MS Dhoni | KKR vs CSK: 'ভালোবাসার' কলকাতায় আবেগি ধোনি! ফিরলেন খড়গপুরে চাকরির দিনে

MS Dhoni recalls Kharagpur job, acknowledges love from Kolkata crowd at Eden Gardens: এমএস ধোনি কলকাতায় এসে আবেগি হয়ে পড়লেন। মানুষের ভালোবাসা দেখে তিনি মোহিত হয়ে গিয়েছেন। ইডেন দেখে মনে হচ্ছে যেন খেলা হচ্ছে চিদম্বরম স্টেডিয়ামে।

Updated By: Apr 23, 2023, 08:53 PM IST
MS Dhoni | KKR vs CSK: 'ভালোবাসার' কলকাতায় আবেগি ধোনি! ফিরলেন খড়গপুরে চাকরির দিনে
ধোনি ফিরলেন নস্ট্যালজিয়ায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) চলছে রবিবাসরীয় ডাবল হেডারের দ্বিতীয় ম্যাচ, মুখোমুখি হয়েছে কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংস (Kolkata Knight Riders vs Chennai Super Kings, KKR vs CSK)। আর এদিন ইডেন গার্ডেন্স যেন আর ইডেনে নেই। দেখে মনে হবে যেন খেলা হচ্ছে চেন্নাইতে। আর ভেন্যুর নাম এমএ চিদম্বরম স্টেডিয়াম (M. A. Chidambaram Stadium)। কারণ এদিন কার্যত কেকেআরের ফ্যানদের খুঁজে পাওয়া যায়নি। গ্যালারির রং পুরো হলুদ। প্রতি মুহূর্তে উঠেছে এমএস ধোনি (MS Dhoni) ও সিএসকে-র নামে জয়ধ্বনি। এদিন টসের সময় ধোনি নস্ট্যালজিক হয়ে পড়লেন।

ম্যাচের আগে ধোনি বলেন, 'আমি কলকাতায় অনেক ক্রিকেট খেলেছি। তবে বলব না যে, প্রচুর খেলেছি। কারণ আমি অনূর্ধ্ব ১৬ বা অনূর্ধ্ব ১৯ খেলিনি। ফলে ম্যাচের সংখ্যা এমনিই কমেছে। তবে আপনি জানেন যে, আমি খড়গপুরে চাকরি করতাম। কলকাতা থেকে দু' ঘণ্টার দূরত্ব। আমি কলকাতায় প্রচুর সময় কাটিয়েছি। অনেক ক্রিকেট-ফুটবল খেলেছি। মনে হয় যে, ভালোবাসা ওখান থেকেই এসেছে।' আজ সারা পৃথিবী জানে যে, খড়গপুরের টিটি-র চাকরি করা রাঁচির রাজপুত্রই লিখেছেন ইতিহাস। কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার। ট্রফির বিচারে ভারতের সর্বকালের সেরা অধিনায়ক।
 

আরও পড়ুন: RCB vs RR | IPL 2023: রাজস্থানকে শেষ ওভারে হারিয়ে দিল বিরাটের ব্যাঙ্গালোর

এদিন বিকেল থেকেই ইডেনের চারদিকে একেবারে ফেস্টিভ মুড। সম্ভবত শেষবারের জন্য কলকাতার জামাই খেলতে নামছেন ইডেনে। তাঁকে সমর্থন জানাতে ধোনির রাজ্যের মানুষরাও এদিন ইডেনমুখী। ঝাড়খণ্ডের জামতারা থেকে এসেছেন একদল ধোনির ফ্যান। ইডেনের বাইরে দাঁড়িয়ে তাঁরা ধোনির নামে জয়ধ্বনি দিচ্ছেন, হাতে ধরা প্ল্যাকার্ড। প্রিয় 'মাহি ভাইয়া'র জন্য তাঁদের স্লোগান, 'যতদিন সূর্য-তারা থাকবে, ততদিন ধোনি থাকবে'!

কলকাতায় খেলতে আসার আগে গত শুক্রবার সন্ধ্যায় এমএ চিদম্বরম স্টেডিয়ামে 'ইয়েলো আর্মি' সাত উইকেটে দাপুটে জয় পেয়েছে 'অরেঞ্জ আর্মি' অর্থাৎ সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। কলকাতার উদ্দেশে টেক-অফের আগেই 'ল্যান্ডিং'-এর সময় জানিয়েদেন ধোনি। ম্যাচের পর তিনি নিজের অবসরের বার্তা দিয়ে দিয়েছেন। ধোনি ম্যাচ শেষে সঞ্চালক হর্ষ ভোগলেকে বলেন, 'যা বলার বলেছি, যা করার করেছি। কেরিয়ারের অন্তিম পর্বে আমি। সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার, যতদিন খেলব, যেন উপভোগ করতে পারি।'  এবার দেখা যাক ধোনি কলকাতা থেকে জেতে ফেরেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.