Sachin Tendulkar: আইপিএল-এর মাঝপথে কেন থানায় গেলেন 'গড অফ ক্রিকেট'? জানতে পড়ুন

সচিন আরও অভিযোগ করেছেন যে তিনি কখনই ওই সংস্থাকে নিজের নাম এবং ছবি ব্যবহার করার অনুমতি দেননি। এই ছবি ব্যবহার করার কারণে তাঁর ভাবমূর্তি খারাপ হচ্ছে। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 13, 2023, 12:53 PM IST
Sachin Tendulkar: আইপিএল-এর মাঝপথে কেন থানায় গেলেন 'গড অফ ক্রিকেট'? জানতে পড়ুন
ব্যাপক চটেছেন সচিন তেন্ডুলকর। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাঁর দল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) চলতি আইপিএল-এ (IPL 2023) যেন জীবন ফিরে পেয়েছে। তবুও শান্ত থাকতে পারছেন না সচিন তেন্ডুলকর (Sachin Tendulkar)। বেজায় চটে রয়েছেন 'গড অফ ক্রিকেট' (God Of Cricket)। কিন্তু কেন? কী এমন ঘটল? আসলে একটি ওষুধ প্রস্তুতকারী সংস্থা 'মাস্টার ব্লাস্টার'-এর (Master Blastar) অনুমতি ছাড়াই তাঁর নাম, ছবি এবং গলার আওয়াজ পর্যন্ত একটি বিজ্ঞাপনে ব্যবহার করা হয়েছে। আর সেইজন্যই শুক্রবার অর্থাৎ ১৩ মে, মুম্বই ক্রাইম ব্রাঞ্চ (Mumbai Crime Branch) ও মুম্বই পুলিস সাইবার সেলের (Mumbai Police Cyber Cell) আধিকারিকদের কাছে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করলেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন মহাতারকা। ওয়েস্ট জোন সাইবার পুলিস স্টেশনে এই অভিযোগ দায়ের করেছেন তিনি। 

ভারতীয় দণ্ডবিধির ৪২০ (প্রতারণা), ৪৬৫ (জালিয়াতি) ও ৫০০ (মানহানি) ধারায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তথ্যপ্রযুক্তি আইনেও মামলা দায়ের হয়েছে ওই সংস্থার বিরুদ্ধে। ঘটনার তদন্ত শুরু করেছে মুম্বই পুলিস। 

আরও পড়ুন: Virat Kohli: ৩৪ মাস ১০২০ দিন পর শতরান করে কার সামনে কেঁদে ফেলেছিলেন বিরাট? নাম জানলে চমকে উঠবেন

আরও পড়ুন: Yashasvi Jaiswal, IPL 2023: যশস্বীর শতরান আটকাতে গিয়ে নেগেটিভ বোলিং! তোপের মুখে নাইটদের স্পিনার

সচিনের হয়ে থানায় অভিযোগ দায়ের করেছে মুম্বই ইন্ডিয়ান্স। সেখানে অভিযোগকারী জানিয়েছে যে তিনি একটি ওষুধ প্রস্তুতকারক সংস্থার অনলাইন বিজ্ঞাপন দেখতে পেয়েছেন। সেই বিজ্ঞাপনে দাবি করা হয়েছিল যে সচিন নাকি এই ওষুধ প্রস্তুতকে সমর্থন করেন। পাশাপাশি তিনি'সচিন হেলথ ডট ইন' নামে একটি ওয়েবসাইটের কথাও উল্লেখ করেছেন। সেখানে তাঁর ছবি অসৎ উদ্দেশ্যে ব্যবহার করেই ওই ওষুধের উৎপাদন করে যাচ্ছিল। 

সচিন আরও অভিযোগ করেছেন যে তিনি কখনই ওই সংস্থাকে নিজের নাম এবং ছবি ব্যবহার করার অনুমতি দেননি। এই ছবি ব্যবহার করার কারণে তাঁর ভাবমূর্তি খারাপ হচ্ছে। সেকারণে যথোপযুক্ত আইনি পথেই তিনি হাঁটবেন বলে জানিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.