IPL 2023 | RCB vs MI: আইপিএল অভিযান শুরু মুম্বইয়ের, রোহিত-জফ্রা খেলবেন? চলে এল বিরাট আপডেট

MI captain Rohit Sharma, Jofra Archer to miss opening game against RCB: আইপিএল সিক্সটিনের অভিযান শুরু করছে মুম্বই ইন্ডিয়ান্স। শোনা যাচ্ছিল যে, আরসিবি-র বিরুদ্ধে নাকি প্রথম ম্যাচে রোহিত শর্মা ও জফ্রা আর্চারকে পাবে না মুম্বই। এবার প্রকৃত আপডেট নিয়ে হাজির হলেন মুম্বইয়ের কোচ মার্ক বাউচার।  

Updated By: Apr 2, 2023, 03:46 PM IST
IPL 2023 | RCB vs MI: আইপিএল অভিযান শুরু মুম্বইয়ের, রোহিত-জফ্রা খেলবেন? চলে এল বিরাট আপডেট
চলে এল বড় আপডেট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। বেঙ্গালুরুর মঙ্গলম চিন্নাস্বামী স্টেডিয়াম (M. Chinnaswamy Stadium) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে আইপিএল অভিযান শুরু করছে মুম্বই ইন্ডিয়ান্স (RCB vs MI)। গত মরসুমে ১০ দলীয় লড়াইয়ে পাঁচবারের চ্যাম্পিয়ন টিম সবার নীচে শেষ করেছিল। রোহিত শর্মা (Rohit Sharma) অ্যান্ড কোং গতবারের ব্যর্থতা ভুলে নতুন করে শুরু করতে মরিয়া। এখন প্রশ্ন ফাফ দু প্লেসিসদের বিরুদ্ধে রোহিত ও দলের এক নম্বর পেসার জফ্রা আর্চার (Jofra Archer) খেলবেন? শোনা যাচ্ছিল যে, রোহিতের শরীর ঠিক নেই। তিনি হয়তো নাও খেলতে পারেন। অন্যদিকে ব্রিটিশ পেসার আর্চার অনুশীলনে আসেননি। চলতি মরসুমে রোহিতদের দায়িত্বে এসেছেন প্রোটিয়া কিংবদন্তি মার্ক বাউচার (Mark Boucher)। বাউচার ম্যাচের আগে দিয়ে দিলেন জোড়া রত্নের খেলা না খেলা নিয়ে বড় আপডেট।

বাউচার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে রোহিতের আপডেট নিয়ে বলেছেন, 'রোহিত একেবারে ফিট। বিগত দুই দিন ও ট্রেনিং করেছে। খেলার জন্য় ১০০ শতাংশ তৈরি। আমার মনে হয় ওই দিন সকালে ওর হয়তো ভালো লাগছিল না শরীরটা। তাই সাবধানতার জন্য় আমরা ওকে বলেছিলাম ঘরে থাকতে। আর এছাড়াও এত ফটোশ্যুট করতে হয়েছে ছেলেদের, তাই বলেছিলাম ওর বিশ্রাম নেওয়াই ভালো হবে।' অন্যদিকে জফ্রার প্রসঙ্গে বাউচার বলেছেন, 'জফ্রা একদম ঠিক আছে। মাঠে নামার জন্য ১০০ শতাংশ প্রস্তুত। ও আজ ট্রেনিং করেনি। কারণ আজ ঐচ্ছিক প্রস্তুতি ছিল। ওর মনে হয়েছিল যে, ম্যাচের দিন নামার জন্য ঠিক আছে। ও আরসিবি-র বিরুদ্ধে খেলছে।' অন্যদিকে বাউচার জানিয়েছেন যে, গত মরসুমে তিনি দলের সঙ্গে ছিলেন না। ফলে টিমের পারফরম্যান্স নিয়ে সেঅর্থে কথা বলতে পারবেন না। তবে আলোচনা হয়েছে। বাউচার বিশ্বাস করেন যে, নতুন প্রতিভা ও প্রাণশক্তিতে ভর করে মুম্বই এগিয়ে যাবে।

আরও পড়ুন: Rohit Sharma | IPL 2023: যে-সে রেকর্ড নয়, মহারেকর্ডের সামনে 'হিটম্যান', ইতিহাসে লেখা হবে তাঁর নাম

মুম্বইয়ের পাকাপাকি অধিনায়ক হিসেবে রোহিত তাঁর দশম বছরে পা দেবেন এই মরসুম। ২০১৪ থেকে রোহিত এই ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেওয়া শুরু করেন। রোহিত ২২৭ আইপিএল ম্যাচে এখনও পর্যন্ত করেছেন ৫৮৯৭ রান। আইপিএলের তৃতীয় ব্যাটার হিসেবে ৬০০০ রান করার দোরগোড়ায় 'হিটম্যান'। তাঁর প্রয়োজন আর  ১২১ রান। অন্যদিকে ভবিষ্যৎ অনিশ্চিত জেনেও, গতবছর আইপিএল নিলামে মুম্বই ৮ কোটি টাকায় দলে নিয়েছিল ইংল্যান্ডের তারকা পেসার জফ্রাকে। গতবছর চোটের জন্য আর্চারের সার্ভিস পায়নি আইপিএলের সর্বোচ্চবারের চ্যাম্পিয়নরা। ২০২০ থেকে আর্চার আইপিএল খেলছেন না। তবে ২০২৩ এ তিনি ফের আগুন ঝলসাতে প্রস্তুত।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.