আরও বিপাকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার Robinho! কিন্তু কেন?

আরও চাপে রবিনহো।

Updated By: Feb 16, 2022, 09:01 PM IST
আরও বিপাকে ব্রাজিলের প্রাক্তন ফুটবলার Robinho! কিন্তু কেন?
রবিনহোর সমস্যা বাড়ছে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ধর্ষণ মামলায় আগেই ফেঁসেছেন। হাজতবাসও করেছেন রবিনহো। আর এ বার ব্রাজিলের প্রাক্তন স্ট্রাইকারের বিরুদ্ধে আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইতালি।

মঙ্গলবার রবিনহোর বিরুদ্ধে বৈশ্বিক গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইতালিয়ান প্রসিকিউটররা। সঙ্গে দলবদ্ধ ধর্ষণের সাজা কার্যকর করতে ইতালির বিচার মন্ত্রণালয়ে তারকা এই ফুটবলারের প্রত্যার্পণ চেয়েছেন তারা। ২০১৩ সালের জানুয়ারিতে এক তরুণীকে ধর্ষণের দায়ে গত মাসে রবিনহোর ৯ বছরের জেল শাস্তি বহাল রাখে ইতালির শীর্ষ কোর্ট।

প্রসিকিউটররা বা মন্ত্রণালয় এই বিষয় নিয়ে কোনও মন্তব্য করেনি। তবে ভুক্তভোগী নারীর আইনজীবী জাকোপো গনোচ্চি ব্রাজিল বা ইতালিতে রবিনহোর শাস্তি কার্যকর দেখতে চান। ব্রাজিলিয়ান সংবিধানে অবশ্য তাদের দেশের নাগরিকদের প্রত্যার্পণ নিষিদ্ধ করা হয়েছে। তাই আন্তর্জাতিক গ্রেপ্তারি পরোয়ানা জারির মানে দেশের বাইরে অন্য কোথাও গেলে গ্রেপ্তার হতে পারেন রবিনহো।

আরও পড়ুন: IPL 2022: ১৫ কোটি ২৫ লাখের অঙ্ক নয়, জাতীয় দল নিয়েই ভাবছেন Ishan Kishan

আরও পড়ুন: হারিয়ে যাওয়া প্যান কার্ড কীভাবে ফিরে পেলেন Kevin Pietersen? জানতে পড়ুন

মিলানের নাইট ক্লাবে নিজের ২৩তম জন্মদিন পালন করতে গিয়েছিলেন এক আলবেনিয়ান নারী। সেখানে রবিনহোসহ ছয় জনে মিলে তাকে ধর্ষণ করেন। তখন রবিনহো খেলতেন ইতালিয়ান জায়ান্ট এসি মিলানে।

এসি মিলানের তারকার বিরুদ্ধে অভিযোগ, ২০১৩ সালে তিনি এবং তাঁর চার বন্ধু মিলে অভিযোগকারী তরুণীকে মদ্যপান করান। এরপর পালা করে ওই তরুণীর সঙ্গে যৌনসঙ্গমে লিপ্ত হন পাঁচ অভিযুক্ত। ইতালির মিলান ডেইলি-র প্রকাশিত খবর অনুযায়ী নেশাগ্রস্ত থাকায় ধর্ষকদের রুখতে পারেননি ধর্ষিতা। তরুণী যাতে তন্দ্রাছন্ন থাকেন সেই জন্যই না কি রবিনহো এবং তাঁর চার বন্ধু তাঁকে মাদক মেশানো পানীয় পান করায়। যদিও ব্রাজিলিয়ান তারকা তাঁর বিরুদ্ধে ওঠা এই অভিযোগ অস্বীকার করেছেন। ফেসবুক, ইনস্টাগ্রামে নিজেকে নির্দোষও দাবি করেন এই এসি মিলান তারকা। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App  

.