ISL 2021-22: বঙ্গ তনয় ঋত্বিক দাসের গোলে শেষ ATK Mohun Bagan-এর লিগ শিল্ড চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন

এটিকে মোহনবাগানের লিগ শিল্ড চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন চুরমার হয়ে গেল। তাও আবার বঙ্গতনয় ঋত্বিক দাসের গোলে।   

Updated By: Mar 7, 2022, 09:57 PM IST
ISL 2021-22: বঙ্গ তনয় ঋত্বিক দাসের গোলে শেষ ATK Mohun Bagan-এর লিগ শিল্ড চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন
গোলের পর বঙ্গতনয় ঋত্বিক দাসের সেলিব্রেশন। ছবি: আইএসএল

এটিকে মোহনবাগান: ০
জামশেদপুর এফসি: ১ (ঋত্বিক দাস)

নিজস্ব প্রতিবেদন: শেষ চারের টিকিট আগেই জায়গা পাকা হয়ে গিয়েছিল। তবে মঙ্গলবারের লড়াই ছিল লিগের মগডালে পৌঁছে যাওয়ার। তবে সেই লক্ষ্য পূরণ করতে ব্যর্থ হল এটিকে মোহনবাগান। জামশেদপুরের বিরুদ্ধে এক গোলে তৃতীয় স্থানেই রয়ে গেল জুয়ান ফেরান্দোর সবুজ মেরুন। একইসঙ্গে এটিকে মোহনবাগানের লিগ শিল্ড চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন চুরমার হয়ে গেল। তাও আবার বঙ্গতনয় ঋত্বিক দাসের গোলে। 

কুঁচকিতে চোট থাকার জন্য এ দিন মাঠে নামেননি ছন্দে থাকা হুগো বুমোস। সুসাইরাজেরও চোটে কাবু। এমনকী রয় কৃষ্ণার সঙ্গে জুটি বেঁধে মাঠে নামেননি ডেভিড উইলিয়ামস। ফলে ফিজি তারকার সঙ্গে মনবীর সিং ও লিস্টন কোলাসোকে সামনে রেখে দল সাজিয়েছিলেন স্প্যানিশ কোচ।  

 মিনিটের মাথায় শুভাশিসকে ফাউল করেন লালাওমাওমা। কিন্তু ফ্রি কিক থেকে কোলাসো গোল করতে পারেননি। এর ১০ মিনিট পর জনি কাউকোর শট আটকে দেন পিটার হার্টলি। দু’মিনিট পরে ড্যানিয়েল চিমার হেড অনবদ্য দক্ষতায় বাঁচিয়ে দেন অমরিন্দর সিং। প্রথমার্ধে বল পজিশন বেশি থাকলেও গোলমুখ খুলতে পারেনি সবুজ মেরুন।

৫৬ মিনিটে তিরির রক্ষণ ভেদ করে গোল করে জামসেদপুরকে এগিয়ে দেন আসানসোলের ছেলে ও ময়দানের কলকাতা কাস্টমস ক্লাবে খেলা ঋত্বিক। এরপরও সেটপিস পজিশন থেকে গোলের সুযোগ তৈরি হয় এটিকে মোহনবাগানের। কিন্তু লক্ষ্যপূরণ হল না। দুই গোল করার চাপেই যেন নিশ্চিন্তে খেলা হল না রয় কৃষ্ণাদের। 

প্রথম লেগে এই জামশেদপুরের কাছে ১-২ হেরেছিল সবুজ-মেরুন। কিন্তু এদিন গোলমুখই খুলতে পারলেন না ফুটবলাররা। ফলে ৩৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই রইল এটিকে মোহনবাগান। আর ৪৩ পয়েন্ট নিয়ে লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল জামশেদপুর।

আরও পড়ুন: Shane Warne Passes Away: কত লোকের সামনে, কীভাবে মেলবোর্নের মাঠে স্পিন লেজেন্ডের শেষকৃত্য সম্পন্ন হবে? জানতে পড়ুন

আরও পড়ুন: Shane Warne Passes Away: প্রাক্তন প্রেমিক ওয়ার্নির প্রয়াণে শোকাহত Elizabeth Hurley

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.