IPL 2023: এই ক্রিকেটার ৬০০ রান করবেন আইপিএলে! বিরাট ভবিষ্যদ্বাণী ভারতীয় ক্রিকেটারের

Parthiv Patel says Shubman Gill will score 600 in this season: শুভমন গিল এই মরসুমে ৬০০ রানও করতে পারেন। চেন্নাইয়ের বিরুদ্ধে শুভমনের দুরন্ত ব্যাটিং দেখে এমনই মনে করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার পার্থিব প্যাটেল। শুভমনের ভূয়সী প্রশংসা করেছেন তিনি।  

Updated By: Apr 1, 2023, 03:16 PM IST
IPL 2023: এই ক্রিকেটার ৬০০ রান করবেন আইপিএলে! বিরাট ভবিষ্যদ্বাণী ভারতীয় ক্রিকেটারের
শুভমানে মজে পার্থিব প্যাটেল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল সিক্সটিন (IPL 2023) শুরু হয় গেল। প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্স (Gujrat Titans, GT) ও এমএস ধোনির (MS Dhoni) চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) মুখোমুখি (GT vs CSK) হয়েছিল আহমেদাবাদের নরেন্দ্র মোদী (Narendra Modi Stadium) স্টেডিয়ামে। টস হেরে ধোনিরা প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলেছিলেন। চার বল বাকি থাকতে পাঁচ উইকেটে ম্যাচ বার করে নেয় হার্দিকের গুজরাত। ফের একবার ব্যাট হাতে নিজের জাত চিনিয়েছেন হার্দিক টিমের ওপেনার শুভমান গিল (Shubman Gill)। ৩৬ বলে ৬৩ রান করেছেন তিনি। গিলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন ভারতের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার পার্থিব প্যাটেল (Parthiv Patel)।

জিও সিনেমায় ম্যাচের পর পার্থিব বলছেন, 'যে ভাবে গুজরাত টাইটান্স রান তাড়া শুরু করেছিল, দেখার মতো। ঋদ্ধিমান সাহা প্রথম ছয় ওভারে যতটা পারছিল অ্যাডভান্টেজ নিয়ে নিচ্ছিল। এরকম উইকেটে এই টার্গেট একেবারেই গড়পত্তার নীচে। শক্তিশালী ভাবে শুরু করাটা দরকার ছিল। আমার মনে হয় গুজরাত টাইটান্স সেই মোমেন্টাম ধরে রেখেছিল। আমরা জানি শুভমান গিল কী করতে পারে। ও আন্তর্জাতিক ক্রিকেটে যে ছন্দে ছিল, আইপিএলেও সেই ফর্মটা ধরে রাখবে। আমরা এবার ওর সৌজন্যে এক মরসুমে ৬০০ রান দেখতে পারি। '

আরও পড়ুনKane Williamson Injury: আইপিএল থেকে ছিটকে গেলেন কেন উইলিয়ামসন? তারকার চোট নিয়ে চিন্তায় নিউজিল্যান্ড ও গুজরাত

গত জানুয়ারিতে শুভমান দেশের জার্সিতে পঞ্চাশ ওভারের ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন। তাঁর ব্যাটিংয়ে থ হয়েছিল ক্রিকেটবিশ্ব। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে, ওপেন করতে নেমে ৪৯.১ ওভার পর্যন্ত ব্যাট করেন শুভমন ১৪৯ বলে ২০৮ রানের ইনিংস খেললেন। ১৯টি চার ও ৯টি ছক্কা হাঁকালেন তিনি। পঞ্চম ভারতীয় হিসাবে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে দ্বি-শতরান করলেন গিল। সেঞ্চুরির হিসাবে ধরলে আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে এটি ছিল তরুণ ওপেনারের তৃতীয় সেঞ্চুরি। 

ভারতের দ্রুততম ক্রিকেটার হিসাবে এই কীর্তি গড়েছিলেন গিল। এর আগে ভারতীয়দের মধ্যে সবচেয়ে দ্রুত হাজার রানের গন্ডি পেরোনোর রেকর্ড ছিল যুগ্মভাবে বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানের  দখলে। তাঁরা এই কীর্তি গড়েছিলেন ২৪ ইনিংসে। শুধু ভারতের নিরিখে নয়, গোটা বিশ্বে দ্রুততম হাজার রান তোলার নিরিখেও গোটা বিশ্বে দ্বিতীয় স্থানে চলে এলেন শুভমন। একমাত্র পাকিস্তানের ফকর জামান তাঁর চেয়ে কম ইনিংসে (১৮) ওয়ানডেতে হাজার রানের গণ্ডি পেরিয়েছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.