Suyash Sharma, KKR vs RCB: নাইট সংসারে ফের 'মিস্ট্রি স্পিনার'! অধিনায়কের অচেনা নতুন তারকা সুয়শ শর্মা কে?

১৯ বছরের সুয়শ শর্মা যে একেবারে ব্যাট করতে পারেন না, তা নয়। সময় এলে নাকি ব্যাট হাতেও ‘ম্যাজিক’ দেখাতে পারেন তিনি। তবে মূলত তিনি বোলার। সুয়শের কাঁধ পর্যন্ত চুল। মুখে সর্বদা হাসি। এর আগে বড় স্তরে খেলা বলতে দিল্লির অনূর্ধ্ব-২৫ দলে একবার সুযোগ পেয়েছিলেন।  

Reported By: সব্যসাচী বাগচী | Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 7, 2023, 01:59 PM IST
Suyash Sharma, KKR vs RCB: নাইট সংসারে ফের 'মিস্ট্রি স্পিনার'! অধিনায়কের অচেনা নতুন তারকা সুয়শ শর্মা কে?
বিপক্ষের ব্যাটারদের প্রতিবার আউট করে সুয়শ বুঝিয়ে দিচ্ছিলেন, 'ম্যায় হু না'! ছবি: টুইটার

সব্যসাচী বাগচী 

৪ ওভারে ৩০ রান দিয়ে ৩ উইকেট। 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে মাঠে নেমে একেবারে 'ইমপ্যাক্ট' ফেলে রাতারাতি প্রচারের আলোয় চলে এসেছেন। ক্রিকেট দুনিয়ায় আগেও অনেকে অভিষেক ম্যাচে পারফর্ম ও করেছেন। ভবিষ্যতেও উঠে আসবেন নতুন নতুন পারফর্মার। সেটা আসল বিষয় নয়। আসল বিবেচ্য বিষয় হল, একজন আনকোরা নবাগত বাইশ গজের যুদ্ধে কীভাবে পারফর্ম করছেন? চাপের মুহূর্তে কতটা দাপট দেখাতে পারছেন? সেই জায়গায় ১০০তে ১০০ পেয়ে গেলেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) আর এক 'মিস্ট্রি' স্পিনার সুয়শ শর্মা (Suyash Sharma)। কিন্তু প্রশ্ন হল ১৯ বছরের ছেলেটা কে? 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Chellengers Bangalore) বিরুদ্ধে সুনীল নারাইন (Sunil Narine) ও বরুণ চক্রবর্তীকে ((Varun Chakravarthy) দাদাগিরি করতে দেখে চেগে গেলেন অখ্যাত সুয়শ। ১৯ বছরের লেগ ব্রেক বোলারকে 'ইমপ্যাক্ট প্লেয়ার' হিসেবে বেছে নিয়েছিলেন হেড কোচ চন্দ্রকান্ত পন্ডিত (Chandrakant Pandit)। সেই সুয়শ দাপটও দেখালেন। দিল্লির এই ছেলেটাকে নিয়ে এতটাই রহস্য যে, টসের সময় অধিনায়ক নীতীশ রানা (Nitish Rana) এই ছেলেটার নাম পর্যন্ত বলতে পারেছিলেন না! সেই অনামী যুবকই বিপক্ষের ব্যাটারদের প্রতিবার আউট করে হাত-পা নেড়ে বুঝিয়ে দিচ্ছিলেন, 'ম্যায় হু না'!  

আরও পড়ুন: Shah Rukh Khan And Virat Kohli, KKR vs RCB: ইডেনে লজ্জার হারের পরেও শাহরুখের সঙ্গে বিরাটের 'ঝুমে জো পাঠান' ডান্স! ভিডিয়ো হল ভাইরাল

আরও পড়ুন: Shardul Thakur, KKR vs RCB: কোন মন্ত্রে জোড়া নজির গড়লেন? জানিয়ে দিলেন ম্যাচের সেরা 'লর্ড' শার্দুল

নাইটদের সিইও ভেঙ্কি মাইসোরকে (KKR CEO Venky Mysore) অনেক ক্ষেত্রে কাঠগড়ায় দাঁড় করানো হলেও, এক্ষেত্রে তিনি লেটার মার্কস পেয়েছেন। কারণ এই অখ্যাত ছেলেটাকে তিনিই খুঁজে বের করেন। গত বছর ডিডিসিএ লিগে দেনা ব্যাঙ্কের দলের হয়ে খেলতে নেমেছিলেন সুয়শ। পূর্ব দিল্লির ভজনপুরার বাসিন্দা সুয়শকে প্রথম দেখাতেই দলে নিয়ে নেন দিল্লির প্রাক্তন রঞ্জি ক্রিকেটার কর্তার নাথ। 

সেখানে পারফর্ম করার সুবাদে সুয়শকে দিল্লির অনূর্ধ্ব-১৯ দলে নেওয়ার দাবি তোলেন কর্তার নাথ। কিন্তু সেটা কাজে দেয়নি। যদিও পরবর্তী সময় ভারতের প্রাক্তন ক্রিকেটার ও বর্তমানে দিল্লির ক্রিকেট অ্যাডভাইজারি কমিটির সঙ্গে যুক্ত গুরশরন সিংয়ের সৌজন্যে এই লেগ ব্রেক বোলার গত বছর রাজ্যের অনূর্ধ্ব-২৫ দলে জায়গা করে নিয়েছিলেন। 

কিন্তু এরপরেই তাঁর ভাগ্যের চাকা ঘুরে যায়। গত বছর দিল্লিতে একটি কাজে গিয়েছিলেন ভেঙ্কি মাইসোর। সেখানে গিয়েই তিনি সুয়শকে আবিষ্কার করেন। এরপর তাঁকে আর ঘুরে তাকাতে হয়নি। ভেঙ্কির প্রচেষ্টায় সুয়শ দিল্লি থেকে সোজা চলে যান মুম্বইয়ের কেকেআর অ্যাকাডেমিতে। সেখানে গিয়ে অভিষেক নায়ারের তত্বাবধানে নিজের গুগলি, লেগ স্পিন নিয়ে আরও ঘষামাজা শুরু করে দেন সুয়শ। এরপরেই আইপিএল-এর গত মিনি নিলামে তাঁকে ২০ লাখ টাকায় কিনে নেন  কেকেআর। 

নাইটদের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বলছিলেন, "সুয়শ কেকেআর অ্যাকাডেমিতে ট্রায়ালে এসেছিল। সেখানেই দেখি যে ও দু’দিকেই বল ঘোরাতে পারে। সেই দেখেই ওকে নেওয়া। অভিজ্ঞতা কম, কিন্তু প্রতিভা রয়েছে সুয়শের মধ্যে। সেটার প্রমাণ ও আরসিবি-র বিরুদ্ধে দিয়ে দিল।" 

১৯ বছরের সুয়শ মূলত লেগস্পিনার। কিন্তু সাধারণ লেগ স্পিনারদের মতো লেগ স্পিন, গুগলি তিনি করেন না। দু’দিকেই বল ঘোরাতে পারেন। এবং কোনটা কোন দিকে ঘুরবে, সেটা হাত দেখে বোঝা মুশকিল। বলটা ছাড়ার সময় সুয়শের মুখ আকাশের দিকে উঠে যায়। সুনীল নারাইন, ব্র্যাড হগ, কুলদীপ যাদব , বরুণ চক্রবর্তী। বছরের পর বছর স্পিন বিভাগে ‘রহস্য’ বজায় রেখে চলেছে কেকআর। এবার নাইটদের দীর্ঘ রহস্য স্পিনারদের তালিকায় নতুন সংযোজন হলেন অখ্যাত সুয়শ। যার কাঁধ পর্যন্ত লম্বা চুল। মুখে সর্বদা হাসি। অবশ্য এখন আর তাঁকে অখ্যাত বলা যায় না। বিরাট কোহলিদের বিরুদ্ধে তিন উইকেট নিয়ে তিনি এখন বেগুনী ব্রিগেডের নতুন তারকা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.