MS Dhoni, IPL 2023: হাঁটুর চোটে নাজেহাল ধোনি কি 'বুড়ো' হয়েছেন? জবাব দিলেন সিএসকে-র কোচ

করোনার জন্য গত দু'ছর হোম ও অ্যাওয়ে ফরম্যাটে আইপিএল আয়োজন করা সম্ভব হয়নি। তবে এবার পুরনো মেজাজে ফিরছে ক্রোড়পতি লিগ। প্রথম ম্যাচে গুজরাতের বিরুদ্ধে নামলেও, নিজেদের ঘরের মাঠ চিপকে নামার অপেক্ষায় মহেন্দ্র সিং ধোনির দল। সেখানে 'ইয়েলো আর্মি' কেমন পারফরম্যান্স করে সেটাই দেখার। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 1, 2023, 04:00 PM IST
MS Dhoni, IPL 2023: হাঁটুর চোটে নাজেহাল ধোনি কি 'বুড়ো' হয়েছেন? জবাব দিলেন সিএসকে-র কোচ
আট নম্বরে নেমে অপরাজিত ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, প্রতি বছর আইপিএল-এর (IPL 2023) সময় তাঁকে দেখা যায়। ক্রোড়পতি লিগ শুরু হওয়ার আগে একাধিক বিজ্ঞাপনের তিনি মুখ হয়ে ওঠেন। আবার চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) জার্সি গায়ে চাপিয়ে মাঠেও নেমে পড়েন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। ৪১ বছরের ধোনির ক্যাপ্টেন্সি নিয়ে কারও কোনও প্রশ্ন থাকতে পারে না। তবে হাঁটুর চোটে নাজেহাল ধোনির ব্যাটিং নিয়ে কিন্তু প্রশ্ন উঠবেই। কারণ কয়েকটা ছক্কা মেরে গ্যালারিতে উত্তেজনা বাড়ালেও, বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়কের ব্যাটে সেই আগের তেজ নেই। যদিও এমন প্রশ্নের উত্তরেও দলের অধিনায়কের পাশে দাঁড়ালেন সিএসকে-এর (CSK) হেড কোচ স্টিফেন ফ্লেমিং (Stephen Fleming)। 

ম্যাচের শেষে ধোনির চোট নিয়ে প্রশ্ন উঠলে ফ্লেমিং বলেন, "এম এস প্রতিটি ম্যাচেই খেলবে। কোথা থেকে এমন স্টোরি আসে বুঝতে পারিনা। ওর ডান হাঁটুতে একটা চোট রয়েছে। প্রি সিজনের আগে সেটা বেড়েছিল। তবে এবার কিন্তু ধোনির নিছক ক্র্যাম্প হয়েছিল। মনে রাখতে হবে ১৫ বছর আগের ধোনিকে কিন্তু আর দেখা যাবে না। বয়স বাড়ার সঙ্গে ওর গতি অনেক কমে গিয়েছে। তবুও ধোনি আমাদের দলের কাছে সম্পদ। এমনকি ব্যাট হাতেও কার্যকরী ভূমিকা নিচ্ছে। তাছাড়া ৪১ বছরে এসে ধোনি নিজের লিমিটেশন সম্পর্কে ওয়াকিবহাল।" 

আরও পড়ুন: Kane Williamson Injury: আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন? তারকার চোট নিয়ে চিন্তায় নিউজিল্যান্ড ও গুজরাত

আরও পড়ুন: Arijit Singh and MS Dhoni, IPL 2023: রং দে তু মাহি... উদ্বোধনী অনুষ্ঠানে ধোনির পা ছুঁয়ে প্রণাম অরিজিতের

প্রথম ম্যাচেই গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পাঁচ উইকেটে হেরে গিয়েছে চেন্নাই।  এই ম্যাচেই চোটের উপর আবার ব্যথা পান ধোনি। ফিল্ডিং করার সময় দেখা যায় তিনি চোট পেয়ে যন্ত্রণায় কাতরাচ্ছেন। সেই দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে যায়। তারপরই জল্পনা শুরু হয়, তবে কি চোটের কারণে খেলতে পারবেন না ধোনিও? কারণ হাঁটুতে ব্যথার জন্য আগেই ধোনির খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তারই মধ্যে ফের তাঁকে চোট পেতে দেখে চিন্তার ভাঁজ করে চেন্নাই ভক্তদের কপালে। যদিও সব কৌতূহল দূর করলেন সিএসকে-র কোচ।

তবে ফ্লেমিং যতই তাঁর দলের অধিনায়ককে আড়ালে রাখার চেষ্টা করুন, পরিসংখ্যান কিন্তু মোটেও ধোনির পক্ষে নেই। ২০২১ সালে তাঁর নেতৃত্বে শেষবার আইপিএল জিতেছিল চেন্নাই। সেবার ১৬টি ম্যাচে মাত্র ১১৪ রান করেছিলেন। সর্বোচ্চ অপরাজিত ১৮। এরপর ২০২২ সালে ১৪টি ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ২৩২ রান। সর্বোচ্চ অপরাজিত ৫০। আর এবার গুজরাতের বিরুদ্ধে আট নম্বরে ব্যাট করতে নেমে ৭ বলে ১৪ রানে অপরাজিত ছিলেন। যদিও নিজের সেরা সময় ফেলে আসা 'ফিনিশার'-কে এখনও আগলে রাখছে তাঁর সিএসকে। এভাবে কতদিন চোটে নাজেহাল 'বুড়ো' অধিনায়ককে আগলে রাখা যায়, সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.