ISL 2021: শুধু Roy Krishna, Hugo Boumous কেন, বিপক্ষকে আটকাতে হবে, জানালেন Jose Manuel Diaz

শক্তিশালী এটিকে মোহনবাগানকে হারাতে বদ্ধপরিকর 'আন্ডারডগ' লাল-হলুদ বাহিনী।   

Updated By: Nov 26, 2021, 10:18 PM IST
ISL 2021: শুধু Roy Krishna, Hugo Boumous কেন, বিপক্ষকে আটকাতে হবে, জানালেন Jose Manuel Diaz
প্রথম ডার্বি যুদ্ধ জেতার জন্য মুখিয়ে আছেন হোসে মানলো দিয়াজ। ছবি: এসসি ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন: ডার্বির আগের ম্যাচে জয় আসেনি। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছে এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। এরমধ্যে আবার গত মরসুমে জোড়া ডার্বি হেরেছিল লাল-হলুদ বাহিনী। তাই ফুটবল পন্ডিতরা হোসে মানলো দিয়াজের (Jose Manuel Diaz) দলকে চলতি আইএসএল-এর (ISL 2021)
'বড় ম্যাচ'-এ 'আন্ডারডগ' মনে করছেন। তাতে অবশ্য কোনও আপত্তি নেই এসসি ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচের। ডার্বির আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে তিনি স্পষ্ট জানিয়ে দিলেন, তাঁর দল তৈরি। বিপক্ষে রয় কৃষ্ণা (Roy Krishna), হুগো বুমৌসের (Hugo Boumous) মতো দুই 'গোলমেশিন' থাকলেও ঘাবড়ে যাওয়ার কিছু আছে বলে মনে করেন না দিয়াজ। তাঁর বক্তব্য, ওঁদের দলটাকে আটকে দিতে পারলে ওঁরা দুজনও আটকে যাবে। শনিবার সন্ধ্যার মহারণের আগে আর কী বললেন লাল-হলুদের নতুন কোচ দিয়াজ, জেনে নিন।    

প্রশ্ন: আপনার কাছে কলকাতা ডার্বির গুরুত্ব কতটা?

দিয়াজ: ডার্বি আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচের কী মাহাত্ম্য, তা খুব ভাল করে জানি। স্পেন ও মেক্সিকোতেও সেখানকার অনেক ডার্বি দেখেছি। আমাদের কাছে এটা লিগের দ্বিতীয় ম্যাচ। তবে এই নিয়ে কোনও অজুহাত দিতে চাই না। আমরা আমাদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। এটিকে মোহনবাগান খুবই ভাল দল। ওদের একজন ভাল কোচ আছেন, যিনি আইএসএলে যথেষ্ট অভিজ্ঞ। আমাদেরও ভাল খেলতে হবে। মাঠে যথাসম্ভব কম ভুল করতে হবে এবং বিপক্ষের দুর্বলতাগুলোকে কাজে লাগাতে হবে।

Chima

আরও পড়ুন: ISL 2021: ডার্বি যুদ্ধে হ্যাটট্রিকের হাতছানি, SC East Bengal-কে কী বার্তা দিলেন Antonio Lopez Habas?

প্রশ্ন: এই ম্যাচে ড্যারেন সিডোলকে কি খেলাবেন?

দিয়াজ: ড্যারেন অবশ্যই একজন ভাল ফুটবলার ও দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য। শনিবারের ম্যাচে দলের সব সদস্যই খেলার অবস্থায় রয়েছে।

প্রশ্ন: নিজেদের কি 'আন্ডারডগ' মনে করছেন আপনারা?

দিয়াজ: 'আন্ডারডগ' তকমাটা আমাদের গায়ে সেঁটে দিলেও কোনও অসুবিধা নেই। আমরা আমাদের শক্তি অনুযায়ী খেলব। এটিকে মোহনবাগান যদিও গত মরসুমে ভাল খেলেছিল এবং ওদের অনেকেই গত কয়েকটি মরসুম ধরে একসঙ্গে খেলছে, তবে আমরা ওদের বিরুদ্ধে নামার জন্য তৈরি। 

 

প্রশ্ন: কোন ফর্মেশনে দলকে খেলানোর কথা ভাবছেন?

দিয়াজ: অনেকগুলো ফর্মেশনই আমাদের তৈরি রয়েছে। যেহেতু আমাদের কম সময়ে অনেকগুলো ম্যাচ খেলতে হবে, তাই সব পথই খোলা রাখছি।

প্রশ্ন: রয় কৃষ্ণা ও হুগো বুমৌস জুটিকে সামলাবেন কী ভাবে? জোনাল বা ম্যান মার্কিং করবেন?

দিয়াজ: সেটা নির্ভর করবে ম্যাচে কখন কী পরিস্থিতি আসবে, বল কোথায় থাকবে, তার ওপর। বল যদি আমাদের বক্সের কাছাকাছি থাকে, তা হলে ম্যান মার্কিংয়ে যাব।

East Bengal

প্রশ্ন: রয় কৃষ্ণা ও হুগো বুমৌসের জন্য কি নির্দিষ্ট কিছু পরিকল্পনা আছে আপনাদের?

দিয়াজ: আমরা তো রয়, হুগোর বিরুদ্ধে খেলছি না, এটিকে মোহনবাগানের বিরুদ্ধে খেলছি। হ্যাঁ, এটা ঠিকই যে ওরা দুজনেই ভাল ফুটবলার, যারা গোল করতে পারে। কিন্তু সেই জন্য ওদের দলের সাহায্যের প্রয়োজন। তাই শুধু ওদের আটকানোর চেষ্টা না করে আমরা ওদের পুরো দলটাকে আটকানোর চেষ্টা করব।

প্রশ্ন: ম্যাচটা কি আদতে সবুজ-মেরুন আক্রমণ বনাম লাল-হলুদ রক্ষণ হয়ে উঠতে পারে?

দিয়াজ: কেন তা হবে? মোটেই এটা ওদের আক্রমণ আর আমাদের রক্ষণের মধ্যে লড়াই নয়। ওদের অভিজ্ঞতা অনেক বেশি, আমাদের কম। এটাই পার্থক্য। আমার কাছে ওদের পুরো দলটাই বিপজ্জনক, কোনও একজন বা দুজন খেলোয়াড় কখনও দলকে জেতাতে পারে না। জেতার জন্য পুরো দলকে ভাল খেলতে হয়।

প্রশ্ন: এই রকম গুরুত্বপূর্ণ ম্যাচে আন্তোনিও পেরোসেভিচকে নিয়ে কী পরিকল্পনা আপনার?

দিয়াজ:  গত ম্যাচে ও দারুণ খেলেছিল। তবে পুরো দল যদি ওর পিছনে না থাকত, তা হলে ও এত ভাল খেলতে পারত না। 

প্রশ্ন: এই ম্যাচে আপনাদের কৌশল কী হতে চলেছে?

দিয়াজ: আমাদের শক্তিশালী হতে হবে। ভাল ও নিখুঁত পাস দেওয়া-নেওয়া করতে হবে নিজেদের মধ্যে। বিপক্ষের গোল এরিয়ায় প্রচুর গোলের সুযোগ তৈরি করতে হবে। সারাক্ষণ যদি ওদের বিরুদ্ধে আমরা রক্ষণাত্মক ফুটবল খেলি, তা হলে ম্যাচটা আমাদের কাছে আরও কঠিন হয়ে উঠবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.