ইডেনে বিরাটদের হারিয়ে আইপিএলে যাত্রা শুরু নাইটদের

সুনীল নারিনের ব্যাটে তখন কালবৈশাখি। রবিরাতের নন্দন কাননে গ্যালারিতে আছড়ে পড়ছে শুধু চার-ছয়। উমেশ যাদবের বলে অবশেষে ঝড় থামল।

Updated By: Apr 8, 2018, 11:49 PM IST
ইডেনে বিরাটদের হারিয়ে আইপিএলে যাত্রা শুরু নাইটদের
সৌজন্যে-টুইটার

নিজস্ব প্রতিবেদন : ইডেন গার্ডেন্সে বিরাট বধ নাইটদের। ঘরের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়ে একাদশ আইপিএলে অভিযান শুরু করল কেকেআর। মাঠে হাজির নাইট কর্ণধার শাহরুখ খানকে প্রথম ম্যাচেই জয় উপহার দিল কার্তিক অ্যান্ড কোম্পানি। 

আরসিবি-র বিরুদ্ধে ১৭৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই ৫ রানে আউট কেকেআরের ক্রিস লিন। লিন আউট তো কি হয়েছে! আর এক ওপেনার সুনীল নারিনের ব্যাটে তখন কালবৈশাখি। রবিরাতের নন্দন কাননে গ্যালারিতে আছড়ে পড়ছে শুধু চার-ছয়। উমেশ যাদবের বলে অবশেষে ঝড় থামল। তখন অবশ্য ৪ টি চার ও ৫টি ছক্কার সৌজন্যে ১৯ বলে ৫০ রান করে ফেলেছেন ক্যারিবিয়ান মিস্ট্রি স্পিনার।

বাকিটা কাজটা করলেন নীতীশ রানা, আন্দ্রে রাসেল আর অধিনায়ক দীনেশ কার্তিক। রানা ৩৪(২৫) এবং রাসেল ১৫(১১) করে আউট হলেও অধিনায়ক দীনেশ কার্তিক ঠান্ডা মাথায় জয় ছিনিয়ে আনেন। দীনেশ কার্তিক ৩৫ রানে অপরাজিত থাকেন। ৭ বল বাকি থাকতেই ৪ উইকেটে জয় ছিনিয়ে নিল কলকাতা।  

আরও পডুন - রাহুল ধামাকায় দিল্লি বধ করল প্রীতির পঞ্জাব

রবিবার টস জিতে প্রথমে বিরাটদের ব্যাট করতে পাঠান কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। ৪ রানে কুইন্টন ডি'কককে সাজঘরে ফেরালেন পীযুষ চাওলা। কিন্তু ব্র্যান্ডন ম্যাকালামের ২৭ বলে ৪৩ রানের ঝোড়ো ইনিংসে ভর করে ঘুরে দাঁড়ায় আরসিবি। অধিনায়ক বিরাট কোহলি ৩৩ বলে করলেন ৩১ রান। চেনা ছন্দে ২৩ বলে ৪৪ রান করলেন এবি ডিভিলিয়ার্স। নীতীশ রানা এক ওভারেই তুলে নিলেন বিরাট এবং ডিভিলিয়ার্সের উইকেট। শেষ দিকে মনদীপ সিংয়ের ১৮ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংসের সৌজন্যে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান তোলে বিরাট কোহলিরা। বিনয় কুমার এবং নীতীশ রানা ২টি করে উইকেট নেন।

.