MS Dhoni: আইপিএল ইতিহাস লিখতে চলেছেন ধোনি! এখনই উপহার ভেবে ফেলেছেন তাঁর 'স্যার'

MS Dhoni Completes 200th Match As CSK Captain: অনন্য আইপিএল ইতিহাস লিখতে চলেছেন এমএস ধোনি। যা এর আগে কেউ কখনও করেননি এই ক্রোড়পতি লিগে। আর এই মাইলস্টোন ম্যাচে ধোনিকে বিশেষ উপহার দিতে চাইছেন রবীন্দ্র জাদেজা। ধোনির 'স্যার' জানালেন যে, তিনি কী করতে চান!  

Updated By: Apr 12, 2023, 03:50 PM IST
 MS Dhoni: আইপিএল ইতিহাস লিখতে চলেছেন ধোনি! এখনই উপহার ভেবে ফেলেছেন তাঁর 'স্যার'
জাদেজা জানিয়ে দিলেন যে তিনি ধোনিকে কী উপহার দিতে চান!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অনন্য আইপিএল (IPL) ইতিহাসের দোরগোড়ায় এমএস ধোনি (MS Dhoni)। একাধিক রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়ার ভুরি ভুরি নজির রয়েছে তাঁর বায়োডেটায়। তবে বুধবার অর্থাৎ আজ সন্ধ্যায় ধোনি যখন টস করতে নামবেন, তখনই লিখে ফেলবেন ইতিহাস। যে ইতিহাস এর আগে কেউ কখনও ক্রোড়পতি লিগে লিখতে পারেননি। চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামে (M.A. Chidambaram Stadium) ধোনির চেন্নাই খেলবে সঞ্জু স্যামসনের (Sanju Samson) রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে। আর এটিই হতে চলেছে ধোনির সিএসকে-র ক্যাপ্টেন হিসেবে ধোনির ২০০ নম্বর ম্যাচ। এর আগে কোনও অধিনায়ক আইপিএলে এক ফ্র্যাঞ্চাইজির হয়ে ২০০ বার নেতৃত্ব দেননি। যা করে দেখাতে চলেছেন মাহি। তবে পরিসংখ্যান বলছে টি-২০ লিগে ধোনি ইতিমধ্যেই ক্যাপ্টেনসির ডাবল হান্ড্রেড করে ফেলেছেন। এর মধ্যে রয়েছে ২০১৬ সালে রাইজিং পুণে সুপারজায়েন্টসকে (Rising Pune Supergiants) নেতৃত্ব দেওয়ার গল্পও। 

ধোনি ইয়েলো আর্মিকে ২০০ বার নেতৃত্ব দিতে চলেছেন আইপিএলে। যা ভেবে রোমাঞ্চিত তাঁর প্রিয় 'স্যার' রবীন্দ্র জাদেজাও। এক সাক্ষাৎকারে সিএসকে-র তারকা অলরাউন্ডার বলেছেন, 'ধোনির এই রেকর্ড নিয়ে আমি আর কী বা বলতে পারি! ধোনি তো শুধু সিএসকে-র নয়, ভারতীয় ক্রিকেটের লেজেন্ড। আমি ওকে বলতে চাই গুড লাক। ধোনি অধিনায়ক হিসেবে ২০০ তম ম্যাচ খেলতে চলেছে। আমরা এই ম্যাচ জিতে ওকে উপহার দিতে চাই। বিগত দুই ম্যাচের মোমেন্টাম ধরে রাখতে চাই।' ধোনি আইপিএলে ২১৩ ম্যাচে নেতৃত্ব দিয়ে ১২৫ ম্যাচ জিতেছেন। হেরেছেন ৮৭ ম্যাচ। আইপিএল সিক্সটিনে ধোনির দল তিন ম্যাচ খেলে দুই ম্যাচ জিতেছে। এই মহূর্তে পয়েন্ট টেবলে পাঁচে সিএসকে। ধোনি অ্যান্ড কোং গুজরাত টাইটান্সের কাছে হেরেই আইপিএল অভিযান শুরু করেছে। তবে লখনউ সুপার জায়েন্টস ও মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ব্যাক-টু-ব্যাক জিতেছে টিম।ট

আরও পড়ুন: IPL 2023: বদলে যাবে মিডল অর্ডারের চেহারা! ছ'মাসের মধ্যে এই ব্যাটার ভারতীয় দলে, বলছেন শাস্ত্রী

২০২০ সালের ১৫ অগস্ট সন্ধে সাড়ে সাতটায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে পূর্ণাঙ্গ অবসর ঘোষণা করেছিলেন। ৪১ বছরের ক্রিকেটার গতবছর আইপিএলের পর থেকে আর কোনও রকম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি। তবে ধোনিকে দেখলে মনে হচ্ছে, যেন তিনি নিয়মিত রয়েছেন খেলার মধ্যেই।গতবছর আইপিএল শুরুর আগেই ধোনি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর 'ইয়েলো আর্মি'র নেতৃত্ব সামলাবেন না। রবীন্দ্র জাদেজাকেই গুরুদায়িত্ব তুলে দেন তিনি। কিন্তু অধিনায়কত্বের চাপ সামলাতে রীতিমতো হিমশিম খান জাদেজা। রীতিমতো সমালোচনার মুখে পড়েন তিনি। তাঁর নেতৃত্বে চেন্নাই ৮ ম্যাচের মধ্যে ৬ ম্যাচই হেরে বসে। ২ ম্যাচে ৪ পয়েন্টে নিয়ে ১০ দলীয় লড়াইয়ে চেন্নাই চলে যায় ৯ নম্বরে। কার্যত চেন্নাই  আইপিএল থেকে ছিটকেই যায়। তবুও আইপিএলের হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজি ঘুরে দাঁড়াতে ফের ধোনির কাঁধেই দায়িত্ব তুলে দেয়। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল অধিনায়ক ধোনি। ২০০৮ সালে আইপিএলের আবির্ভাব হয় ভারতীয় ক্রিকেটে। সেই বছর চেন্নাই ধোনিকে আইকন ক্রিকেটার হিসাবে দলে নেয়। ধোনি নেতৃত্বে চেন্নাই চারবার আইপিএল খেতাব ও দু'বার চ্যাম্পিয়ন্স লিগ টি-২০ জিতেছে। মনে করা হচ্ছে ধোনির এটিই শেষ আইপিএল মরসুম হতে চলেছে। এরপর তাঁকে আর মাঠে দেখা যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.