ISL 2021-22: কোভিডের থাবায় বাতিল হতে পারে ATK Mohun Bagan বনাম Bengaluru FC ম্যাচ

করোনার গ্রাসে আইএসএল।

Updated By: Jan 14, 2022, 09:30 PM IST
ISL 2021-22: কোভিডের থাবায় বাতিল হতে পারে ATK Mohun Bagan বনাম Bengaluru FC ম্যাচ
দুই দলের একাধিক ফুটবলার আক্রান্ত। ম্যাচ নিয়ে অনিশ্চয়তা।

নিজস্ব প্রতিবেদন: কোভিড (Covid 19) হানায় জেরবার এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan ) ও বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)। রয় কৃষ্ণা ছাড়াও কোভিড পজিটিভ আরও বেশ কয়েকজন ফুটবলার। সূত্রের খবর, সবুজ মেরুন শিবিরে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে এই মুহূর্তে সাত জন। আর তাই দুই দলের মধ্যে চলতি আইএসএল-এর (ISL 2021) শনিবারের ম্যাচ নিয়ে তীব্র অনিশ্চয়তা তৈরি হয়ে গেল।

রয় কৃষ্ণা, কার্ল ম্যাকহাউ, সুভাসিশ বোস করোনায় আক্রান্ত হওয়ার জন্য আগেই ওডিশা এফসি-র বিরুদ্ধে ম্যাচ স্থগিত হয়ে গিয়েছিল। সন্দেশ ঝিঙ্গানের কোভিড রিপোর্ট আগেই পজিটিভ ছিল। এ দিকে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে নামার আগে সবুজ-মেরুনের এক সাপোর্ট স্টাফ কোভিডে আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয়, সুনীল ছেত্রীর দলেরও চার ফুটবলার করোনায় আক্রান্ত। তাই শুক্রবার সাংবাদিক সম্মেলন পর্যন্ত করেনি বেঙ্গালুরু।

প্রীতম কোটাল-অমরিন্দর সিংরা এখন টিম হোটেলে নিভৃতবাসে রয়েছেন। ফলে অনুশীলন করার প্রশ্নই নেই। এ দিকে সূত্রের খবর, বেঙ্গালুরু শিবিরে চার ফুটবলার করোনা আক্রান্ত। দুই দলই করোনায় জর্জরিত হওয়ায় শনিবারের ম্যাচ আয়োজন নিয়ে যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে।

আরও পড়ুন: SAvsIND: সিরিজ হারতেই স্টাম্প মাইক ইস্যুতে ব্যাকফুটে Virat Kohli, কিন্তু কেন?

আরও পড়ুন: SAvsIND: টেস্ট চ্যাম্পিয়নশিপে Kohli-দের টপকে যাওয়া ছাড়াও আর কোন নজির গড়ল South Africa?

তবে শুধু আইএসএল কেন, গোয়া রাজ্যের বাকি অংশ এই মুহূর্তে কোভিডের দাপট সহ্য করছে। বৃহস্পতিবারই গোয়াতে ৩৭২৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত একদিনে সব থেকে বেশি করোনা আক্রান্তের সংখ্যা সেটাই। যদিও আইএসএল-এর আয়োজকরা ম্যাচ বাতিল করার পক্ষপাতী নন। যদি কোনও দলের ১৫ জন ফুটবলার না থাকে তা হলে ম্যাচ অন্য কোনওদিন করা হতে পারে। যদি দু’দলেরই ১৫ জন করে ফুটবলার না থাকে, সে ক্ষেত্রে উভয় দলকে একটি করে পয়েন্ট দেওয়া হবে। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এক্ষেত্রে যেহেতু দুটি দলই ভাইরাস হানায় জেরবার তাই কেউই অনুশীলন না করে মাঠে নামতে রাজি নয়। ফুটবলার-সাপোর্ট স্টাফদের প্রতিদিন দু’বার করে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট হচ্ছে। একই সঙ্গে প্রত্যেক দিনই সবার আরটি-পিসিআর পরীক্ষা হচ্ছে। তবুও কোভিড থেকে রেহাই আর কোথায় পাওয়া যাচ্ছে!

এটিকে মোহনবাগান, বেঙ্গালুরু এফসি, ওড়িশা এফসি, এফসি গোয়া- সব দলেই করোনার হানা। এমনকি এসসি ইস্টবেঙ্গলের টিম হোটেলের সাত জন কোভিডে আক্রান্ত। ফলে মহম্মদ রফিক-অরিন্দম ভট্টাচার্যরাও মাঠে নামতে পারছেন না। তাঁদের দিন-রাত কাটছে নিভৃতবাসে।

এমন অবস্থায় শেষ পর্যন্ত আইএসএল শেষ করা যায় কিনা সেটাই দেখার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)