Virat Kohli: কেন ১৮ নম্বরের জার্সি গায়ে চাপান? জানিয়ে দিলেন 'কিং কোহলি'

২০০৬ সালের ১৮ ডিসেম্বর বিরাটের বাবা প্রেম কোহলি চিরঘুমে চলে যান। সেই সময় দিল্লির হয়ে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচ খেলছিলেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 18, 2023, 06:51 PM IST
Virat Kohli: কেন ১৮ নম্বরের জার্সি গায়ে চাপান? জানিয়ে দিলেন 'কিং কোহলি'
১৮ নম্বর জার্সি গায়ে চাপিয়ে এভাবেই বিশ্ব ক্রিকেটে দাপট দেখাচ্ছেন বিরাট কোহলি। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আধুনিক যুগের ক্রিকেটে তিনিই শেষ কথা। বাইশ গজে ব্যাট হাতে দাঁড়ালে বিপক্ষের বোলাররা শিউরে ওঠেন। আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা আইপিএল (IPL)। সব ফরম্যাটেই বিরাট কোহলি (Virat Kohli) দাপট দেখাতে সিদ্ধহস্ত। এহেন 'কিং কোহলি' (King Kohli) ও তাঁর ১৮ নম্বর জার্সি সমার্থক হয়ে গিয়েছে। কিন্তু কেন ১৮ নম্বরের জার্সি গায়ে চাপিয়ে বাইশ গজের যুদ্ধে তাঁকে দেখা যায়? তিনি কি এই বিশেষ নম্বরের জার্সি নিজেই বেছে নিয়েছিলেন? নাকি পুরো ব্যাপারটা বড্ড কাকতালীয়? আইপিএল সম্প্রচারকারী চ্যানেলে সেটাই জানালেন টিম ইন্ডিয়ার (Team India) মহাতারকা। 

বিরাট বলেন, "অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলের হয়ে খেলার সময় থেকেই ১৮ নম্বর জার্সি আমার সঙ্গী। দলে যোগ দেওয়ার পর একদিন আমার হাতে কোচ ১৮ নম্বর জার্সি হাতে তুলে দেন। আমার বিশেষ কোনও নম্বরের জার্সির প্রতি মোহ ছিল না। তবে সময়ের সঙ্গে তাল মিলিয়ে এই ১৮ নম্বর জার্সি আমার জীবনের সঙ্গে জড়িয়ে যাবে, স্বপ্নেও ভাবতে পারিনি।" 

আরও পড়ুন: Ravi Shastri: 'লাইভ টেলিকাস্টের মাধ্যমে ভারতীয় দলের নির্বাচন হওয়া উচিত!' বিস্ফোরণ ঘটালেন শাস্ত্রী

আরও পড়ুন: Kevin Pietersen VS MS Dhoni: পুরনো কাসুন্দি ঘেঁটে ধোনিকে ট্রোল করে যাচ্ছেন পিটারসেন! দেখুন ভাইরাল ভিডিয়ো

২০০৬ সালের ১৮ ডিসেম্বর বিরাটের বাবা প্রেম কোহলি চিরঘুমে চলে যান। সেই সময় দিল্লির হয়ে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচ খেলছিলেন। এরপর ২০০৮ সালের শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক ঘটিয়েছিলেন বিরাট। সেটা ছিল ১৮ অগস্ট। 

আর তাই বিরাট যোগ করেন, "১৮ নম্বর আমার জীবনের সঙ্গে জুড়ে আছে। ২০০৬ সালের ১৮ ডিসেম্বর আমার বাবা প্রেম কোহলি মারা যান। সেই সময় দিল্লির হয়ে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচ খেলছিলাম। এরপর ২০০৮ সালের শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে অভিষেক ঘটেছিল। সেটাও ছিল ১৮ অগস্ট।" এভাবে ১৮ নম্বর তাঁর জীবনের সঙ্গে জুড়ে যাওয়ার জন্য নিজেকে ভাগ্যবান মনে করেন বিরাট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.