আজ আইএসএল ফাইনালে লড়াই সেই সচিন-সৌরভের দলের

আর খানিকক্ষণ সময়ের অপেক্ষা। তারপরেই শুরু হয়ে যাবে এবারের আইএসএলের ফাইনাল ম্যাচ। পাওয়া যাবে এবারের চ্যাম্পিয়নকে। মুখোমুখি হবে ভারতীয় ক্রিকেটের দুই বন্ধু সচিন-সৌরভের দল। সৌরভের অ্যাটলেটিকো দ্য কলকাতা এবং সচিনের কেরলা ব্লাস্টার্স। এই ম্যাচ মূলত কেরালা ব্লাস্টার্সের প্রতিশোধ নেওয়ার ম্যাচ। তাই ম্যাচ দেখতে বসার আগে কয়েকটা জিনিস জেনে নিন। যেগুলো জানলে আপনার খেলা দেখতে সুবিধা হবে।

Updated By: Dec 18, 2016, 05:05 PM IST
আজ আইএসএল ফাইনালে লড়াই সেই সচিন-সৌরভের দলের

ওয়েব ডেস্ক: আর খানিকক্ষণ সময়ের অপেক্ষা। তারপরেই শুরু হয়ে যাবে এবারের আইএসএলের ফাইনাল ম্যাচ। পাওয়া যাবে এবারের চ্যাম্পিয়নকে। মুখোমুখি হবে ভারতীয় ক্রিকেটের দুই বন্ধু সচিন-সৌরভের দল। সৌরভের অ্যাটলেটিকো দ্য কলকাতা এবং সচিনের কেরলা ব্লাস্টার্স। এই ম্যাচ মূলত কেরালা ব্লাস্টার্সের প্রতিশোধ নেওয়ার ম্যাচ। তাই ম্যাচ দেখতে বসার আগে কয়েকটা জিনিস জেনে নিন। যেগুলো জানলে আপনার খেলা দেখতে সুবিধা হবে।

১) ফাইনালে ফেভারিট কে? এই প্রশ্ন করা হলে, এড়িয়ে যাওয়াটাই শ্রেয়। কারণ, এ ধরনের প্রতিযোগিতার ফাইনালে কোন দল জিতবে, তা আগে থেকে বলা যায় না। তবুও, আপনি যদি চুলচেরা বিশ্লেষণ করেন। তাহলে সামান্য হলেও এগিয়ে থেকে শুরু করবে সৌরভের অ্যাটলেটিকো দ্য কলকাতা।

২) দু'দলের মুখোমুখি লড়াইয়ে অনেকটাই এগিয়ে কলকাতা। বেশ পিছনে কেরালা ব্লাস্টার্স। এই পর্যন্ত দু'দলের মুখোমুখি সাক্ষাত্‍ হয়েছে মোট ৭ বার। এর মধ্যে চারবারই জিতেছে কলকাতা। মাত্র একবার জয় পেয়েছে কেরালা ব্লাস্টার্স। তাই, ইতিহাস বলছে, ম্যাচে ফেভারিট হিউম, পোস্তিগারাই।

৩) দুই দল এই মরশুমে কেমন খেলল? মোটেই ভালো নয়। কেরালা ব্লাস্টার্স ১৪ ম্যাচ খেলে মাত্র ৬টি ম্যাচে জিতেছে। এবং পয়েন্ট টেবলের দ্বিতীয়স্থানে শেষ করেছে। সেখানে কলকাতার অবস্থা আরও খারাপ। তারা প্রথম চারদলের মধ্যে চতূর্থস্থানেই শেষ করেছে। তবু দু'দলেরই সৌভাগ্য যে, শেষপর্যন্ত এই দুই দলই এতবড় প্রতিযোগিতার ফাইনালে খেলছে।

৪) ম্যাচে ইন্টারেস্টিং হতে চলেছে কলকাতা কোচ মলিনার দল সাজানো। সেমিফাইনালে তিনি তাঁর প্রথম দলের ন'জনকেই বসিয়ে প্রায় একেবারে নতুন দল নামিয়েছিলেন। ফুটবলপ্রেমীরা ফাইনালেও তাঁর কাছ থেকে এরকম কিছু চমকের আশা করছেন।

৫) আজ ম্যাচ শুরু সন্ধে ৭ টায়। খেলা হবে, কোচির জওহরলাল নেহরু স্টেডিয়ামে। আপনি ইংরেজি অথবা হিন্দি ভাষায় কমেন্ট্রি শুনতে চাইলে চোখ রাখবেন স্টারস্পোর্টস নেটওয়ার্কে।