Shardul Thakur, IPL 2023: কেন নাইটদের হয়ে বোলিং করছেন না শার্দূল ঠাকুর? চলে এল চমকে দেওয়া তথ্য

জসপ্রীত বুমরা অনেক আগেই মাঠের বাইরে চলে গিয়েছেন। কবে বাইশ গজের যুদ্ধে ফিরবেন, কেউ জানে না। আইপিএল চলার সময় আবার উমেশ যাদব ও জয়দেব উনাদকাট চোটের কবলে পড়েছেন। এবং দুই জোরে বোলার এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করছেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 10, 2023, 12:49 PM IST
Shardul Thakur, IPL 2023: কেন নাইটদের হয়ে বোলিং করছেন না শার্দূল ঠাকুর? চলে এল চমকে দেওয়া তথ্য
দেশ আগে। তাই আইপিএল-এ বেশি বোলিং করছেন না শার্দূল। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আইপিএল (IPL) হোক কিংবা জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাট। দলে বোলার হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শার্দূল ঠাকুর (Shardul Thakur)। তবে এবারের আইপিএল-এ (IPL 2023) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) জার্সি গায়ে চাপিয়ে এই অলরাউন্ডারকে হাত ঘোরাতে দেখা যাচ্ছে না। কিন্তু কেন এমন সিদ্ধান্ত নিলেন তিনি? আদৌ এটা শার্দূলের সিদ্ধান্ত, নাকি টিম ইন্ডিয়ার (Team India) তরফ থেকে নাইট বাহিনীর কাছে বিশেষ বার্তা এসেছে? নিজের সেই প্রশ্নের জবাব দিলেন শার্দূল। 

জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) অনেক আগেই মাঠের বাইরে চলে গিয়েছেন। কবে বাইশ গজের যুদ্ধে ফিরবেন, কেউ জানে না। আইপিএল চলার সময় আবার উমেশ যাদব (Umesh Yadav) ও জয়দেব উনাদকাট (Jaydev Unadkat) চোটের কবলে পড়েছেন। এবং দুই জোরে বোলার এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রিহ্যাব করছেন। এদিকে আইপিএল পর্ব মিটলেই আগামী ৭ জুন থেকে ওভালে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (ICC World Test Championship Final 2023) খেলতে নামবে টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের স্যাতস্যাতে আবহাওয়া ও ভেজা পিচে বিপক্ষকে চাপে রাখতে রোহিত শর্মার (Rohit Sharma) বড় হাতিয়ার হতে পারেন শার্দূল। আর তাই তাঁর ওয়ার্কলোডকে গুরুত্ব দেওয়া হচ্ছে। 

আরও পড়ুন: KL Rahul, IPL 2023: অস্ত্রোপচার শেষ, কেমন আছেন কেএল রাহুল? চলে এল বড় আপডেট

আরও পড়ুন: Andre Russell: 'দ্রে রাসের' শট নাকি রবীন্দ্রসংগীতের মতো! ধারাভাষ্যকরের মন্তব্যে তোলপাড় সোশ্যাল মিডিয়া

শার্দূল বলেন, "আমার সামান্য চোট রয়েছে। সেইজন্য কয়েকটা ম্যাচ খেলিনি। এরপর যখন মাঠে ফিরলাম, তখন বোলিং করার জন্য পুরো ফিট ছিলাম না। তবে কয়েক সপ্তাহ হল আবার নেটে বোলিং করছি। ম্যাচেও বোলিং করেছি।" চোট সারিয়ে বোলিং করার জন্য পুরো ফিট হওয়া যে বেশ কঠিন, সেটাও মেনে নিলেন শার্দূল। তিনি যোগ করেন, "আধুনিক যুগের ক্রিকেটে চোট উপেক্ষা করে খেলা খুবই কঠিন। আমাদের মতো অলরাউন্ডার কাজ তো আরও কঠিন। ব্যাটিং-বোলিংয়ের সঙ্গে ফিল্ডিংও একটা বড় ফ্যাক্টর। তবুও দলের হয়ে পারফর্ম করার জন্য নিজেকে ফিট রাখতেই হবে।" 

শার্দূল নিজের ফিটনেস নিয়ে কথা বললেও, বিশ্ব টেস্ট ফাইনালের কথা মাথায় রেখেই তাঁকে বিশ্রাম দেওয়া হচ্ছে। সেটা বুঝে নিতে অসুবিধা হয় না। ২০২২ সালের আইপিএল-এ ১৪টি ম্যাচে মোট ৪৮.৩ ওভার বোলিং করেছিলেন। এর আগের বছর ১৬ ম্যাচে মোট ৬০ ওভার তাঁকে বোলিং করতে দেখা গিয়েছিল। সেখানে এবার এখনও পর্যন্ত  ৮টি ম্যাচে মাত্র ১৪.৫ ওভার হাত ঘুরিয়েছেন টিম ইন্ডিয়ার এই অলরাউন্ডার। ফলে বুঝে নিতে অসুবিধা হয় না যে তাঁর ওয়ার্কলোড নিয়ে ভাবনাচিন্তা করছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.