ISL 2021: 'ক্লাবের পরিবেশ ভাল নয়', বিস্ফোরণ ঘটিয়ে বিদায় নিতে পারেন SC East Bengal-এর কোচ Manolo Diaz

দেওয়াল লিখন পড়ে নিয়েছেন এসসি ইস্টবেঙ্গলের হেড কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ।   

Updated By: Dec 22, 2021, 11:30 PM IST
ISL 2021: 'ক্লাবের পরিবেশ ভাল নয়', বিস্ফোরণ ঘটিয়ে বিদায় নিতে পারেন SC East Bengal-এর কোচ Manolo Diaz
ডামাডোলে থাকা টিম ম্যানেজমেন্টের উপর বিরক্ত হেড কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: চলতি আইএসএল-এ (ISL 2021) বৃহস্পতিবার হায়দরাবাদ এফসি-র (Hyderabad FC) বিরুদ্ধে ম্যাচটাই কি এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) কোচ হিসেবে ম্যানুয়েল মানোলো দিয়াজের (Manolo Diaz) শেষ ম্যাচ? চলতি বছরের শেষ ম্যাচটা যে তাঁর ভাগ্য পরীক্ষা সেটা এই স্প্যানিশ কোচ বুঝে গিয়েছেন। মাদ্রিদে ফিরে যাওয়ার জন্য একপ্রকার মনও স্থির করে ফেলেছেন তিনি। তাই তো বুধবার সাংবাদিক সম্মেলনে এসে বিস্ফোরণ ঘটালেন। 

দলের হাল নিয়ে প্রশ্ন করা হলে মানোলো দিয়াজ কোনও রাকডাক না করে স্পষ্ট বলে দেন, "আমার জন্যেই চাপ তৈরি হয়েছে। ক্লাবের মধ্যে একটা অদ্ভুত পরিস্থিতি তৈরি হয়েছে। ক্লাবের পরিবেশও ভাল নয়। তাই দল ম্যাচ জিততে পারছে না। এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের লক্ষ্য সম্পূর্ণ আলাদা। এটিকে মোহনবাগান গত বারের ফাইনালিস্ট। কিন্তু এসসি ইস্টবেঙ্গল খেলোয়াড়দের সই করাতে অনেক দেরি করেছে।" 

আরও পড়ুন: SAvsIND: Sreesanth থেকে Bumrah-র আগুনে বোলিং, South Africa-র মাটিতে Team India-র দাপট

আরও পড়ুন: SAvsIND: Nelson Mandela-কে স্মরণ করে কোন বিশেষ উদ্যোগ নিল Cricket South Africa?

জানা গিয়েছে যে, গত শনিবারই এসসি ইস্টবেঙ্গল কর্তাদের তরফে মানোলো দিয়াজকে বার্তা দেওয়া হয়েছিল,তাঁর আর দলকে অনুশীলন করানোর দরকার নেই। পরে অবশ্য সিদ্ধান্ত বদল হয়। কোচকে জানিয়ে দেওয়া হয়, হায়দরাবাদ ম্যাচে বেঞ্চে থাকবেন তিনি। তাই এই ম্যাচের পরিস্থিতির উপরে নির্ভর করে রয়েছে তাঁর ভবিষ্যৎ। সেই জন্য এই ম্যাচের আগে ফুটবলারদের অনুশীলন করান মানোলো। হায়দরাবাদের বিরুদ্ধে রিজার্ভ বেঞ্চেও থাকবেন তিনি। এরপর ৯০ মিনিটের লড়াইয়ের পর নির্ধারিত হবে তাঁর ভাগ্য।  

এরমধ্যে আবার লাল কার্ডের জন্য পেরোসেভিচ খেলতে পারবেন না। সেটা নিয়ে অবশ্য তিনি ভাবতে রাজি নন। বরং বলে দিলেন, "আন্তোনিও আমাদের নিয়মিত খেলোয়াড়। ও না খেলতে পারলে ওর জায়গায় খেলার মতো ফুটবলার আমাদের দলে আছে। চিমা আছে, সেম্বয় আছে। যারা আছে তাদের দিয়েই কাজ চালাতে হবে।" 

ক্রমশ খারাপ ফুটবলের জেরে লিগ টেবিলের একেবারে তলানিতে এসে ঠেকেছে লাল-হলুদ। একম পরিস্থিতিতে এ বার এসসি ইস্টবেঙ্গলের সামনে হায়দরাবাদ। ৭ ম্যাচে লাল-হলুদের দখলে মাত্র ৩ পয়েন্ট। অন্যদিকে আইএসএলের পয়েন্ট তালিকায় চার নম্বরে রয়েছে হায়দরাবাদ। 

এই ম্যাচেও হোঁচট খেলে নতুন বছরে নতুন কোচ দেখা যেতে পারে লাল-হলুদে। এখন দুই ভারতীয় সহকারী রেনেডি সিং ও মৃদুল বন্দ্যোপাধ্যায় কোচিং করবেন না গোয়ার জৈব বলয়ে থাকা এলকো স্যাটোরি খারাপ সময় ফের একবার লাল-হলুদের কোচ হিসেবে তাঁর দ্বিতীয় ইনিংস শুরু করবেন সেটাই দেখার। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.