপক চাপে গুজরাত ও কিউই শিবির। সেটা মেনে নিলেন গুজরাতের মেন্টর গ্যারি কার্স্টেন (Gary Kirsten) ও নিউ জিল্যান্ডের হেড কোচ গ্যারি স্টেড (Gary Stead)। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে ফিল্ডিং করার সময় ডান পায়ের হাঁটুতে চোট পেয়েছিলেন কিউইদের সীমিত ওভারের অধিনায়ক কেন উইলিয়ামসন। তাঁর চোট নিয়ে একইরকম ভাবে চিন্তায় রয়েছে হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। 

উইলিয়ামসনের চোট নিয়ে আশঙ্কা তৈরি হলেও শুক্রবার গুজরাতের পক্ষ থেকে কিছু জানানো হয়নি। গুজরাতের মেন্টর গ্যারি কার্স্টেন শুধু বলেছিলেন, "উইলিয়ামসনকে দেখে ভাল লাগছে না। আশা করব খারাপ কিছু হবে না। পরীক্ষার পর বোঝা যাবে চোট কতটা গুরুতর।" অন্যদিকে হার্দিক ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে বলেন, "মাথায় রাখতে হবে ও হাঁটুতে চোট পেয়েছে। চোটের পর কেন উইলিয়ামসনকে দেখে একেবারেই ভালো লাগেনি। আমরাও ডাক্তারের রিপোর্টের অপেক্ষায় রয়েছি।" 

সোশ্যাল মিডিয়াতে কেন উইলিয়ামসনের চোটের ছবি ও ভিডিয়ো ভাইরাল হতেই আঁতকে উঠেছেন কিউই কোচ। গ্যারি স্টেড বলেন, "ওর চোট দেখে মোটেও ভালো লাগছে না। তবে নিউ জিল্যান্ডে বসে কিছু বলে দেওয়া সম্ভবও নয়। আগামী কয়েক ঘণ্টা আমাদের প্রবল উৎকণ্ঠার মধ্যে কাটাতে হবে। কারণ সামনে একাধিক সিরিজ রয়েছে।" 

আরও পড়ুন: GT vs CSK, IPL 2023: শুভমন-রাশিদের দাপটে ধোনির চেন্নাইকে হারিয়ে অভিযান শুরু করল হার্দিকের গুজরাত

আরও পড়ুন: Arijit Singh and MS Dhoni, IPL 2023: রং দে তু মাহি... উদ্বোধনী অনুষ্ঠানে ধোনির পা ছুঁয়ে প্রণাম অরিজিতের

আগামী ২ এপ্রিল থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নামবে নিউ জিল্যান্ড। আইপিএল খেলার জন্য সেই দেশের ক্রিকেট বোর্ড থেকে ছুটি পেয়েছিলেন কেন উইলিয়ামসন। তবে গ্যারি স্টেডের মতে কয়েক মাস পরে বিশ্বকাপ আয়োজিত হওয়ার জন্য কেন উইলিয়ামসনে ফিটনেস ও চোট-আঘাতের দিকে খেয়াল রাখতে হবে। 

১৩তম ওভারে মিড উইকেটে ফিল্ডিং করার সময় অনেকটা লাফিয়ে ঋতুরাজ গায়কোয়াড়ের ছক্কা বাঁচানোর চেষ্টা করেছিলেন উইলিয়ামসন। ছয় বাঁচাতে পারলেও মাটিতে পড়ার সময় হাঁটুতে চোট পান তিনি। তাঁর মুখে যন্ত্রণার ছাপ ছিল স্পষ্ট। অনেকটা লাফিয়ে উড়ে আসা বল ধরলেও মাটিতে নামার সময় উইলিয়ামসনের পা ঠিক মতো পড়েনি। মাঠেই শুশ্রূষা শুরু হয় তাঁর। ছুটে আসেন গুজরাতের ফিজিয়ো। চোট পাওয়ার পর সতীর্থদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। পরে দলের হয়ে ব্যাট করতে পারেননি তিনি। তাঁর পরিবর্তে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে গুজরাতের হয়ে ব্যাট করতে নামেন সাই সুদর্শন।

কার্স্টেন-সহ গুজরাত শিবিরকে আশাহত করেছে উইলিয়ামসনের মেডিক্যাল পরীক্ষার রিপোর্ট। গুজরাত শিবির সূত্রে জানা গিয়েছে, তাঁর ডান হাঁটুর চোট যথেষ্ট গুরুতর। সারতে কয়েক সপ্তাহ সময় লাগবে। ফলে এবারের আইপিএলে তাঁর খেলার সম্ভাবনা প্রায় নেই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.